1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মিনহাজ আহমদের চিঠি - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন

মিনহাজ আহমদের চিঠি

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৮৫২ পড়া হয়েছে

স্মারক লিপি এডিট

বরাবর,
গণতন্ত্রের মানসকন্যা, ডিজিটাল বাংলাদেশের রূপকার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সফল প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা সমীপেষু

আসসালামু আলাইকুম,

শুভেচ্ছা ও অভিনন্দন।

মাননীয় প্রধানমন্ত্রী,
আপনার নির্দেশে সিলেটবাসীর দীর্ঘ দিনের দাবি আখাউড়া-সিলেট ডাবলগজ প্রকল্প ও ঢাকা-সিলেট ৬ লেনে উন্নীতকরণ প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় দুটি প্রকল্পই অনেকটা অনিশ্চয়তার দিকে ধাবিত হয়েছে।
আমরা জানতে পারি, আখাউড়া-সিলেট ডাবলগজ রেল লাইনের উন্নয়ন প্রকল্প গত জুন মাসে চূড়ান্ত হয়েছে। যার কাজ জুলাইয়ের প্রথমার্ধে শুরু হওয়ার কথা। কিন্তু চূড়ান্ত হওয়ার পরও মুখ্য সচিব সাহেব এই প্রকল্পের ফাইল তলব করে নানা ধরনের প্রশ্ন উত্থাপন করেন। ফলে কাজ শুরু হওয়া নিয়ে আমাদের মনে আশঙ্কার সৃষ্টি হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী,

“উন্নয়নের মাইল ফলকে বাংলাদেশ” — সারা বিশ্বে যে বিষয়টি ফলাও করে উচ্চারিত হচ্ছে, এটি সম্ভব হয়েছে শুধুমাত্র আপনার দূরদর্শী চিন্তা চেতনা ও সাহসী পদক্ষেপের কারণে। যার অনেকগুলো উদাহরণের মাঝে দৃশ্যমান পদ্মা সেতু, ডিজিটাল বাংলাদেশ ইত্যাদি। অনেকগুলো সূচকেও বাংলাদেশের সাফল্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত।
সারা দেশের উন্নয়নের সাথে আপনার প্রিয় অঞ্চল সিলেটও পিছিয়ে নেই। এর মূল কারণ, ৩৬০ আওলিয়ার অন্যতম অলি হজরত শাহজালাল (রাঃ)-এর প্রিয় পুণ্যভূমি সিলেট বিভাগের উন্নয়নের দায়িত্ব আপনি নিজের হাতে তুলে নিয়েছেন। যার সুফল সিলেটবাসী কৃতজ্ঞচিত্তে ভোগ করছে। সিলেটবাসীর পক্ষ থেকে আমরা প্রবাস থেকে আপনাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

পাশাপাশি আপনার গৃহীত পররাষ্ট্র নীতির কারণে বহির্বিশ্বে বাংলাদেশের সুনাম ও মর্যাদা আজ অনন্য উচ্চতায় আসীন। প্রবাসীদের কল্যাণসহ রেমিটেন্স যোদ্ধাদের বিশেষ ক্ষেত্রে প্রণোদনা ও প্রবাসী ব্যবসায়ীসহ বিভিন্ন ক্ষেত্রে প্রয়োজনীয় পদক্ষেপ দ্রুত গ্রহণ করায় আমরা এর ফল ভোগ করে যাচ্ছি। আমাদের সুযোগ্য পররাষ্ট্র মন্ত্রী জনাব এ কে আব্দুল মোমেন মহোদয় আপনার নির্দেশনা বাস্তবায়নে সদা সচেষ্ট রয়েছেন।

সিলেটের প্রতিটি জনসভায় আপনি সিলেট নিয়ে গর্ব করে বক্তব্য শুরু করেন। আমরা প্রবাসেও আপনাকে নিয়ে গর্ব করে থাকি। এ কারণেই হয়তো একটি মহল ঈর্ষান্বিত হয়ে সিলেটের কাঙ্ক্ষিত উন্নয়নকে বারবার বাধাগ্রস্ত করতে চাইছে। প্রকল্পের কাজ শুরু করার সময় এমন প্রশ্ন উত্থাপন করায় সিলেটবাসীর মনে প্রশ্ন, এই প্রকল্পটিকে আমলাতান্ত্রিক জটিলতার পর্যায়ে নিয়ে যাওয়া হচ্ছে কিনা।

অতএব আপনার কাছে আমাদের সবিনয় নিবেদন, সিলেটবাসীর দীর্ঘদিনের দাবি আখাউড়া-সিলেট রেললাইন ডাবলগজ প্রকল্প ও ঢাকা-সিলেট হাইওয়ে ৪ লেনে উন্নীতকরণের ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশ দান করে কৃতার্থ করবেন।
পরিশেষে আপনার সর্বাঙ্গীণ মঙ্গল, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। বাংলাদেশ চিরজীবী হোক।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT