1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
"যক্ষা রোগ প্রতিরোধে সংবাদকর্মীদের ভূমিকা" শীর্ষক মতবিনিময় অনুষ্ঠিত - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

“যক্ষা রোগ প্রতিরোধে সংবাদকর্মীদের ভূমিকা” শীর্ষক মতবিনিময় অনুষ্ঠিত

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ৩০৭ পড়া হয়েছে

নিজস্ব সংবাদদাতা, শ্রীমঙ্গল।। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে “যক্ষা রোগ প্রতিরোধে সংবাদকর্মীদের ভূমিকা” শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে স্থানীয় একটি রেষ্টুরেন্টে বাংলাদেশ জাতীয় যক্ষা নিরোধ সমিতি নাটাব শ্রীমঙ্গলের আয়োজনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
নাটাব শ্রীমঙ্গল শাখার সভাপতি ও সাবেক সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ হরিপদ রায় এর সভাপতিত্বে মতবিনিময় সভায় মুখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজ্জাদ হোসেন চৌধুরী।

সংগঠনের কোষাধ্যক্ষ সাংবাদিক মো: কাওছার ইকবাল এর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী, দৈনিক খোলা চিঠির সম্পাদক সরফরাজ আলী বাবুল, হীড প্রতিনিধি রাজীব রায়, টিএলসিএ মোঃ মাহবুবর রহমান ও নাটাব বিভাগীয় সমন্বয়ক সুমন চৌধুরী।
যক্ষা রোগ প্রতিরোধ ও নিরাময়ে করণীয় বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরে অতিথিরা যক্ষা রোগ ও এর প্রতিকার বিষয়ে বিভিন্ন তথ্য উপাত্ত তুলে ধরে বলেন, শুধুমাত্র সচেতনতার মাধ্যমেই এই রোগটি নির্মূল করা সম্ভব। আক্রান্ত ব্যাক্তি ৬মাসের বিনামুল্যে চিকিৎসায় শতভাগ নিমূল করা সম্ভব বলে জানান।
এছাড়াও যক্ষা রোগের বিভিন্ন প্যাথলজি টেষ্ট বিনামুল্যে এবং এর জন্য সরকার দুই হাজার টাকা দিচ্ছে বলে আলোচকগণ জানান। তারা এক্ষেত্রে সংবাদকর্মীদের তাদের পেশাগত দ্বায়িত্বের পাশাপাশি যক্ষ্মা নির্মূলে ভূমিকা রাখার আহবাণ জানান। একই সভায় কুষ্ট রোগ সম্পকেও সংবাদকর্মীদেও অবহিত করা হয়। কুষ্ট রোগের চিকিৎসা এবং তার ঔষধ হাতপাতাল ছাড়া কোথাও পাওয়া যায় না বলে জানান।
মতবিনিময় সভায় শ্রীমঙ্গল উপজেলার ৩০ জন গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT