1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
৬৫ বছরের নারী ১৪মাসে ৮জন শিশুর জন্ম দিলেন - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

৬৫ বছরের নারী ১৪মাসে ৮জন শিশুর জন্ম দিলেন

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৬২ পড়া হয়েছে

মুক্তকথা সংগ্রহ।। ভারতের বিহারে ৬৫বছর বয়সী এক মহিলা ১৪মাসের মধ্যে ৮সন্তানের মা হয়ে অবাক পৃথিবীকে আরেক দফা অবাক করে দিলেন। তার সাথে পাল্লা দিয়ে অপর আরেক মা বিগত ৯মাসের মধ্যে ৫টি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। ভারতের ন্যাশনেল হেরাল্ড গত ২২ অগষ্ট এ খবর প্রকাশ করে।
জানা যায় যে, এ দু’জন মহিলা কন্যা সন্তান জন্ম দেয়ার জন্য ‘উৎসাহ ভাতা’  গ্রহন করেছেন। কারণ জাতীয় স্বাস্থ্য মিশনের নিয়মানুসারে একজন মহিলা মেয়ে শিশু জন্ম দিলে রাজ্যের স্বাস্থ্য বিভাগ থেকে ‘উৎসাহ ভাতা’ নিতে পারেন।

সন্তান সম্ভবা। ছবি কৃতিত্ব- ন্যাশনেল হেরাল্ড থেকে ছবি সংগ্রহ

বিহার, মোজাফ্ফর পুরের মশারী ব্লকের ৬৫বছর বয়সের লীলা দেবী তার ‘উৎসাহ ভাতা’র অংশ সংগ্রহ করেছেন বিগত ১৪মাসে ৮টি কন্যা শিশুর জন্ম দিয়ে।
কার্যতঃ এ মহিলা দু’জন কাগজে-কলমেই এই শিশুগুলোর জন্ম দিয়েছেন, বাস্তবে নয়। ভারতীয় টাকায় প্রতিটি শিশু’র জন্য ১৪০০ রুপী হিসেবে ‘উৎসাহ ভাতা’ও সংগ্রহ করে নিয়েছেন। এভাবে শিশু সন্তানের জন্ম দেখিয়ে অভিনব এই কায়দায় অর্থ হাতিয়ে নেয়া হয়েছে কি-না তা খতিয়ে দেখার জন্য মোজাফ্ফর পুরের জেলা হাকিম চন্দ্র শেখর সিং একজন অতিরিক্ত জেলা হাকিমের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের ‘তথ্য তালাশ কমিটি’ গঠন করে দিয়েছেন বিষয়টির সত্যতা খুঁজে বের করার জন্য।
জেলা হাকিম শ্রী সিং বিষয়টিকে অসাধু সরকারী কর্মচারী ও দালালদের একটি জালিয়াতী বলেই মনে করেন তাই এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান। সূত্র: ন্যাশনেল হেরাল্ড

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT