1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
করোনা প্রতিরোধে নতুন হোমিও উদ্যোগ - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন

করোনা প্রতিরোধে নতুন হোমিও উদ্যোগ

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ৩০৯ পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি।। চলমান করোনা ভাইরাস মোকাবেলায় স্বীকৃত প্রতিষেধক তথা ভ্যাকসিন বাজারজাত হবার আগ পর্যন্ত কার্য্যকর হোমিও ঔষধ “আর্সেনিক এ্যালবাম-৩০ এর উপর নির্ভরশীল হয়ে এন্টিবডি তৈরী করার উপর গুরুত্বারোপ করে গতকাল মৌলভীবাজার প্রেসক্লাব মিলনাতনে অনুষ্ঠিত হয়েছে এক ব্যতিক্রমী সমাবেশ। সমাবেশ শেষে উপস্থিতদের মধ্যে দুই শতাধিক ডোজ ঔষধ বিতরণ করা হয়েছে।

এ সমাবেশের আয়োজন করে “করোনা প্রতিরোধে সামাজিক আন্দোলন পরিষদ নামীয় একটি নতুন সংগঠন। সিনিয়র সাংবাদিক সরওয়ার আহমেদ এর সভাপতিত্বে এবং সালাউদ্দিন ইবনে শিহাবের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ এম.পি। অপরাপরদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউল হক, প্রেসক্লাব সম্পাদক পান্না দত্ত, বকশি ইকবাল আহমদ, নুরুল ইসলাম শেফুল, ও.সি মো: আলমগীর, ও খালেদ চৌধুরী প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে নেছার আহমদ বলেন, বাংলাদেশে চিকিৎসার ক্ষেত্রে এলোপ্যাথিক, হোমিওপ্যাথি এবং হারবাল সিষ্টেম স্বীকৃত। হোমিওপ্যাথিক ব্যবস্থায় যদি প্রতিবিধান থাকে, তাহলে তাতে আপত্তির কিছু নেই। তিনি বলেন- আমি নিজেও আসের্নিক সেবন করেছি। কতিপয় সাংবাদিকদের উদ্যোগে গজিয়ে উঠা এ সংগঠনকে সহযোগীতা প্রদানের জন্যও তিনি বিভিন্ন মহলের প্রতি আহব্বান জানান। সংগঠনের আহবায়ক ও সভার সভাপতি সরওয়ার আহমদ বলেন- তাদের কর্মসূচীর আওতায় রয়েছেন হেলার সকল সংবাদ কর্মী, মুক্তিযোদ্ধা ও সংবাদ পত্রের হকার। বিভিন্ন মহলের সহযোগীতা পেলে এই কর্মসূচী প্রত্যন্ত অ লে ছড়িয়ে দেওয়া হবে বলেও তিনি উল্লেখ করেন।
উল্লেখ্য সমাবেশে তিন জন হোমিও ডাক্তার যথাক্রমে শহীদ সাগ্নীক ডাঃ কানু পদ রায় ও ডাঃ জুয়েল আহমদ, আর্সেনিক এ্যালবামের কার্যকরীতার উপর বক্তব্য রাখেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT