1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শ্রীমঙ্গলের শতকথা- মুক্তকথা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:০০ অপরাহ্ন

শ্রীমঙ্গলের শতকথা-

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
  • ৩০৪ পড়া হয়েছে

আদালতে স্বীকারোক্তি

নিজ গৃহে ঘুমন্ত অবস্থায় মা ও মেয়েকে হত্যার ঘাতক জামাই আটক

পাঠিয়েছেন শ্রীমঙ্গল প্রতিনিধি।। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নিজ গৃহে ঘুমন্ত অবস্থায় মা ও মেয়েকে কুপিয়ে হত্যার দায়ে মেয়ের জামাই আজগর আলী (৩০)কে আটক করেছে শ্রীমঙ্গল থানা পুলিশ। শনিবার রাতে আসামীর নিজ এলাকা সিন্দুরখান ইউনিয়নের তালতলা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

এছাড়াও আসামী আজগর আলী রোববার (৭জুন) মৌলভীবাজার বিজ্ঞ আদালতে মা-মেয়ে হত্যার কথা শিকার করে এবং তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেয়া হয়। আটককৃত আজগর আলী খুন হওয়া ইয়াসমিন আক্তারের স্বামী।
শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক জানান মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মো. ফারুক আহমেদ পিপিএম (বার) এর সার্বিক তত্ত্বাবধানে ও সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল -কমলগঞ্জ সার্কেল) মো. আশরাফুজ্জামানের সহযোগীতায় খুনের ঘটনার পরদিন শনিবার রাতে আসামীর নিজ এলাকা সিন্দুরখান ইউনিয়নের তালতলা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।
আসামী আজগর আলী ১৬৪ ধারায় খুনের বর্ণনা দিয়ে আদালতে স্বীকারোক্তি দেয়। স্বীকারোক্তিতে সে বলে পূর্ব আক্রোশের জেড়ে বৃহস্পতিবার রাতে ঘরের পিছনে বেড়া ভেঙ্গে ভিতরে ঢুকে মা ও মেয়েকে ‘চোলায় ফুক দিয়ে আগুন জালানোর লোহার চুঙ্গা’ দিয়ে প্রথমে শাশুড়ি জায়েদা বেগম ও পরে স্ত্রী ইয়াসমিন আক্তারকে খুন করে।
শ্বাশুড়িকে খুনের সময় চিৎকারশুনে তার স্ত্রী ইয়াসমিন আক্তার ঘুম ভেঙে গেলে দেখে তার স্বামী মা’কে খুন করছে। এসময় সে মাকে রক্ষা করতে এবং তাকে না মারতে অনুনয় বিনয় করলেও সে সাক্ষী না রাখতে তাকেও খুন করে।
পরে সে ঘরের ভাঙ্গা অংশ দিয়ে পালিয়ে গিয়ে রাতের মধ্যেই পাশ্ববর্তী সিন্দুরখান ইউনিয়নের বেলতলী গ্রামে তার বাড়ীতে দুই শিশু ছেলেকে নিয়ে ঘুমিয়ে পড়ে। সকালে জানাজানি হলে সে ওই এলাকাতেই পলাতক হয়ে যায়। পরে পুলিশ তাকে আটক করতে সক্ষম হয়।
খুনের ঘটনার পর নিহত জাহেদা বেগমের ছেলে ওয়াহিদ মিয়া গণমাধ্যম ও পুলিশকে জানিয়েছিল, সে ওই রাতে তার শ্বশুর বাড়ীতে ছিল। তার বোনের স্বামীর সাথে গত দেড় বছর থেকে তাদের পারিবারিক কলহ চলছিল। এ সূত্র ধরেই পুলিশ শেষ পর্যন্ত খুনের রহস্য উদ্ঘাটন করতে সক্ষম হয়েছে।
এ ব্যাপারে শ্রীমঙ্গল থামার অফিসার ইনচার্জ আব্দুছ ছালেক জানান খুব শীঘ্রই আসামীর দেয়া তথ্য যাচাই বাচাই করে অভিযোগ পত্র আদালতে দেওয়া হবে।
উল্লেখ্য, গত বৃহষ্পতিবার রাতে এ নির্মম হত্যাকান্ডের ঘটনা ঘটে উপজেলার ৬ নং আশিদ্রোন ইউনিয়নের পূর্ব জামসী গ্রামে। নিহতরা হলেন মা জায়েদা বেগম (৫৫) ও মেয়ে ইয়াসমিন আক্তার (২৫)।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা বাগান শ্রমিকদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার এককালীন অর্থ সহায়তার চেক বিতরণ করা হয়েছে।
শনিবার উপজেলার কালিঘাট ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক চা-বাগান শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় ওই ইউনিয়ন পরিষদের অন্তভূক্ত ৯ টি চা বাগানের ১৫শ’ ৩ জন চা বাগান শ্রমিকদের মধ্যে এ চেক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক চীফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এর সভাপতিত্বে এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব, শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) সোহেল রানা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুয়েব হোসেন চৌধুরী, কালিঘাট ইউনিয়ন চেয়ারম্যান প্রাণেশ গোয়ালা প্রমুখ।
জানাযায় অনুষ্ঠানে প্রতিজনে ৫ হাজার টাকা করে মোট ৭৫ লক্ষ ১৫ হাজার টাকার সমপরিমান চেক বিতরণ করা হয়।
চেক বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথির বক্তব্যে আব্দুস শহীদ বলেন,চা শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু আজীবন কাজ করে গেছেন। এখন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধরু স্বপ্নের সোনার বাংলা গড়তে জাতি,ধর্ম,বর্ণ নির্বিশেষে সব মানুষের অধিকার প্রতিষ্ঠা ও আর্থিকভাবে স্ববলম্বী করতে কাজ করে যাচ্ছেন।

ধাওয়া দিয়ে চুরির গরুসহ প্রাইভেটকার উদ্ধার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রাইভেট কার করে গরু চুরি করে পালিয়ে নিয়ে যাওয়ার সময় গরুসহ প্রাইভেটকারটি আটক করেছে হাইওয়ে পুলিশ ।
রবিবার (৭জুন) রাতে শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও ইউনিয়নের মুছাই চা বাগান এলাকা থেকে গরুসহ প্রাইভেটকার টি পরিত্রাপ্ত অবস্থায় উদ্ধার করা হয়। এসময় সুযোগ বুজে প্রচারকারীরা পালিয়ে যায়।
সাতগাঁও হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আব্দুস সামাদ জানান, রবিবার সন্ধা সাড়ে ৬টার দিকে মিরপুর দিক থেকে শ্রীমঙ্গল মুখি সাদা রঙের একটি প্রাইভেটকার দ্রুতগতিতে যাওয়ার সময় সাতগাঁও হাইওয়ে পুলিশ কারটির গতিরোধ করার জন্য হাত তোলে সিগনাল দেয়। পুলিশ সিগনাল দিলে প্রাইভেটকারটি দ্রুত উল্টো দিকে ঘুরিয়ে পালিয়ে যাওয়ার সময় পুলিশর গাড়ির পিছনে ধাওয়া করলে ড্রাইভার ও চোর সাতগাঁও চা বাগানের ভিতর গরুসহ গাড়ি ফেলে রেখে পালিয়ে যায়।
হাইওয়ে পুলিশ সেখান থেকে গরুসহ প্রাইভেটকার উদ্ধার করে সাতগাঁও পুলিশ ফাঁড়িতে নিয়ে আসে। উদ্ধারকৃত প্রাইভেটকারটির রং সাদা যার নাম্বার সিলেট-খ ১১-০১৩২ এবং উদ্ধারকৃত গরুর গায়ের রং লাল।
তিনি আরো জানান, গাড়িটিকে জব্দ দেখানো হয়েছে, গাড়ির উপর মামলা দিয়ে গাড়ির মালিক খুঁজে বের আইনের আওতায় আনা হবে। উদ্ধারকৃত গরুর প্রকৃত মালিক পাওয়া গেলে গরুটি তাদের দিয়ে দেয়া হবে।

শোক সংবাদ

মৌলভীবাজারের রাজনগর ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ কুরাইশ খাঁন, কৃষি ব্যাংকের অবসরপ্রাক্ত কর্মকর্তা মো: ফরাশ খান এর ছোট ভাই ও সিলেট জেলা গণফোরামের সভাপতি এডভোকেট আনসার খাঁন এর বড় ভাই সাবেক জাতীয় পার্টি নেতা মো: আনহার খাঁন(৬৫) অদ্য মঙ্গলবার সকাল ১১ টায় শ্রীমঙ্গল কলেজ রোডস্থ বিরাইমপুর বাসভবনে ইন্তেকাল করিয়াছেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও ২ পুত্র সন্তান রেখে গেছেন। আজ বাদ আসর শ্রীমঙ্গল থানা জামে মসজিদের মরহুমের জানাযা শেষে কলেজ রোড কবরসস্থানে তাকে দাফন করা হয়।

মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের চুয়াত্তর ব্যাচের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি চুয়াত্তর ব্যাচের উদ্যোগে দেড় শতাধিক মানুষকে খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবের প্রাঙ্গনে এই খাদ্য সামগ্রী প্রদান করা হয়।
চুয়াত্তর ব্যাচের সমন্বয়ক এটিএন বাংলার স্টাফ রিপোর্টার সৈয়দ মহসিন পারভেজের সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও এনটিভির স্টাফ রিপোর্টার এস এম উমেদ আলী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ডিবিসি টিভি প্রতিনিধি পান্না দত্ত, মাছরাঙা টিভি প্রতিনিধি ফেরদৌস আহমেদ, মৌলভীবাজার টুয়েন্টিফোর সম্পাদক মাহবুবুর রহমান রাহেল, ওয়ালটনের ডেপুটি ম্যানেজার মঞ্জুরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, দীপ্ত টিভি প্রতিনিধি বকসি মিছবাহ উর রহমান, চা কন্যা সম্পাদক পার্থ সারথী পাল, আলোকিত বাংলাদেশ প্রতিনিধি সৈয়দ ছায়েদ আহমদ, এনটিভি ক্যামেরাপার্সন মঞ্জু বিজয় চৌধুরী, বাংলা টিভি প্রতিনিধি আলী হোসেন রাজন প্রমুখ।
জানাযায়, চুয়াত্তর ব্যাচের দেশে বিদেশে অবস্থানরত শিক্ষার্থীদের আর্থিক সহযোগীতায় খাদ্য সামগ্রী হিসেবে চাল, ডাল, তেল, আলু প্রদান করা হয়।


দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ঔষধ বিতরণের মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ঔষধ বিতরণের মেডকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল থেকে দিনবাপী উপজেলার কালাপুর ইউনিয়নের ফুলছড়া ছা বাগানের চাতালী ডিভিশনের নাচ ঘরে এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।
এনজিও সংস্থা ম্যাক বাংলাদেশ এর আয়োজনে ও জেলা সিভিল সার্জন কার্যালয় মৌলভীবাজার ও উপজেলা স্বাস্থ্য প:প: কর্মকর্তার কার্যালয়ের সার্বিক সহযোগীতায় সকাল ৯টায় মেডিকেল ক্যাম্পটি উদ্বোধন করেন কালাপুর ইউনিয়নের চেয়ারম্যান মো: মুজিবুর রহমান মজুল।
ম্যাক বাংলাদেশ এর নির্বাহী পরিচালক এস এ হামিদ এর সঞ্চালনায় গর্ভবতি মাসহ স্থানীয়দের স্বাস্থ্য সেবা দিতে উপস্থিত ছিলেন ডা: বাবলি সিংনহা, সিনিয়র স্টাফ নার্স তোয়াহিদা নাসরিন হলি, সহকারী স্বাস্থ্য পরিদর্শক সঞ্জিত কুমার রায়, এইচএ চপ্পল রায়, ল্যাব টেকনেশিয়ান অশাক কুমার পাশ, পিএইচডি প্রতিনিধি হাবিবুর রহমান ও সৈয়দা আরমিনা আক্তার প্রমুখ।
এসময় ম্যাক বাংলাদেশ এর অঙ্গ সংগঠন ও ম্যাপ এর ২৫ সদস্য এ মেডিকেল ক্যাম্পে উপস্থিত থেকে সাবিক সহযোগীতা করেন। মেডিকেল ক্যাম্পে রংঙের গ্রুপ নির্নয়, ওজন পরিমাপ, ব্লাড পেশারসহ শারীরিক সমস্যার চেক-আপ শেষে ডাক্তারের পরামর্শে তাদেও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। জানাযায় আয়োজক কর্তৃপক্ষ ২শতাধীক লোকজন কে এ সেবা প্রদান করবেন। গর্ভবতি মাসহ স্বাস্থ্য সেবা গ্রহীতাদের সাথে আলাপ করে জানাযায়, করোনা ভাইরাসের প্রদুভাবে কারণে তারা স্বাস্থ সেবা থেকে প্রায় বি ত ছিলেন। এই অবস্থায় এই মেডিকেল ক্যাম্প তাদের খুই উপকারে এসেছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT