1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
করোণা যখন সন্ত্রাস ছড়ায়, ভ্রাম্যমান আদালত করে অর্থদণ্ড - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

করোণা যখন সন্ত্রাস ছড়ায়, ভ্রাম্যমান আদালত করে অর্থদণ্ড

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ৭১৮ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। গতকাল বুধবার ২৯জুলাই ২০২০ তারিখে মৌলভীবাজার জেলার সদর উপজেলার পৌঁরসভা, মোকামবাজার, চাঁদনিঘাট, কামালপুর, আখাইলকুড়া, থানাবাজার এলাকাস্থ পশুর হাটে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এতে ১৭টি মামলায় মোট ১৪,২০০ টাকা অর্থদণ্ড হিসেবে আদায় করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মৌলভীবাজার জেলার সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জনাব মো শরীফুল ইসলাম, সহকারী কমিশনার(ভূমি) জনাব সুনজিত কুমার চন্দ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ জনাব হারুন-অর-রশীদ, জনাব সুমন চন্দ্র দাশ, জনাব আসমা উল হুসনা, জনাব সানজিদা রহমান, জনাব মৌসুমী আক্তার, জনাব হুমায়রা সুলতানা এবং জনাব অর্ণব মালাকার। এছাড়া আগত ক্রেতা ও বিক্রেতাদের স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে সচেতন করা হয় এবং বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

এছাড়াও কুলাউড়া উপজেলার পৌরসভা কোরবানীর পশুর হাট পরিদর্শনকালে মাস্ক ব্যবহার না করায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৪টি মামলায় ৪০০০/- টাকা অর্থদণ্ড আদায় করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এটিএম ফরহাদ হোসেন।
কুলাউড়া পৌরসভার বাদে মনসুর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজরাতুন নাঈম। এ সময় মুখে মাস্ক ব্যবহার না করায় ৪ জনকে এবং মেয়াদউত্তীর্ন পন্য সংরক্ষণ করায় ১জন ব্যবসায়ীকে মোট ৫টি মামলায় ১২,২০০/- টাকা অর্থদণ্ড আদায় করা হয়।
মৌলভীবাজার জেলা শহরের চৌমুহনা পয়েন্ট, শমসেরনগর রোড, সেন্ট্রাল রোড এবং বাসস্ট্যান্ড এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার। এ সময় মাস্ক না থাকাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি না মানার কারণে দন্ডবিধি ১৮৬০ এর ৪টি মামলায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এ ১টি মামলায় সর্বমোট ৩০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়৷

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT