1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রসূতি মায়েদের চিকিৎসা সেবায় বাংলাদেশ সেনাবাহিনী - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন

প্রসূতি মায়েদের চিকিৎসা সেবায় বাংলাদেশ সেনাবাহিনী

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৩১৪ পড়া হয়েছে

কমলগঞ্জে সেনাবাহিনীর চিকিৎসা সেবা প্রদান

মৌলভীবাজার প্রতিনিধি।। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা কর্মসুচী পালন করছে বাংলাদেশ সেনাবাহিনী। কর্মসূচীর অংশ হিসেবে প্রায় অর্ধশতাধিক প্রসূতি মায়ের চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়। মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় ১৭ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে কমলগঞ্জ সরকারি গণ মহাবিদ্যালয়ে প্রসূতি মায়েদের চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এর আগে গণ মহাবিদ্যালয়ে একটি কক্ষে প্রসূতি মায়েদের নিয়ে স্বাস্থ্যগত বিভিন্ন বিষয়ে ধারণা দেয়া হয়।
ক্যাম্পেইনের সার্বিক পরিচালনায় ছিলেন ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মুহাম্মদ খালিদ আইয়ুব, এমপিএইচ।
সরেজমিনে দেখা যায়, সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকা থেকে চিকিৎসা নিতে আসা মায়েরা সুশৃঙ্খলভাবে সেনাবাহিনীর চিকিৎসকদের সেবা নিচ্ছেন এবং ব্যবস্থাপত্র দেখে প্রয়োজনীয় ওষুধ প্রদান করছে সেনাবাহিনীর মেডিকেল টীম।
ক্যাম্পেইনের সার্বিক পরিচালনায় ছিলেন, মেজর আহমেদ ফারুক আজিজ, ক্যাপ্টেন মাহিয়ান আলম বেগ। চিকিৎসক হিসেবে রোগী দেখেন সিএমএইচ সিলেটের স্ত্রী ও ধাত্রীবিদ্যা বিশেষজ্ঞ মেজর কামরুন নাহার লাইলী এবং মেডিকেল অফিসার মেজর রাফিজা আক্তার। মেডিকেল ক্যাম্পিইনের সার্বিক সহযোগিতায় ছিল সিলেট সিএমএইচ, কমলগঞ্জ উপজেলাস্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা প্রশাসন।

সামাজিক দূরত্ব বজায় রেখে ও মাস্ক পড়ে প্রসূতি মায়েরা চিকিৎসা সেবা নিচ্ছেন। ছবি: মুক্তকথা সামাজিক দূরত্ব বজায় রেখে ও মাস্ক পড়ে একজন প্রসূতিকে ঔষধ নিতে দেখা যাচ্ছে। ছবি: মুক্তকথা
এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT