1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মনুনদীর ভাঙ্গন ও বন্যার স্থায়ী সমাধানে ৯৯৬কোটী ২৮লাখ টাকার প্রকল্প অনুমোদন - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন

মনুনদীর ভাঙ্গন ও বন্যার স্থায়ী সমাধানে ৯৯৬কোটী ২৮লাখ টাকার প্রকল্প অনুমোদন

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৯ জুন, ২০২০
  • ১০৭২ পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজারে মনু নদের বন্যা সমস্যার স্থায়ী সমাধানে সম্প্রতি হাজার কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন লাভ করেছে। এবছবরেই প্রকল্পের কাজ শুরু করতে প্রকল্পএলাকা পরিদর্শন করেছেন পানি উন্নয়ণ বোর্ডের উত্তর-পূর্ব অঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এসএম শহীদুল ইসলাম।
২৯ জুন, সোমবার, শহরের চাঁদনীঘাট; রাজনগর উপজেলার কাসিমপুরসহ মনু নদের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন তিনি। এসময় সাথে ছিলেন পাউবো’র মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী রণেন্দ্র শংকর চক্রবর্তীসহ অন্যান্য কর্মকর্তারা। বিকেলে তিনি কমলগঞ্জের ধলাই নদীর বিভিন বাঁধ এলাকা পরিদর্শন করেন। এস, এম শহীদুল ইসলাম এসময় জানান, এই বছরেরই প্রকল্পের টেন্ডার শেষ করে কাজ শুরু করা হবে। এই কাজ শেষ হলে সাধারণতো এই এলাকায় আর বন্যা হবেনা।

২০১৮ সালে মৌলভীবাজারে ভয়াবহ বন্যার পর পাউবো ‘মনু নদীর ভাঙন হতে মৌলভীবাজার জেলা সদর, রাজনগর ও কুলাউড়া উপজেলা রক্ষা’ প্রকল্প নামে বড় আকারের একটি প্রকল্প গ্রহণ করে। প্রকল্পটি পরীক্ষা-নিরীক্ষা শেষে গত ২১ জুন একনেকের বৈঠকে অনুমোদন দেয়া হয়। এই প্রকল্পের মাধ্যমে ৩০ দশমিক ২৪ কিলোমিটার সিসি ব্লকের প্রতিরক্ষা কাজ, ৮৫ দশমিক ৯ কিলোমিটার বন্যা নিয়ন্ত্রণ পুনর্বাসন বাঁধ, মৌলভীবাজার শহরের পশ্চিমাঞ্চলের আড়াই কিলোমিটারে নতুন করে আরসিসি ফ্লাড ওয়াল নির্মাণ, শহরের বিদ্যমান ৭৬৬ মিটার ফ্লাড ওয়াল পুনর্বাসন ও উঁচু করা, ১২ দশমিক ১১ কিলোমিটারের চর অপসারণ ইত্যাদি রয়েছে।
প্রকল্প ব্যয় ধরা হয়েছে ৯৯৬ কোটি ২৮ লাখ ৩০ হাজার টাকা। এই প্রথম মনু নদের বন্যা সমস্যার স্থায়ী সমাধানে এরকম বড় কোনো প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT