1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এ্ই জন জনপদে- মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০২ অপরাহ্ন

এ্ই জন জনপদে-

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০
  • ৩৩৮ পড়া হয়েছে

বিধবা নারী ধর্ষণ ঘটনার আড়াই মাস, আসামী ২জন এখনো অধরা

মৌলভীবাজার থেকে নিজস্ব সংবাদদাতা।। মৌলভীবাজারের রাজনগরে সনাতনধর্মী এক বিধবা নারী(৫০) গণ ধর্ষণের শিকারের আড়াই মাস অতিবাহিত হলেও পালিয়ে থাকা ধর্ষক বিজয় ও সালমানকে আটক করা সম্ভব হয়নি এখনো। আসামীরা পালিয়ে থেকে থেকে এভাবে পাড় পাওয়ার কারণে নিরীহ ওই পরিবারের দুশ্চিন্তা্ও বেড়ে্ই চলেছে।ঘটনার পর থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর কাছে ওই পরিবারের একমাত্র দাবী ছিল ধর্ষকদের আইনের আওতায় নিয়ে আসা। কিন্তু পুলিশের তৎপড়তায় যেন তারা সন্তুষ্ট হতে পারছেন না।
ওই ভয়াল রাতের ঘটনার পর ওই নারী মৌলভীবাজার ২৫০শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে ভর্তি হয়ে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসাসেবা নিয়ে নিজ গৃহে উঠেন। সেই অপয়া-অশুভ ঘটনার তাড়না তাকে প্রতিনিয়ত খুঁড়ে খুঁড়ে খাচ্ছে এখন। প্রয়াত স্বামীর বসত ভিটায় নিজের ঠাঁই নিলেও লোক-লজ্জার ভয়ে আট-দশ নারীর মত সাধারণ নিয়ম-নীতি মেনে তিনি চিরচেনা ওই গ্রামটিতে চলতে পারেন না। প্রায় বয়োবৃদ্ধ বয়সে এরকম শোকাবহ দিনপাত তার পাড় হবে এমনটা ভাবেননি কখনো। এ্ই প্রতিবেদক অনেক চেষ্টার পর তার সাথে ্আলাপের সুযোগ করতে সক্ষম হলে তিনি দীর্ঘশ্বাস ফেলে মৃন্ময় নেত্রে কপোল ভাসিয়ে জানান যে, ওই পাশবিক অত্যাচারের বিচার দেখে যেন তিনি মরতে পারেন।

সমাজের সবচেয়ে কালো ঘটনাটি ঘটেছিল চলতি বছরের (৪ঠা জুন) উপজেলার উত্তরভাগ ইউনিয়নের পূর্ব সুরীখাল (আমনপুর) গ্রামে। ওই ভয়াল রাতে নিজ গৃহ থেকে প্রাকৃতিক কাজে বাহিরে বের হলে আগে থেকে উৎ পেতে থাকা ওই দুই বখাটেসহ আরেক যুবক সামীলে তার মুখ চেপে ধরে পাশের কচুবনে পালাক্রমে ধর্ষন করে। ধস্তাধস্তি শেষে তিনি তাদের চিনতে পেরে নাম ধরে ধরে চিৎকার করলে এসময় তারা তাকে প্রাণে মারার চেষ্টা চালায়। তাৎক্ষনিক পাশের কুশিয়ারা নদীতে থাকা জেলেরা চেচামেচির আওয়াজ শুনে এগিয়ে এলে ধর্ষকরা পালিয়ে যায়।
ঘটনার পর থেকেই পূর্ব সুরীখাল (আমনপুর) গ্রামের সুধীর রাম বিশ্বাসের ছেলে ধর্ষক বিজয় বিশ্বাস (২৪) ও একই গ্রামের মনসুর মিয়ার ছেলে সালমান শাহ (২২) পলাতক রয়েছে। পরদিন ওই নারী বাদী হয়ে রাজনগর থানায় ওই দুই যুবকের নাম উল্যেখ করে ধর্ষনের মামলা দায়ের করেন। তবে পুলিশ বলেছে, তার সাথে ধর্ষণের চেষ্টা করা হয়েছে এমনটা বলে তিনি থানায় মামলা করেছেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা রাজনগর থানার এসআই বিনয় ভূষন চক্রবর্তী বুধবার (১২ আগষ্ট) জানান, ওই মামলার আসামীগণ এখনো পলাতক রয়েছে। তারা মহুর্তে স্থান পরিবর্তন করে। সিলেটের গোয়াইনঘাট ও কানাইঘাট উপজেলায় তাদের অবস্থান রয়েছে গোপন খবর পেয়ে ওই এলাকায় গিয়ে তাদের পাওয়া যায়নি। ডাক্তারী প্রতিবেদনটি পুলিশের কাছে আসছে কিনা এমনটি জানতে চাইলে তিনি বলেন, ডাক্তারী পরীক্ষা-নিরীক্ষার ওই প্রতিবেদনটি এখনো আমাদের কাছে আসেনি। এদিকে ওই ঘটনার পর থেকে নাম প্রকাশে অনিচ্ছুক ওই এলাকার স্থানীয়রা বিজয় ও সালমান’র বিরুদ্ধে আপত্তিকর অনেক কথাবার্তা তুলেছেন। এর আগেও নাকি এরা এরকম বহু কান্ডের চেষ্টা করেছে। তাদের এহেন কর্মকান্ডে এলাকাবাসী অতিষ্ঠ উঠেছে।

রাজনগরে মাইক্রোবাস অটোরক্সিা সংর্ঘষে আহত-৫

কুলাউড়া সড়কের কদমহাটা এলাকায় আবারও এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনা ঘটেছে। রাজনগর উপজেলার কদমহাটা এলাকায় বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে মৌলভীবাজারগামী একটি মা্ইক্রোবাস(ঢাকা মট্রেো-চ ১৩-০৪৪৬) ও একই পথগামী (মৌলভীবাজার থ ১২-০৪৮২) ্এর সংঘর্ষ হলে ঘটনাস্থলে্ই দুটি গাড়ি দুমড়ে মুচড়ে গিয়ে সড়কের বা্ইরে পড়ে যায়। তবে স্থানীয়রা ধারণা করছেন এই পথে যাওয়া দুই গাড়ি পরস্পরকে পাশ ছেড়ে দিতে গিয়ে গড়িমসি করায় চলন্ত অবস্থায় এই দূর্ঘটনা ঘটেছে।

এই দূর্ঘটনায় দুই গাড়ীর আহত হয়েছেন অন্তত ৫ জন। মৌলভীবাজার ২৫০ র্শয্যা বশিষ্টি সদর হাসপাতালরে আর এম আহমদ ফয়ছল জামান জানান, ওই ঘটনায় ৫ জন আহত হয়ে হাসপাতালে র্ভতি হন। ৪ জনরে অবস্থা আশংকা জনক হলে তাদরে সলিটে এমএজি ওসমানী মডেকিলে কলজে হাসপাতালে পাঠানো হয়ছে।ে রাজনগর থানার ওসি আবুল হাসমি জানান, ঘটনার খবর পয়েে তাতক্কনকি পুলশি ঘটনাস্থলে গয়িে আহতদরে উদ্বার কর।ে উল্যখ্য একই এলাকায় গলে কদনি আগে ট্রাক মোটরসাইকলে সংর্ঘষে হোন্ডা আরোহী মারা যায়।

ডিসি ্ও শেখ বোরহান সোসা্ইটিকে মাস্ক ্ও পিপি দান

১৪ অগষ্ট ২০২০
করোনা মোকাবেলায় মৌলভীবাজারের জেলা প্রশাসককে মাস্ক ও সেচ্ছাসেবি সামাজিক সংগঠন শেখ বুরহান উদ্দিন(রহঃ) ইসলামী সোসাইটিকে মাস্ক ও পিপি দিলো অগ্রণী ব্যাংক। শুক্রবার ব্যাংকটির ম্যানেজিং ডিরেক্টর মোহম্মদ শামস উল ইসলামের পক্ষ থেকে করোনা ভাইরাস প্রতিরোধে সোসাইটির দাফন-কাফন টিম(কোভিড-১৯ টিম)কে ৩ হাজার ২শ মাস্ক এবং ৬০টি পিপিই প্রদান করা হয়।

পৃথক এই অনুষ্ঠানে মাস্ক সামগ্রী গ্রহণ করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান । বুরহান উদ্দিনের পক্ষে এসব সামগ্রী গ্রহণ করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মুহিবুর রহমান। ব্যাংকটির পক্ষে উপস্থিত ছিলেন এমডির ভ্রাতা ও প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এর সহকারী ব্যাবস্থাপনা পরিচালক সানাউল ইসলাম, ব্যাংকের সিলেট জোনাল এর ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ আশিক এলাহি , মৌলভীবাজার শাখার ম্যানেজার মোঃ লুৎফুল মাজিদ জুয়েল, সিলেট বন্দর বাজার শাখার ম্যানেজার শেখ মঈনুদ্দিন নুমান প্রমুখ।

অপরাধ দমনে গণমাধ্যমের সহযোগীতা কামনা

সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময়

মৌলভীবাজার প্রেক্লাবের ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সদ্য যোগদান কারী মৌলভীবাজার সদর মডেল থানার ওসি মোঃ ইয়াছিনুল হক। সোমবার রাতে ঘণ্টাব্যাপী এ মতবিনিময় সভায় পুলিশ সদস্যসহ প্রেসক্লাবের বেশ কজন সাবাদিক নেতা উপস্থিত ছিলেন।

সভায় পরিচিতি পর্ব শেষে মৌলভীবাজার সদরের আইনশ্খৃলা পরিস্থিতি স্বাভাবিক ও অপরাধ দমনে সাবাদিকদের সহযোগীতা চান ওই ওসি। এসময় উপস্থিত ছিলেন, মৌলভীবাজার প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি নূরুল ইসলাম শেফুল, সাধারণ সম্পাদক পান্না দত্ত,সাবেক সাধারণ সম্পাদক সালেহ এলাহি কুটিসহ অনেকে। পুলিশ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান, মডেল থানার ওসি (তদন্ত) জিয়াউর রহমানসহ অনেকে। উল্যেখ্য, ইয়াছিনুল হক ইতিপূর্ব বড়লেখা থানার ওসি,হবিগঞ্জ সদর মডেল থানার ওসি হিসেবে কর্মরত ছিলেন। তার বাড়ি ব্রাম্মনবাড়িয়া জেলার সদর থানায়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT