1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কমলগঞ্জের করোণা চিত্র - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন

কমলগঞ্জের করোণা চিত্র

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ২৮৩ পড়া হয়েছে

মুক্তকথা কমলগঞ্জ।।

ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা আদায়

করোনার সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশনা অনুযায়ী সামাজিক দুরত্ব নিশ্চিত করতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাজারে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার বিকাল ৪ঘটিকার সময় মৌলভীবাজার জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকারের নেতৃত্বে শমশেরনগর পুলিশ ফাঁড়ির সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে ৪টি মামলায় নগদ ২০০০ টাকা জরিমানা আদায় করা হয়। বিকাল ৪ ঘটিকার সময় দোকান পাঠ বন্ধ না করা ও করোনার সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশনা না মানায় সামাজিক দুরত্ব নিশ্চিত করতে শমশেরনগর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন অপরাধে তাৎক্ষণিকভাবে মোবাইল কোর্টের মাধ্যমে ৪টি মামলায় নগদ ২০০০ টাকা অর্থদন্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার। এ সময় তিনি করোনার সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশনা মানতে ব্যবসায়ীদের কঠোর নির্দেশনা প্রদান করা হয়।

শমশেরনগর চা বাগানের ৪০ পরিবারকে খাদ্য সহায়তা দিল উদীচী শিল্পীগোষ্ঠী

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চা বাগানে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী মৌলভীবাজার জেলা সংসদের উদ্যোগে অসহায় ৪০টি চা শ্রমিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। রোববার(১৭ মে) বিকাল সাড়ে ৩টায় শমশেরনগর চা বাগানে শহীদ নীরা বাউরী চত্তরে সামাজিক দুরত্ব বজায় রেখে করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে যাওয়া হতদরিদ্র ৪০টি চা শ্রমিক পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা সিপিবি’র সভাপতি অ্যাড. মকবুল হোসেন, জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক মীর ইউসুফ আলী, লেখক-গবেষক আহমদ সিরাজ, জেলা উদীচীর সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাফিজ চৌধুরী(হিমু), কমলগঞ্জ শাখা উদীচীর সহ সভাপতি সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, জেলা উদীচীর সুমন দে, সজল আকাশ, মোনায়েম খান, নারীনেত্রী মেরী রাল্ফ, আশা আরনাল, গণসঙ্গীত শিল্পী রমাকান্ত গোয়ালা প্রমুখ। খাদ্য সহায়তার মধ্যে রয়েছে ৫কেজি চাল, ৩কেজি আলু, ১কেজি ডাল, আধা লিটার তেল, ১কেজি পেঁয়াজ, ১কেজি চিড়া, ১কেজি লবণ ও ১টা সাবান।

উপাধ্যক্ষ আব্দুস শহীদের পক্ষ থেকে খাদ্যসামগ্রী প্রদান

মৌলভীবাজারের শশেরনগরে করোনা দুর্যোগে অসহায় ৫০ পরিবারের মাঝে মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য, সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদের পক্ষ থেকে খাদ্য সহায়তা প্রদান করা হয়। সোমবার বেলা সাড়ে ৩টায় শমশেরনগর ব্রাদার্স পার্টি সেন্টারে সামাজিক দূরত্ব বজায় রেখে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট সমাজসেবক ইমতিয়াজ আহমেদ বুলবুল।

শমশেরনগর বণিক কল্যাণ সমিতির সাবেক সভাপতি ও উপজেলা যুবলীগৈর যুগ্ম আহবায়ক আব্দুল মালিক বাবুলের স ালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর, জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি প্রভাষক শাহজাহান মানিক, জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা শফিউল আলম উজ্জল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান আলতা, সমাজসেবক এবিএম আরিফুজ্জামান অপু, ইউনিয়ন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অনিমেষ পাল লিটন, স্বেচ্ছাসেবলীগ নেতা আব্দুল বাতেন প্রমুখ।

সাংবাদিক প্রমথ পাল পিনাকের মৃত্যুবার্ষিকীতে হতদরিদ্র লোকের মধ্যে খাদ্য সহায়তা

কমলগঞ্জের প্রয়াত বিশিষ্ট ব্যবসায়ী ও সাংবাদিক প্রমথ পাল পিনাকের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে করোনা দুর্যোগে অসহায় অর্ধশত হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

সোমবার দুপুরে শমশেরনগর স্টেশন রোডস্থ প্রয়াত সাংবাদিকের ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স কৃষিভান্ডারে সামাজিক দূরত্ব বজায় রেখে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি নুরুল মোহাইমীন মিল্টন, কমলগঞ্জ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, সাংবাদিক আলমগীর হোসেন, মোনায়েম খান, সুমন আহমদ ও মেসার্স কৃষিভান্ডারের ব্যবস্থাপক গৌরাঙ্গ মোহন পাল। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু ও লবণ।

একটি গ্রামের যুব সমাজের উদ্যোগ, ৯৫ কর্মহীন পরিবারকে খাদ্য সহায়তা

জেলার শমশেরনগর পূর্ব শিংরাউলী যুব সমাজের উদ্যোগে করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া ৯৫টি পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

গত রোববার রাত সাড়ে ৯টায় পূর্ব শিংরাউলী গ্রামের কর্মহীন ৯৫টি অসহায় পরিবারের বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় পূর্ব শিংরাউলী মুরব্বীরাও যুব সমাজের সাথে অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য বিতরণের সাথে তাদের খোঁজ খবর নিয়ে স্বাস্থ্য বিধি মেনে চলতে পরিবার সদস্যদের প্রতি আহ্বান জানান। খাদ্য সামগ্রীর মাঝে ছিল চাল, ডাল, ভোজ্য তেল, লবণ, সেমাই ও হাত ধোয়ার সাবান।

পতনঊষারের ৪০টি অসহায় পরিবার খাদ্য সহায়তা পেল

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ২নং পতনঊষার ইউনিয়নের বৃহত্তর বৃন্দাবনপুর মৌজার কোনাগাঁও, নন্দগ্রাম, বৈরাগীরচক, মাঝগাঁও, নোয়াগাঁও, রাধাগোবিন্দপুর, কান্দিগাঁও, পালিতকোনা ও দরগাহপুর গ্রামের ৪০টি অসহায় পরিবারের খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। করোনা ভাইরাসের প্রভাবে অসহায় হয়ে পড়া ৪০টি পরিবারের মাঝে গত রোববার বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। কলেজ ছাত্র সাগর দেবনাথ ও দেলোয়ার হোসেনের নেতৃত্বে তাদের সহপাঠী ও শুভাকাংখীদের নিয়ে ২নং পতনঊষার ইউনিয়নের ১০ টি এলাকায় অসহায়, দরিদ্র মানুষের মধ্যে এসব খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT