1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ধার না দেওয়ায় হামলা, গুড নেইভারহুড ‌ও নাজারিন মিশনের খাদ্য সহায়তা - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন

ধার না দেওয়ায় হামলা, গুড নেইভারহুড ‌ও নাজারিন মিশনের খাদ্য সহায়তা

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ২০ মে, ২০২০
  • ২৩৭ পড়া হয়েছে

কমলগঞ্জ প্রতিনিধি।। মৌলভীবাজারের কমলগঞ্জে টাকা ধার না দেওয়ায় একটি বাড়িতে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। হামলায় সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের উত্তর কানাইদেশী গ্রামের পঞ্চন্নোর্ধ্ব করম উদ্দিনের বসতঘরের আসবাবপত্র ভাংচুর, লুটপাট ও অন্তস্বত্তা নারীসহ ৩জনকে কুপিয়ে-পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ পাওয়া গেছে। গত ২৭ এপ্রিল সোমবার এ ঘটনাটি ঘটলে বুধবার(২৯ এপ্রিল) দুপুরে কমলগঞ্জ থানায় এ ঘটনায় একটি মামলা হয়েছে।
কমলগঞ্জ থানায় দায়েরকৃত মামলা সূত্রে(মামলা নং/১৭.জিআর/৭১/২০২০ইং) জানা যায়, কানাইদেশী গ্রামের প্রতিবেশী সাদেক মিয়া করম উদ্দিনের কাছে টাকা ধার না পেয়ে ক্ষিপ্ত ছিলেন। ফলে মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুরে সাদেক মিয়া সংঘবদ্ধভাবে করম উদ্দিনের বাড়িতে গিয়ে হামলা ও লুটপাট চালান। এ সময় করম উদ্দিনের সাত মাসের অন্তস্বত্ত্বা পূত্রবধুসহ আরও দুই জন গুরুতর আহত হন। করম উদ্দীন অভিযোগ করেন, এ সময় ঘরের শোকেসের ড্রয়ারে রক্ষিত প্রবাসীর পাঠানো প াশ হাজার টাকাও তারা লুটপাট করে নিয়ে যায়।
ঘটনার খবর পেয়ে কমলগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থা গুরুতর দেখে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে ২৫০ শয্যাবিশিষ্ট মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে অন্তস্বত্ত্বা নারী অলিমা বেগম ও তার স্বামী ওয়ারিস মিয়া সেখানে চিকিৎসাধীন রয়েছেন।
অভিযোগ সম্পর্কে জানতে চেয়ে অভিযুক্ত সাদেক মিয়াকে পাওয়া যায়নি। মুঠোফোনেও একাধিকবার চেষ্টা করেও তার সাথে কথা বলা যায়নি। তবে ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হান্নান ঘটনার সত্যতা স্বীকার করে হামলাকারীদের কঠোর শাস্তি দাবী করেন।
কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুধীন চন্দ্র দাশ এ ঘটনায় বুধবার কমলগঞ্জ থানায় মামলা হওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয়েছে কমলগঞ্জ থানার উপ-পুলিশ পরিদর্শক আনিসুর রহমানকে। তদন্তকারী কর্মকর্তা কমলগঞ্জ থানার উপ-পুলিশ পরিদর্শক আনিসুর রহমান বলেন, তদন্তক্রমে দ্রুত দোষীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

কমলগঞ্জে গুড নেইবারস্ বাংলাদেশ কর্তৃক ২০০ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা প্রদান

মৌলভীবাজারের কমলগঞ্জে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা গুড নেইবারস্ বাংলাদেশ এর উদ্যোগে করোনা ভাইরাস মোকাবেলায় গরিব ও অসহায় ২০০ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। বুধবার (২৯ এপ্রিল) দুপুরে কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের নয়াপত্তন গ্রামের গুড নেইবারস্ এর কার্যালয়ের সম্মুখে সামাজিক নিরাপত্তা দুরত্ব বজায় রেখে গরীব ও অসহায় ২০০ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করেন গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপি’র ব্যবস্থাপক রোমি রতন গোমেজ।

খাদ্য সহায়তার মধ্যে ছিল ১০ কেজি চাল, ১ কেজি ডাল ও ১ কেজি লবণ। এসময় উপস্থিত ছিলেন আদমপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড সদস্য কে, মনিন্দ্র কুমার সিংহ, গুড নেইবারস এর হেলথ অফিসার মহাদেব রায় নিশান, একেবাংলা স্কুলের প্রধান শিক্ষক সুরচন্দ্র সিংহ প্রমুখ।

ন্যাজারিন মিশনের উদ্যোগে চাতলাপুর চা বাগানের ৭৭ চা শ্রমিক পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ

করোনা ভাইরাস মোকাবেলায় মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নের চাতলাপুর চা বাগানের দরিদ্র অসহায় ৭৭ চা শ্রমিক পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খ্রিষ্টীয় ধর্মীয় সংগঠন ন্যাজারিন মিশন বাংলাদেশ এর উদ্যোগে বুধবার (২৯ এপ্রিল) দুপুরে চাতলাপুরের চৌচল্লিশ পাট্টা এলাকার শিশু উন্নয়ন কেন্দ্র প্রাঙ্গনে সামাজিক দূরত্ব বজায় রেখে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন শরীফপুর ইউনিয়নের সদস্য রাম জনম ভর, ন্যাজারিন মিশন বাংলাদেশ আ লিক কর্মকর্তা তরুন বারিকদার, চাতলাপুর চা বাগান প ায়েত কমিটির সভাপতি সাধন বাউরী, সাজু রায়, মমি নায়েক প্রমুখ। উদ্যোক্তারা জানান, করোনাভাইরাস সংক্রমণের কারণে মানুষজন এখন গৃহবন্ধী। ফলে দুর্ভোগে পড়েছেন দুঃস্থ ও অসহায় মানুষজন। তাই সরকারের খাদ্য সহায়তার পাশাপাশি মানবিক বিবেচনায় অসহায় কর্মহীন মানুষের পাশে এগিয়ে এসেছে ন্যাজারিন মিশন বাংলাদেশ। ৭৭টি পরিবারে প্রতি পরিবারের প্যাকেটে ছিল চাল, ডাল, তেল, সুজি, লবন, সাবান ও বিস্কুট।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT