1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জাতীয় শোক দিবস পালনের আরো খবর - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:২২ অপরাহ্ন

জাতীয় শোক দিবস পালনের আরো খবর

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ৮৬৭ পড়া হয়েছে

শ্রীমঙ্গলে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

সৈয়দ ছায়েদ আহমদ।। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
শনিবার সকালে ১০টায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদ মাঠে নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পন করা হয়।
প্রথমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পন করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এর নেতৃত্বে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদের চেয়ারম্যান রণধীর কুমার দেব, ভাইস চেয়ারম্যান সাগর হাজরা, মিতালী দত্ত, শ্রীমঙ্গল থানা অফিসার্স ইনচার্জ মো: আব্দুস ছালেক এর নেতৃত্বে সিনিয়র সহকারী পুলিশ সুপার মো.আশরাফুজ্জামান, ওসি তদন্ত সোহেল রানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লে´ এর পক্ষে ডাক্তার সাজ্জাদুর রহমান চৌধুরী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমাম হোসেন সোহেল-এর নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন ক্লাবের কোষাধ্যক্ষ সৈয়দ ছায়েদ আহমদ, দপ্তর সম্পাদক এম এ রকিব, ক্রিয়া ও সাংস্কৃতিক সম্পাদক মো: মামুন আহম্মেদ, সিনিয়র সদস্য মো: কাওছার ইকবাল, আতাউর রহমান কাজল, সাবেক সহসাধারণ সম্পাদক দিপস্কর ভট্টাচার্য্য, সনেট দেব চৌধুরী, সাবেক দপ্তর সম্পাদক এম মুসলিম চৌধুরী, দৈনিক নতুন দিন প্রতিনিধি সুমন মিয়া, দৈনিক করতোয়া প্রতিনিধি নুরুজ্জামান সাগর ও দৈনিক আলোকিত সময় প্রতিনিধি সুবাস দাশ তপন, আওয়ামীলীগ, যুবলীগ, মুক্তিযোদ্ধা সংসদ,স্বাউট, গালর্স গাইডসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্যদান শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যেদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।
পরে উপজেলা মাঠে উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি গাছের চারা রোপন ও হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় শ্রীমঙ্গল থানা অফিসার্স ইনচার্জ মো: আব্দুস ছালেক, বিএমএ সভাপতি ডাক্তার হরিপদ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্তসহ অনেকেই উপস্থিত ছিলেন।
এছাড়াও বিভিন্ন মসজিদে দোয়া ও শিরণি বিতরণ করা হয়।

১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা মাতার কাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি জনাব মির্জা বেলাল বেগের সভাপতিত্বে মাতার কাপন সরকারি প্রাঃ বিদ্যালয়ের এস এম সি কমিটি দিবসটি পালনের আয়োজন করে। সভায় বিশেষ অতিথি ছিলেন জনাব আরিফুর রহমান(জামিল)

বঙ্গবন্ধু অলিম্পিয়াড ফাইনাল : আলোচনা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শহীদ বার্ষিকী উপলক্ষ্যে জেলা প্রশাসন, মৌলভীবাজার এর মাসব্যাপী কর্মসূচীর অন্যতম আকর্ষণ ‘বঙ্গবন্ধু অলিম্পিয়াড’ প্রতিযোগিতার ফাইনাল, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে ২৭ অগষ্ট ২০২০খ্রিঃ, সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হয়।
বঙ্গবন্ধু অলিম্পিয়াডের ফাইনাল উপলক্ষ্যে আয়োজিত অনু্ষ্ঠানে সভাপতিত্ব করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। অনু্ষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্তরাজ্য থেকে ভার্চুয়াল মাধ্যমে যোগ দেন ভাষা সৈনিক ও বরেণ্য সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী। এছাড়া, ভার্চুয়াল মাধ্যমে সম্মানিত অতিথি হিসেবে যোগ দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন ও দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।​

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন পুলিশ সুপার, মৌলভীবাজার জনাব ফারুক আহমদ পিপিএম (বার), মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. ফজলুল আলী এবং লেডিস ক্লাব, মৌলভীবাজারের সম্মানিত সভাপতি কবিতা ইয়াসমীন।
আলোচনা সভা শেষে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক অনন্য এই প্রতিযোগিতা বঙ্গবন্ধু অলিম্পিয়াড ফাইনাল। অনুষ্ঠিত বঙ্গবন্ধু অলিম্পিয়াডের ফাইনাল প্রতিযোগিতার শেষে ফলাফল ঘোষণা করেন বিচারকমন্ডলীর আহবায়ক মৌলভীবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোঃ মামুনুর রশীদ।
এই প্রতিযোগিতায় শ্রীমঙ্গল উপজেলার সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয় দল বড়লেখা উপজেলা থেকে আগত দক্ষিণভাগ এন. সি. এম উচ্চ বিদ্যালয় দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে।
উল্লেখ্য, মাসব্যাপী আয়োজিত এ প্রতিযোগিতায় মৌলভীবাজার জেলার ২০০ স্কুলের প্রায় ৬০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে। জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, “এ প্রতিযোগিতা শিশু-কিশোরদের মাঝে বঙ্গবন্ধু ভাবনা কে সমৃদ্ধ করেছে। শিশু-কিশোরদের বঙ্গবন্ধুচর্চা যাতে অব্যাহত থাকে তাই বঙ্গবন্ধু অলিম্পিয়াড জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিবছরই আয়োজন করা হবে”
সভাপতি ও বিশেষ অতিথিবৃন্দ চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মাঝে পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদপত্র, বই ও প্রাইজবন্ড তুলে দেন। গতকাল সন্ধ্যা ৭ টা থেকে বঙ্গবন্ধু অলিম্পিয়াড ফাইনাল অনুষ্ঠানটি জেলা প্রশাসনের ফেসবুক পেজ “DC Office Moulvibazar” এবং ক্যাবল চ্যানেল এমসিএস এ সরাসরি সম্প্রচার করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT