1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বৃটেনের বাঙ্গালী কমিউনিটির প্রতিভূ গোলাম আবু সালেহ সুয়েব আর নেই - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন

বৃটেনের বাঙ্গালী কমিউনিটির প্রতিভূ গোলাম আবু সালেহ সুয়েব আর নেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১৮ মে, ২০২০
  • ৩২১ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। মৌলভীবাজার বনফুল টাওয়ারের সত্ত্বাধীকারী বিশিষ্ট কমিউনিটি নেতা, যুক্তরাজ্যের সোয়ানসী আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী আবু সালেহ্(শোয়েব) আজ রোববার ১৭ মে ২০২০ বিকাল ৬:১৫ সময় যুক্তরাজ্যের সোয়ানসী হাসপাতালে ইন্তেকাল করিয়াছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি বেশ কিছুদিন যাবৎ করোণা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৫৬ বছর। ২ সন্তানের জনক আবু সালেহ সুয়েবের দেশের বাড়ী মৌলভীবাজার জেলার যুক্তরাজ্য প্রবাসী সমৃদ্ধ আকাটুনা ইউনিয়নের উত্তরমুলাইম গ্রামে। মৃত্যুকালে তিনি স্ত্রী সন্তানসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন।

বাঁয়ে কিশোর আবু সালেহ। ডানে সিদ্ধকাম ব্যবসায়ী যুবক আবু সালেহ। ছবি: মুক্তকথা

বন্ধুবৎসল, বিনয়ী, সাধুসন্ত স্বভাবের আবু সালেহ শোয়েব দেশে ও প্রবাসে জনসেবামূলক বহুবিধ সেবামূলক সংগঠন ও সংস্থার সাথে ঘনিষ্টভাবে জড়িত ছিলেন। তিনি, মৌলভীবাজার একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ট্রাষ্টি ও গ্রেটার সিলেট কাউন্সিল ইন ইউকের সাউথ ওয়েলসের উপদেষ্টা এবং ওয়েলস বিসিএর ভাইস প্রেসিডেন্ট ছিলেন। সত্তুরের দশকে আবু সালেহ মৌলভীবাজার কাশীনাথ আলাউদ্দীন উচ্চ বিদ্যালয়ের একজন চৌকুস স্কাউটার ছিলেন। সৎসুন্দর নির্মল চরিত্রের একজন বুদ্ধীদীপ্ত ছাত্র হিসেবে তিনি ছিলেন সকলের প্রিয়পাত্র।
উল্লেখযোগ্য যে প্রয়াত আবু সালেহ শোয়েব মৌলভীবাজারের এক সুপরিচিত ধনাট্য রাজনৈতিক পরিবারের সন্তান ছিলেন। তার বাবা বহুল পরিচিত প্রয়াত মিয়াধন মিয়া পাকিস্তান আমল থেকে শুরু করে স্বাধীনতা পরবর্তী কয়েক বছর সময় পর্যন্ত মুসলীম লীগের সাধারণ সম্পাদকের দায়ীত্ব পালন করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT