1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
চিরনিদ্রায় শায়িত হলেন পুলিশ সুপার আজিজুর রহমান চৌধুরী - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

চিরনিদ্রায় শায়িত হলেন পুলিশ সুপার আজিজুর রহমান চৌধুরী

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
  • ২৮২ পড়া হয়েছে

মোঃ জাকির হোসেন।। অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আজিজুর রহমান চৌধুরীর দাফন কাজ সম্পন্ন করলো কোভিড-১৯(সন্দেহভাজন বা নিশ্চিত) রোগে দাফন কাজে নিয়োজিত- মৌলভীবাজার জেলার স্বেচ্চাসেবী সংগঠন তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন কমলগঞ্জ উপজেলা টিম। চলমান করোনায় জীবন উৎসর্গকারী বাংলাদেশ পুলিশের সম্মুখযোদ্ধা অতিরিক্ত পুলিশ সুপার(চুক্তিভিত্তিক) মোঃ আজিজুর রহমান চৌধুরী, বিপিএম। তিনি বাংলা‌দেশ পু‌লি‌শের স্পেশাল ব্রাঞ্চের পলিটিক্যাল শাখায় কর্মরত ছিলেন।
গত শনিবার রাত ১১ ঘটিকায় সামাজিক দূরত্ব বজায় রেখে শিংরাউলী ঈদগাহ ময়দানে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। করোনা আক্রান্ত হয়ে তিনি রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় শনিবার(১২ সেপ্টেম্বর) দুপুর সোয়া বারটায় তিনি মৃত্যুবরণ করেন।

মোঃ আজিজুর রহমান চৌধুরী Secret Documents of Intelligence Branch on Father of the Nation Bangabandhu Sheikh Mujibur Rahman বইটি তৈরির কাজে যুক্ত ছিলেন।
তিনি ১৯৮২ সালের ১ জানুয়ারি বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। স্পেশাল ব্রাঞ্চে যোগদান করেন ২০০২ সালের ২৭ আগস্ট। তিনি ২০১৯ সালের ৩০ এপ্রিল স্বেচ্ছায় চাকরি থেকে অবসর গ্রহণ করেন তবে সিক্রেট ডকুমেন্ট প্রণয়নের কাজে বিশেষ পারদর্শীতার কারণে বাংলাদেশ সরকার তাকে চুক্তিভিত্তিক নিয়োগ করেন।
মৃত মোঃ আজিজুর রহমান চৌধুরী ১৯৫৯ সালের ১মে মৌলভীবাজার জেলার কুলাউড়া থানার নন্দ নগর গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্রসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুমের মরদেহ বাংলাদেশ পুলিশের ব্যবস্থাপনায় বিশেষ এম্বুলেন্স যোগে ঢাকা থেকে কমলগঞ্জ উপজেলার শমশের নগর ইউনিয়নের সবুজবাগ আবাসিক এলাকায় তার নিজ বাড়িতে পৌঁছে রাত ১০.৩০ মিনিটের সময়। তখন সেখানে মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ, সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আরিফুর রহমান, শমশের নগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ অরুপ কুমার চৌধুরী উপস্থিত ছিলেন। পরে রাত ১১ ঘটিকায় সামাজিক দূরত্ব বজায় রেখে শিংরাউলী ঈদগাহ ময়দানে তার জানাযার নামাজ অনুষ্ঠিত হয়।
পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ শোক শন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও শোক প্রকাশ করেন এবং মরহুম আজিজুর রহমানের বিদেহী আত্বার মাগফেরাত কামনা করেন পরে মরদেহে পুষ্পস্তবক অর্পন করেন ও পুলিশ সদস্যগন গার্ড অব অর্নার প্রদান করেন।
জানাযার নামাজ ও দাফনে তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন মৌলভীবাজার এর টিম প্রধান সাইফুল ইসলাম সরকার জুনেদ, কমলগঞ্জ উপজেলা টিম প্রধান এফ, এম সুমন আহমদ, কমলগঞ্জ উপজেলা টিম সমন্বয়কারী আমিরুল মমিন চৌধুরী রুহিন, মোঃ আব্দুল আহাদ ফানু, মতিউর রহমান মুন্না, মোঃ জবরুল ইসলাম,মাওলানা শেখ ফজলুর রহমান হেলালী, মোঃ শাহিন আহমদ, আঃরশিদ, মোঃ আজাদুজ্জামান উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT