1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মীর নাহিদ আহসান নতুন ডিসি হয়ে আসলেন মৌলভীবাজারে - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন

মীর নাহিদ আহসান নতুন ডিসি হয়ে আসলেন মৌলভীবাজারে

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২৭ জুন, ২০২০
  • ১৮৬৩ পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজারের নবাগত জেলা প্রশাসক হয়ে আসছেন মীর নাহিদ আহসান। তিনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আঞ্চলিক কর্মকর্তা (অঞ্চল-৩) হিসেবে কর্মরত ছিলেন। মহামান্য রাষ্ট্রপতির এক আদেশে প্রজ্ঞাপন জারী করে গেল ২৫ জুন সিনিয়র সহকারি সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত একটি প্যাডে এমনটা গণমাধ্যমকে জানানো হয়। এদিকে মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিনকে (উপসচিব) বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রন কর্তৃপক্ষ আর্থিক প্রতিষ্ঠান বিভাগ’র পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। বাগেরহাট জেলার বাসিন্দা ও সাবেক নিলফামারী’র জেলা প্রশাসক নাজিয়া শিরিন ২০১৯ সালের ২৭ জুন মৌলভীবাজারে ডিসি ও ডিস্ট্রিক্ট ম্যাজিসেট্রট হিসেবে নিয়োগ পান।

ওই সময়ে সাংবাদিগণের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় তাঁর। ওই সভায় মৌলভীবাজারের পাহাড়সম সমস্যার কথা তুলে ধরেন মৌলভীবাজার প্রেসক্লাবের সাংবাদিক নেতারা। সমস্যার মধ্যে গুরুত্বপূর্ণ ছিল প্রকৃতিক সৌন্দর্য্যময় এ পর্যটন জেলার পাহাড়ি এলাকার বনবিভাগের গাছ কেটে বন উজাড়, পাহাড় থেকে গড়িয়ে আসা চমৎকার বালু মহালকে বালু খেকোদের হাত থেকে রক্ষা, হাওর অঞ্চলস্থ জলমহালে অহেতুক মামলা দিয়ে অবাধে মাছ লুট বন্ধ, সরকারি খাস ভূমি খেকোদের কাছ থেকে উদ্ধার,জেলা প্রশাসক শিশু পার্ক সংস্কারসহ নানা সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন। সাংবাদিকদের এমন বক্তব্যের মুখে সবার সহযোগীতা পেলে তিনি এসব সমস্যার সমাধান করে এগিয়ে যাবেন এমনটা জানিয়েছিলেন। জেলা প্রশাসক এ পর্যন্ত কিছু সমস্যার সমাধান করে সম্ভাবনাময় করে কাজে লাগালেও সরকারি খাস ভূমি রক্ষা, বালুমহাল রক্ষা,জলমহালে মাছ লুঠ ও বনবিভাগের অবৈধভাবে বৃক্ষ কর্তন করার মত ঘটনার সূরাহা হয়নি।
এদিকে, নতুন ডিসি ২২তম বিসিএস প্রশাসন ক্যাডারের একজন চৌকস কর্মকর্তা। ২০০০ সালে ঢাকা বিশ^বিদ্যালয় থেকে ম্যানেজমেন্টে মাষ্টার্স সম্পন্ন করে ২০০৩ সালের প্রশাসন ক্যাডারের নাহিদ আহসান বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ে সহকারী কমিশনার পদে যোগদান করেন। চাকুরী জীবনে তিনি গাজীপুরে সহকারী কমিশনার (ভুমি) পদে, ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসার পদে, সমাজকল্যান প্রতিমন্ত্রী প্রমাদ মানকিন এর একান্ত সচিব, বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জেকক এর পিএস পদে, পদ্মা সেতু প্রকল্পের উপ-পরিচালক পদে ও সর্বশেষ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার পদ থেকে মৌলভীবাজার জেলার নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT