1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
চাকায় পৃষ্ঠ শিশুমৃত্যু, ভেড়া দান চা-শ্রমিকদের আর আর্থিক সহায়তা পেলো ২খেলুড়ে - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

চাকায় পৃষ্ঠ শিশুমৃত্যু, ভেড়া দান চা-শ্রমিকদের আর আর্থিক সহায়তা পেলো ২খেলুড়ে

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ৪৬৪ পড়া হয়েছে

বাসের চাকায় পৃষ্ঠ হয়ে শিশুর মৃত্যু

শ্রীমঙ্গল প্রতিনিধি।। মৌলভীবাজারে শ্রীমঙ্গলে ঢাকা-সিলেট আ লিক মহাসড়কের ইছবপুর এলাকায় বাসের চাকায় পৃষ্ঠ হয়ে চৈতী দেব (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার সকালে রাস্তা পাড়াপাড়ের সময় দুর্ঘটনায় শিশুটির মৃত্যু হয়। নিহত চৈতী ওই এলাকার টমটম চালক সুমন দেব এর মেয়ে।
স্থানীয়রা জানান, সিলেট থেকে আসা কুমিল্লাগামী কুমিল্লা টান্সপোট বাসটি দ্রুতগতিতে ওই এলাকা অতিক্রম করছিল।
এসময় শিশু মেয়ে টি রাস্তা পারাপার করতে গিয়ে গাড়ীটির চাকায় পৃষ্ঠ হয়ে ঘটনাস্থলেই মারা যায়।
এসময় স্থানীয় এলাকাবাসী, ঢাকা সিলেট মহাসড়ক আধা ঘন্টা অবরোধ করে রাখে। পরে ৯৯৯ এ কল করলে শ্রীমঙ্গল থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং সড়কের অবরোধ তুলে নেয় এলাকাবাসী।

চা শ্রমিকদের মাঝে ৪০ জোড়া ভেড়া বিতরণ

বেকার চা শ্রমিকদের জীবন মান উন্নয়ন, আয় বৃদ্ধি ও কর্মসংস্থাপনের জন্য মৌলভীবাজারে শ্রীমঙ্গলে ৪০ জোড়া ভেড়া বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে শ্রীমঙ্গল উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলার কালিঘাট ইউনিয়নের হোসনা বাদ চা বাগানের ৪০ টি শ্রমিক পরিবারের মাঝে ৪০ জোড়া ভেড়া বিনামুল্যে বিতরণ করা হয়। এমসিডা এর নির্বাহী পরিচালক তহিরুল ইসলাম মিলন এর সঞ্চালনায় ভেড়া বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের বিশেষ কর্মসুচির আওতায় ও স্থানীয় এনজিও সংগঠন এমসিডা এর উদ্যাগে এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী ও পশু সম্পদ কর্মকর্তা মো: রুহুল আমিন, জেলা সরকার প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরপদার, এমসিডা সভাপতি মিজানুর রহমান আলম ও প্রোগ্রাম কো-অডিনেটর এমদাদুল হক।

দুই ব্যাডমিন্টন তারকা পেলো জাতীয় ক্রীড়া পরিষদের আর্থিক সহায়তা

বাংলাদেশ জাতীয় ক্রীড়া পরিষদের পক্ষ থেকে করোনা পরিস্থিতির কারনে সারাদেশে ২০ জনকে আর্থিক সহযোগীতা দেয়া হয়েছে। এর মধ্যে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ২ কৃতি ব্যাডমিন্টন খেলোয়াড়কে এ আর্থিক সহযোগীতা দেয়া হয়।
বুধবার সকালে জাতীয় পর্যায়ে ব্যাডমিন্টন খেলোয়াড় রাহিমা আহমেদ জেরিন ও রাজন মিয়ার হাতে ২০ হাজার টাকার চেক তুলে দেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মামুন আহমেদ, ব্যাডমিন্টন কোচ মহসিন আহমেদ, সাংবাদিক আব্দুস শুকুর ও তোফায়েল পাপ্পু প্রমুখ।
রাহিমা আহমেদ জেরিন ২০১৯ সালে ইন্টারন্যাশনাল টুর্ণামেন্টে রানার আপ হয়েছে। এছাড়াও সে সারা দেশে স্কুল টুর্মামেন্টে জাতীয় পর্যায়ে ২বার চ্যাম্পিয়ন হয়। পিতৃহীন জেরিন শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পাশ করেছে।
অপরদিকে রাজন মিয়া, ২০২০ সালে শেখ রাসেল স্কুল ব্যাডমিন্টন টুর্নামেন্টে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়। এবং ২০১৮ সালে বাংলাদেশ শিশু একাডেমী ব্যাডমিন্টন টুর্নামেন্টে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়। সে চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, তারা শ্রীমঙ্গলের গর্ব। তাদের এই কৃতিত্ব শ্রীমঙ্গলের জন্য সুনাম বয়ে এনেছে। তিনি বলেন শুধু শ্রীমঙ্গলের নয় তারা এই দেশের সম্পদ। খেলোয়ারদের কল্যাণে সরকার কাজ করে যাচ্ছে। তাদের এগিয়ে নিতে স্থানীয়দেরও কাজ করা দরকার।

সাংবাদিক সালেহ এলাহি কুটি’র মা আর নেই

মৌলভীবাজার প্রসেক্লাবরে সাবকে সাধারণ সম্পাদক সালহে এলাহি কুটি’র মাতা সৈয়দা সালহে উন্ নেছা আর নেই। (ইন্না লল্লিাহি ওয়া ইন্না ইলাহি রাজউন)। বুধবার(২৪ জুন) রাত ১১ টা ৪৫ মিনিটে তিনি মৌলভীবাজার শহরতলীর পূর্ব-হিলালপুরস্থ নিজ বাড়ীতে হৃদযন্ত্ররে ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি  ২ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। বৃহস্পতিবার (২৫ জুন) বেলা ২টায় বাড়ি সংলগ্ন মসজিদ প্রাঙ্গণে তার জানাযার নামাজ  অনুষ্ঠিত হয়। জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। মরহুমার বিদেহী আত্মার মাগফরোত কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবদেনা জানিয়েছেন মৌলভীবাজার প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এস এম মহেদেী হাসানসহ আরো অনেকে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT