1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
স্বেচ্ছা সেবায় ব্যক্তি শাহাবুদ্দীন ও মন্ত্রী শাহাবুদ্দীন - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

স্বেচ্ছা সেবায় ব্যক্তি শাহাবুদ্দীন ও মন্ত্রী শাহাবুদ্দীন

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ৩৪৫ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। দেশের মন্ত্রীদের মাঝে খুব ব্যস্ত সময় কাটান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন। বিশেষ করে তার এলাকায় সততই তাকে দেখা যায় কোন না কোন কাজ করছেন। তার মধ্যে স্বেচ্ছাসেবার কাজেই তাকে দেখা যায় খুব নিবেদিত। সম্ভবতঃ মন্ত্রীর দায়ীত্বের পরেই মনেহয় তিনি স্বেচ্ছাসেবাকে গুরুত্ব দিয়ে দেখেন। এমন নিরলস কর্মবীর সকল সময়ে সকল দেশেরই কাম্য।
অতি সম্প্রতি অর্থাৎ গত ২২মে মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এর ব্যক্তিগত উদ্যোগে মৌলভীবাজারে তাঁর নির্বাচনী এলাকার ২৮০০ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করতে দেখা গেছে। জানা গেছে এটি মন্ত্রীর নিজস্ব তহবীল থেকে খরচ করা হয়েছে।
আমাদের কাছে প্রেরীত সংবাদ প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২২ মে, শুক্রবার, মৌলভীবাজার জেলার বড়লেখা ও জুড়ী উপজেলার প্রতিটি ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের মাধ্যমে উল্লিখিত ২৮০০ পরিবারের মানুষের বাড়িতে ঈদ উপহার সামগ্রী পৌঁছে দেয়া হয়। এসময় প্রত্যেক পরিবারকে পাঁচ কেজি চাল, এক কেজি ময়দা, এক কেজি চিনি, এক লিটার সয়াবিন এবং এক প্যাকেট সেমাই দেয়া হয়।

বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমেদ, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মোঃ কামরান চৌধুরী, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক উপাধ্যক্ষ এ কে এম হেলাল উদ্দিন, বড়লেখা উপজেলা কৃষক লীগের আহবায়ক আব্দুল লতিফ এবং উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ও মন্ত্রীর সহকারী একান্ত সচিব কবিরুজ্জামান চৌধুরী-সহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ এ ত্রাণ বিতরণ কার্যক্রমের সমন্বয় করেন।
উপহার সামগ্রী বিতরণ উপলক্ষে পরিবেশ মন্ত্রী তাঁর নির্বাচনী এলাকার জনগণকে পবিত্র ঈদুল ফিতর এর শুভেচ্ছা জানান। মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এবং আওয়ামী লীগ জনগণের জীবন ও জীবিকার প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করছে। তিনি বলেন, আমরা সকলে মিলে করোনাভাইরাসের এই দুর্যোগ মোকাবিলা করবো।
উল্লেখ্য, ইতঃপূর্বে, পরিবেশ মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এর ব্যক্তিগত উদ্যোগে মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী উপজেলার ৫৬০০ এর অধিক অসহায় ও কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। প্রেস বিজ্ঞপ্তিঃ দীপংকর বর, জনসংযোগ কর্মকর্তা, ঢাকা।

এ দফার আগে গত ৭মে, বৃহস্পতিবার রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ মাঠে পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্ত কর্মহীন অসহায় জনগণের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন। এ উপলক্ষ্যে এই বিদ্যানিকেতন মাঠে খাদ্য বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী সাধারণ মানুষদের আশ্বাস দিয়ে বলেন, অসহায় মানুষের জন্য সরকারি সহায়তা অব্যাহত থাকবে।
শাহাব উদ্দিন আরো বলেন, করোনাকালীন কর্মহীন অসহায় জনগণের মাঝে পর্যাপ্ত খাদ্যসামগ্রী সরবরাহের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীনে বর্তমানে আমরা সম্ভাব্য সবকিছু করছি। চাল, ডাল, আলু, তেলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী জনগণের নিকট পৌঁছে দেয়ার সরকারের এই মানবিক কার্যক্রম চলমান থাকবে।

পরিবেশ মন্ত্রী বলেন, বৈশ্বিক মহামারি করোনা ও পবিত্র রমজান মাস একই সাথে চলমান থাকায় অসহায় মানুষকে বেশি করে সাহায্য করা প্রয়োজন। তিনি বলেন, ঢাকার অসহায় মানুষের প্রয়োজনে পরিবেশ মন্ত্রণালয়ের পক্ষে এধরণের সাহায্য অবশ্যই চলমান থাকবে। সবাইকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়ে মন্ত্রী বলেন, করোনাভাইরাস মোকাবিলায় অতি জরুরি প্রয়োজনে বাইরে গেলেও স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে হবে। এতে নিজের পরিবার, সমাজ সর্বোপরি দেশ বাঁচবে।
পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত ত্রাণ অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম করোনায় ক্ষতিগ্রস্ত ৬০০ জন অসহায় মানুষের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে খাদ্যসামগ্রী বিতরণ করেন। পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. এ, কে, এম রফিক আহাম্মদ এসময় উপস্থিত ছিলেন।
প্রেস রিলিজ, দীপংকর বর, পিআরও, ঢাকা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT