1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মবশ্বির আলী চৌধুরী উচ্চ বিদ্যালয়ে নিরাপদ দুরত্বে অংশগ্রহণমূলক মূল্যায়ন পরীক্ষা - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন

মবশ্বির আলী চৌধুরী উচ্চ বিদ্যালয়ে নিরাপদ দুরত্বে অংশগ্রহণমূলক মূল্যায়ন পরীক্ষা

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ২৩৬ পড়া হয়েছে

নিজস্ব সংবাদদাতা কমলগঞ্জ, মৌলভীবাজার।। জেলার একটি বালক উচ্চ বিদ্যালয়ে নিরাপদ দুরত্বে অংশগ্রহণমূলক মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের শ্রীনাথপুর গ্রামে প্রস্তাবিত মবশ্বির আলী চৌধুরী বালক উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির ছাত্রদের নিরাপদ দুরত্ব বজায় রেখে অংশগ্রহণ এই মূল্যায়ন পরীক্ষা-২০২০ অনুষ্ঠিত হয়।

করোনা পরিস্থিতির কারণে বিদ্যালয় বন্ধ ও অনলাইনে ছাত্রদের পড়ালেখারও সুযোগ নেই। তেমনি পরিস্থিতিতে বিদ্যালয়ের ছাত্র-অভিভাবক এবং পরিচালনা কামটির সমন্বিত প্রচেষ্টায় ছাত্র পাঠ সহায়ক ব্যবস্থা নেয়া হয়। পরবর্তী পর্যায়ে গত ২০ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত বিদ্যালয় সংলগ্ন ৮টি গ্রামের ৯টি স্থানে গুচ্ছ গুচ্ছ পদ্ধতিতে শিক্ষক-শিক্ষিকাদের উপস্থিতিতে মূল্যায়ন পরীক্ষা নেয়া হয়। পরীক্ষার স্থানসমূহ হচ্ছে-উত্তর শ্রীনাথপুর, দক্ষিণ শ্রীনাথপুর, বারামপুর, রামেশ্বরপুর, গকুলনগর, মথুরাপুর, জালালিয়া, চেরারপার, যোগিবিল। পরীক্ষায় ছাত্রদের উপস্থিতির হার ছিল প্রায় ৯৩ শতাংশ।
ব্যতিক্রমী এই পদ্ধতিতে ছাত্রদের পরীক্ষা কিভাবে দেখছেন জানতে চাইলে মবশ্বির আলী চৌধুরী বালক উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক, লেখক-গবেষক আহমদ সিরাজ বলেন, ছাত্ররা উদ্দীপ্ত হয়ে পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পেয়েছে। এই ধারা অব্যাহত রাখতে পারলে চলমান করোনা পরিস্থিতির মাঝেও উদ্ভাবনী ভাবনার সুযোগ ঘটতে পারে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT