1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
১৪ দলের মনোনীত প্রার্থীর নাম দিয়ে আমুকে চিঠি দিয়েছেন হাসানুল হক ইনু - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন

১৪ দলের মনোনীত প্রার্থীর নাম দিয়ে আমুকে চিঠি দিয়েছেন হাসানুল হক ইনু

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ৩০২ পড়া হয়েছে

মুক্তকথা সংগ্রহ।।  ১৪ দলের মনোনীত প্রার্থীর নাম দিয়ে আমীর হোসেন আমুকে চিঠি দিয়েছেন  জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি জনাব হাসানুল হক  ইনু। জাতীয় সংসদের ঢাকা ৫ আসনের উপনির্বাচনে ১৪ দলের মনোনীত প্রার্থীর নাম দিয়ে আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমুকে  এই চিঠি দিয়েছেন ইনু।
গতকাল রোববার বিকালে এ চিঠির মাধ্যমে ঢাকা-৫ নির্বাচনী এলাকার উপ-নির্বাচনে জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ম. শহীদুল ইসলামকে ১৪ দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন প্রদানের প্রস্তাব করেছেন হাসানুল হক ইনু। দৈনিক যুগান্তর অনলাইন রোববারেই এ খবর প্রকাশ করেছে।

চিঠিতে জাসদ সভাপতি তার চিঠিতে প্রস্তাবাকারে বলেন যে ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের পক্ষ থেকে জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহ-সভাপতি, ঢাকা মহানগর পূর্ব কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা, এই নির্বাচনী এলাকার বিশিষ্ট জনপ্রিয় রাজনীতিক ও সমাজসেবক মো. শহীদুল ইসলামকে ১৪দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন প্রদানের জন্য আনুষ্ঠানিকভাবে প্রস্তাব করছি।
ম. শহীদুল ইসলামকে প্রার্থিতা করার কারণ হিসেবে ইনু উল্লেখ করেন, সমাজসেবক হিসাবে জনপ্রিয়তা রয়েছে ম. শহীদুল ইসলামের। তাছাড়া তাকে আওয়ামী লীগের সাধারণ নেতা-কর্মীগণও পছন্দ করেন এবং তিনিও আ’লীগ নেতা-কর্মীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন।
উল্লেখ্য, জাসদের প্রার্থী ম. শহীদুল ইসলাম এই নির্বাচনী এলাকা ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে জাসদ দলীয় প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করে নির্বাচনী প্রচারাভিযান শুরু করেছিলেন। কিন্তু কেন্দ্রীয় ১৪ দল ও আওয়ামী লীগের পক্ষে থেকে আনুষ্ঠানিক অনুরোধ করায় তিনি প্রার্থিতা প্রত্যাহার করেন এবং আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত প্রার্থীর পক্ষে আন্তরিকভাবে দায়িত্ব নিয়ে নির্বাচনী প্রচারাভিযান ও নির্বাচনী কর্মকান্ড পরিচালনা করেন। ১৪ দলের সমন্বয়ক হিসাবে এই প্রস্তাব বিবেচনায় আনলে আওয়ামী লীগের সঙ্গে জাসদের রাজনৈতিক মিত্রতা ও ঐক্যের বন্ধন আরো সুদৃঢ় হবে বলে দেশের রাজনৈতিক মহলের অভিমত। সূত্র: যুগান্তর

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT