1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
একদিকে সাহায্য বিতরণ, অন্যদিকে শরিফপুরে চলে হামলা; আহত ৪জন - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন

একদিকে সাহায্য বিতরণ, অন্যদিকে শরিফপুরে চলে হামলা; আহত ৪জন

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ৩০৮ পড়া হয়েছে

আশ্রায়ন প্রকল্প, গুচ্ছগ্রাম ও মণিপুরী জনগোষ্ঠীর ৪২০ পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের খাদ্যসামগ্রী বিতরণ

কমলগঞ্জ প্রতিনিধি।। মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের কামুদপুর আশ্রয়ন প্রকল্প এবং যোগীবিল আলোছায়া ও শ্যামলছায়া গুচ্ছগ্রামে বসবাসরত কর্মহীন ২২০ পরিবারের মধ্যে মৌলভীবাজার জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন এর নির্দেশনায় কমলগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। শনিবার সকালে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসুচী উদ্বোধন করেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক।

পরে আলীনগর ইউনিয়নের তিলকপুর পূর্বপল্লী মন্ডপ প্রাঙ্গণে মঙ্গলপুর, কান্দিগাঁও, তিলকপুর পূর্বপল্লী ও পশ্চিমপল্লী এলাকার ২০০ মণিপুরী জনগোষ্ঠী পরিবারের মাঝে জিআর এর চাল বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক, উপজেলা ত্রাণ কার্যক্রম মনিটরিং এর দায়িত্বে নিয়োজিত সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মারুফ আহমেদ চৌধুরী, আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক বাদশা, ইউপি সদস্য ইউসুফ আলী, সুকুমার দেবনাথ, সাইফুল ইসলাম শামীম, নরেন্দ্র কুমার সিংহসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
আলাপকালে উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক জানান, মৌলভীবাজার জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন এর নির্দেশনায় আশ্রায়ন প্রকল্প/গুচ্ছগ্রামে বসবাসরত কর্মহীন ২২০ পরিবারের মাঝে এবং মণিপুরী জনগোষ্ঠী ২০০ পরিবারের মাঝে জিআর এর ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

কর্মহীন অসহায় ২৫০ পরিবারকে নগদ অর্থ সাহায্য

মৌলভীবাজারের কমলগঞ্জ পৌর এলাকায় কর্মহীন, অসহায়, হতদরিদ্র ও শ্রমজীবী পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ করেছেন কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমেদ। শনিবার (২৩ মে) দুপুরে পৌর মেয়রের ব্যক্তিগত কার্যালয়ের সম্মুখে জনপ্রতি ২০০ টাকা করে ২৫০ পরিবারে মোট ৫০ হাজার টাকা বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন সাংবাদিকবৃন্দ ও এলাকার গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ।

পূর্ব শত্রুতার জের ধরে কুলাউড়ার শরীফপুরে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ আহত-৪, থানায় অভিযোগ

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নে হত্যা মামলার আসামী জামিনে এসে পূর্ব শত্রুতার জের ধরে হামলায় মহিলাসহ ৪ জন আহত হয়েছেন। আহতদের কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হয়েছে। এ ঘটনায় আহমদ আলী বাদী হয়ে ১৩ জনকে আসামী করে ২৬ মে কুলাউড়া থানায় লিখিত অভিযোগ করেছেন। গত ২২ মে শুক্রবার বিকাল ৪ ঘটিকায় শরীফপুর গ্রামে ঘটনাটি ঘটেছে। পুলিশ বাদীকে না জানিয়ে ঘটনাস্থল তদন্তে গিয়ে পক্ষপাতমূলক আচরণ করে বাদীপক্ষের জমির বেড়া উপড়ে ফেলে দেয়। এতে প্রতিবাদ করলে বাড়ির মহিলাদের গালিগালাজ প্রদান করে।
কুলাউড়া থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে বাঘজুড় ও শরীফপুর গ্রামের আব্দুল খালিক মনিয়া, লোকমান মিয়া, কাদির মিয়া, আসাব আলী, কামাল, সোলেমানের নেতৃত্বে ১৫/২০ জনের সংঘবদ্ধ দল লোহার রড়, কাঠের বর্গা, দা, লাঠিসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে এলোপাতারি হামলা চালায়। এসময়ে তাদের হামলায় শরীফপুর গ্রামের আহমদ আলী (৪২), ইউনুছ আলী (৩৫), আছমা বেগম (২৭) ও সুলতানা বেগম (২৮) আহত হন। এদের মধ্যে গুরুতর আহত আহমদ আলী ও ইউনুছ আলীকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অন্যদের প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

প্রতিপক্ষের হামলায় আহত আহমদ আলী বলেন, আমার ভাই মো.ইব্রাহিম আলীকে ২০০৯ সনে পার্শ্ববর্তী বাঘজুড় গ্রামের প্রতিপক্ষের লোকজন হত্যা করে। এই হত্যা মামলার আসামী আব্দুল খালিক মনিয়া, কাদির মিয়া গং ব্যক্তিরা জামিনে এসে আমাকে ও আমার পরিবার সদস্যদের ক্ষয়ক্ষতি করার পায়তারা চালিয়ে আসছে। তিনি আরও বলেন, ঘটনার দিন আমার বাড়িতে ডিস লাইনের সংযোগ স্থাপনের জন্য ডিসকর্মীরা আসলে হামলাকারীরা বিদ্যুৎকর্মী ভেবে তাদের গালিগালাজ করতে থাকে। এ সময়ে এর কারণ জানতে চাইলে প্রতিপক্ষের লোকেরা অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে আমাদেরকে রক্তাক্ত আহত করে ও আমার স্ত্রী আছমা বেগকে শ্লীলতাহানি ঘটায় এবং পকেট থেকে নগদ ২০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় আমি ১৩ জনকে আসামী করে গত ২৬ মে কুলাউড়া থানায় লিখিত অভিযোগ দিয়েছি। তবে তদন্তকারী পুলিশ কর্মকর্তা প্রভাবিত হয়ে আমাকে না জানিয়ে গত ২৭ মে তদন্তে এসে আমার জমিতে দেয়া বেড়া উপড়ে ফেলেন। এসময় প্রতিবাদ করতে গেলে পুলিশ আমার পরিবার সদস্যদের গালিগালাজ করেন। পরে আমার দায়েরকৃত মামলাটি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য একটি প্রভাবশালী মহলের ইন্ধনে প্রতিপক্ষের লোকজনও থানায় একটি মিথ্যা অভিযোগ দিয়েছেন। আমিও আমার সদস্যদের প্রতিপক্ষের লোকজন প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। এতে আমরা চরম নিরাপত্তাহীনতায় ভোগছি।
অভিযোগ বিষয়ে প্রতিপক্ষের কাউকে পাওয়া যায়নি। তবে তাদের একটি ঘনিষ্ট সূত্রে জানা যায়, মারামারি ঘটনায় তাদের পক্ষেও থানায় একটি অভিযোগ দিয়েছেন।
অভিযোগের তদন্তকারী কর্মকর্তা কুলাউড়া থানার এএসআই আক্তার হোসেন বলেন, অভিযোগটি তদন্তাধীন আছে। তাছাড়া প্রতিপক্ষের লোকদের পক্ষেও একটি অভিযোগ দিয়েছে। তদন্তে আমিসহ কুলাউড়া থানার এসআই শাহীন আহমদ একসাথে যাই। তবে বেড়া উত্তোলনের বিষয়টি সত্য নয়।

প্রমোদ নাথ-পুষ্প দেবী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ৫০টি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান

করোনা ভাইরাস মোকাবেলায় কমলগঞ্জে প্রমোদ নাথ-পুষ্প দেবী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ৫০টি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান হয়েছে। প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় মানবতার কল্যাণে নবপ্রতিষ্ঠিত প্রমোদ নাথ-পুষ্প দেবী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে পতনঊষার ইউনিয়নের লক্ষ্মীপুর ও পালিতকোণা গ্রামে কর্মহীন ও অসহায় ৫০টি পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

রোববার দুপুর ১২টায় লক্ষীপুর রাধাকৃষ্ণ মন্দির ও বেলা ২টায় পালিতকোনা সার্ব্বজনীন পূজামন্ডপ প্রাঙ্গণে এসব খাদ্য সহায়তা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা নাথ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক বেনু দেবনাথ। অনুষ্ঠানের উদ্বোধন করেন ভানুগাছ দেবনাথ সমিতির সভাপতি শিক্ষক প্রমোদ চন্দ্র দেবনাথ। এ সময় উপস্থিত ছিলেন প্রমোদ নাথ-পুষ্প দেবী কল্যাণ ট্রাস্টের প্রধান উপদেষ্টা ভগবত পাঠক প্রমোদ রঞ্জন দেবনাথ, ট্রাস্টের ট্রাস্টি সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, সাংবাদিক পিন্টু দেবনাথ, পরিমল দেবনাথ, জেলা ছাত্র যুব ঐক্য পরিষদের সদস্য বিশ্বজিত দেবনাথ, পালিতকোনা সার্ব্বজনীন পূজামন্ডপের উপদেষ্টা ডা: রাকেশ দেবনাথ, মন্ডপ পরিচালনা কমিটির সভাপতি নন্দলাল দেবনাথ, সাধারণ সম্পাদক প্রদীপ মোহান্ত, সাগর দেবনাথ প্রমুখ। অনুষ্ঠানে ৫০টি পরিবারের মাঝে চাল, ডাল, আলু, লবণসহ প্যাকেটজাত খাদ্য সহায়তা প্রদান করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT