1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এই জন জনপদে- মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন

এই জন জনপদে-

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ৬১৮ পড়া হয়েছে

অনিয়মের কারনে বরখাস্ত একটি  ইউনিয়ন পরিষদের নারী-পুরুষ দুই সদস্য

সৈয়দ ছায়েদ আহমদ।। মৌলভীবাজার শ্রীমঙ্গল উপজেলার ৫নং কালাপুর ইউনিয়ন পরিষদের নারী-পুরুষ দুই সদস্য অনিযমের কারনে বরখাস্ত করা হয়েছে।
মঙ্গলবার, ৫মে প্রজ্ঞাপন জারির মাধ্যমে এই বরখাস্ত আদেশ দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় এর স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী।
প্রজ্ঞাপনে জানাযায়, ৫নং কালাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য মুজিবুর রহমান এবং ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের সদস্য সাহিদা বেগম এর বিরুদ্ধে সরকারী খাদ্য কর্মসূচির চাল বিতরণে অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় এই দুজনকে বরখাস্ত করা হয়েছে।
উল্লেখ্য যে গত মাসে কালাপুর ইউনিয়ন থেকে সরকারের খাদ্য বান্ধব কর্মসুচী’র আওতায় ১০ টাকা মূল্যে চাল কালোবাজারে বিক্রয়ের অভিযোগে দু’জনকে আটক করা হয় এবং পুলিশ এলাকায় অভিযান চালিয়ে ৫বস্তা চাল উদ্ধার করে।

একাটুনা ইউনিয়নের শামীম সমর্থক গোষ্ঠী’র উদ্যোগে ইফতার বিতরণ

মৌলভীবাজার জেলার একাটুনা ইউনিয়নের শামীম সমর্থক গোষ্ঠী’র উদ্যোগে ইফতার বক্স বিতরণ করা হয়েছে। সোমবার বিকালে ইউনিয়নের ১ ও ২নং ওয়ার্ডের রোজাদার অসহায় দরিদ্র এবং করোনায় কর্মহীন হয়ে পড়া ২০০ পরিবারের মাঝে এসব ইফতার বিতরণ করা হয়েছে।

ইউনিয়নের নবীনগর গ্রামের উদীয়মান যুব সংগঠক. সামাজিক ,মানবাধিকার ও ক্রীড়া ব্যক্তিত্ব শামীম আহমদ এর সমর্থক গোষ্ঠীর সদস্যরা সবার ঘওে ঘওে গিয়ে এই ইফতার ব´ পৌছে দেন।
জানাযায়, শামীম সমর্থক গোষ্ঠীর উদ্যোগে এর আগে অসহায় ১০০টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন করা হয় এবং এছাড়া তারা অতীতে অসহায় মানুষের বিয়ে, চিকিৎসা,শিক্ষা,খেলাধুলা,শিক্ষা উপকরন সহ বিভিন্ন সামাজিক কার্যক্রম করে আসছে।

এসএসসি ৮৪ রি-ইউনাইটেড এর উদ্যোগে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

মৌলভীবাজার এসএসসি ৮৪ রি-ইউনাইটেড-এর উদ্যোগে বিপদে বন্ধু’র হাত এই শ্লোগান নিয়ে কর্মহীন হয়ে পড়া অসহায় দারিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়াও একই সংগঠনের উদ্যোগে পৃথক ভাবে কয়েকজনের মধ্যে ৫হাজার টাকা করে নগদ বিতরণ করা হয়। শুক্রবার মৌলভীবাজার শহরের বিভিন্ন এলাকায় এসএসসি ৮৪ রি-ইউনাইটেড সদস্যদের মাধ্যমে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় এসএসসি ৮৪ রি-ইউনাইটেড সদস্য মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অজয় সেন, জেলা যুবলীগের সভাপতি নাহিদ আহমেদ,জেলা বারের সেক্রেটারি এডভোকেট মাহবুবুল আলম রুহেল, বাসদ নেতা এডভোকেট বদরুল হোসেন, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হক, সৈয়দ সলমান আলী, কবির উদদীন শাহিন, জহির ইকবাল (মায়া) ও সৈয়দ মুজাম্মিল আলী শরিফ প্রমুখ।
খাদ্য সামগ্রী মধ্য রয়েছে ১০ কেজি চাল, ২লিটার তেল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ২ কেজি পিয়াঁজ, ১কেজি চিনি, ১ কেজি ময়দা. ১ কেজি লবন, ১ প্যাকেট সেমাই ও বড় ১টি লা´ সাবান।
এসএসসি ৮৪ রি-ইউনাইটেড এর লন্ডন, আমেরিকা, কানাডা ও বাংলাদেশসহ সদস্যদের আর্থিক অর্থায়ন ও সহযোগীতায় শহরের বিভিন্ন এলাকার দুইশত ত্রিশ (২৩০)পরিবারের মধ্যে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাইফুল্লাহ হাসান

মুক্তকথা সংবাদকক্ষ।। দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম’এর মৌলভীবাজার জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন সাইফুল্লাহ হাসান।

করোনা ভাইরাসের কারনে তাদের অফিসিয়াল কার্যক্রম বন্ধ থাকায় গত ৫ মে অনলাইনটির নির্বাহী সম্পাদক নিয়োগের বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেন।
সাইফুল্লাহ হাসান সিলেটের আঞ্চলিক দৈনিক সিলেট মিররের মৌলভীবাজার প্রতিনিধি ও মৌলভীবাজারের বহুল প্রচারিত পাতাকুঁড়ির দেশ পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করছেন। সূত্র: সাইফুল্লাহ হাসান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT