1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সফল ব্যবসায়ী শ্রীরাই নগরের রুপি মিয়া আর নেই - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৯ অপরাহ্ন

সফল ব্যবসায়ী শ্রীরাই নগরের রুপি মিয়া আর নেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ২৮৮ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। জেলার সুপরিচিত রাজনীতিক ও সমাজ সেবক সাইফুর রহমান বাবুলের পিতা জেলার মানুষের অতি প্রিয় শ্রদ্ধাভাজন “আব্দুর রহমান রুপি মিয়া” গতকাল ৯ জুলাই বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১১টায় সিলেটের মাউন্ট এ্যাডোরা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন শারিরীক সমস্যায় চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪বছর।

কাজের লোকদের সাথে আব্দুর রহমান রুপি মিয়া। ছবি: মুক্তকথা

বড় ছেলের সাথে আব্দুর রহমান রুপি মিয়া

মৌলভীবাজারে আধুনিক উপায়ে চাষাবাদের যে কয়েকজন অগ্রপতিক ছিলেন তিনি তাদেরই একজন ছিলেন। মৌলভীবাজারের নিতেশ্বরে তিনি গড়ে তোলেছেন অত্যাধুনিক কৃষিখামার “রুপনগর”। এছাড়াও, মৌলভীবাজারের আধুনিকতম সিনেমা হল “কুসুমবাগ সিনেমা”র(বর্তমানে অবলুপ্ত) প্রতিষ্ঠাতা ছিলেন তিনি ও তার বড়ভাই প্রয়াত সুফিয়ান মিয়া। প্রয়াত সুফিয়ান মিয়া বিগত ১৯৭০সালের নির্বাচনে আওয়ামীলীগের হয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধিতার জন্য আবেদন করেছিলেন। যদিও তার আবেদন নামঞ্জুর হয়েছিল।
ছেলে মেয়েসহ ৬ সন্তানের পিতা আব্দুর রহমান রুপি মিয়া ছিলেন বিলেতে সিলেট তথা বাঙ্গালী জনগোষ্ঠীর অভিবাসনের অগ্রপথিকদের একজন। সফল ব্যবসায়ী ও স্থানীয় ব্যবসার পৃষ্ঠপোষক প্রয়াত রুপি মিয়া স্থানীয় রাজনীতির সাথেও পরোক্ষভাবে জড়িত ছিলেন।
মৃত্যুকালে তিনি স্ত্রীসহ চার ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। তার মৃত্যুতে গোটা জেলার মানুষের সাথে আমরা মুক্তকথা পরিবারের সকলেই খুবই বেদনাহত। শোক সন্তপ্ত পরিবারের প্রতি জানাচ্ছি আমাদের গভীর শোক ও সমবেদনা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT