1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সশ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ - মুক্তকথা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন

সশ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৭৪ পড়া হয়েছে

মৌলভীবাজার থেকে প্রতিবেদক।। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস মৌলভীবাজারে নানা আয়োজনে পালন করেছে জেলা প্রশাসন। সশ্রদ্ধায় স্বাধীনতার স্থপতিকে স্মরণ করে সর্বস্থরের জনসাধারণ।
শনিবার ১৫ আগস্ট, সকালে বঙ্গবন্ধু ‘মুর‌্যাল’-এ পুষ্পস্তবক অর্পনের মধ্যে দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, পুলিশ সুপার মো. ফারুক আহমদ, জেলা আওয়ামীলীগ ও সদর উপজেলা আওয়ামীলীগসহ অংগ সংগঠন, মৌলভীবাজার প্রেসক্লাব, মৌলভীবাজার পৌরসভা, সদর উপজেলা পরিষদসহ সরকারী বিভিন্ন দপ্তর, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
পরে মৌলভীবাজার মেয়র চত্বরের সম্মুখ থেকে একটি শোক র‌্যালি বের করে জেলা আওয়ামীলীগ। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি সাংসদ নেছার আহমদ, সহ-সভাপতি আজমল হোসেন, আকিল আহমদ, সাধারণ সম্পাদক মিছবাহউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফজলুর রহমান, মো. কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক রাধার পদ দেব সজল, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকবর আলী ও সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার সুয়েবসহ অন্যান্যরা। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
এছাড়াও সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে বঙ্গবন্ধুর জীবণ ও কর্ম নিয়ে ভার্চ্যুয়াল আলোচনা সভার আয়োজন করেছে জেলা প্রশাসন।

মৌলভীবাজার সদর আওয়ামীলীগের শোক দিবস পালন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস মৌলভীবাজারে নানা আয়োজনে পালন করেছে সদর উপজেলা আওয়ামীলীগ।
শনিবার (১৫ আগস্ট) সকালে বঙ্গবন্ধু মুর‌্যাল এ পুষ্পস্তবক অর্পনের মধ্যে দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকবর আলী ও সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার ভিপি সুয়েবসহ অন্যান্য নেতাকর্মীরা। পরে মৌলভীবাজার মেয়র চত্বরের সম্মুখ থেকে একটি শোক র‌্যালি বের করে জেলা আওয়ামীলীগ। এতে অংশ নেন তারা।
এছাড়াও সদর উপজেলার ১২টি ইউনিয়নে শুক্রবার বাদ জুম্মা সদর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শেরপুর জামে মসজিদের দোয়া মাহফিলে অংশনেন সাধরাণ সম্পাদক আব্দুল মালিক তরফদার ভিপি সুয়েব।

যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

মুক্তকথা প্রতিবেদক।। মৌলভীবাজারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে নবর্মির্মত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহ্রা আলাউদ্দিন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার ফারুক আহমদ পিপিএম(বার), অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মামুনুর রশীদ, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, মৌলভীবাজার পৌরসভা মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার ভিপি সুয়েব, মৌলভীবাজার প্রেসক্লাব নের্তৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সগঠন, স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীসহ নানা শ্রেণি-পেশার মানুষ। শেষে জেলা আওয়ামীলীগের উদ্যেগে পৌরসভা প্রাঙ্গন থেকে একটি বিশাল শোক র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এছাড়াও জেলা মহিলা ক্রীড়া সংস্থা ও মৌলভীবাজার মহিলা সমিতির সভাপতি কবিতা ইয়াসমীন (জেলা প্রশাসক পতœী) ও লেডিস ক্লাব এর সদস্যগণ “বঙ্গবন্ধু মুর‍্যাল” এ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ব্গনস্ধ ও তাঁর পরিবারের সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। পরে সার্কিট হাউসের মুন হলে লেডিস ক্লাব, মৌলভীবাজার এর আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন লেডিস ক্লাবের সভাপতি কবিতা ইয়াসমীন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT