1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মানুষের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগের প্রতি জনগণের আস্থা বৃদ্ধি করতে হবে - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন

মানুষের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগের প্রতি জনগণের আস্থা বৃদ্ধি করতে হবে

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩৯ পড়া হয়েছে

 

মৌলভীবাজার প্রতিনিধি।। পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত। মৌলভীবাজার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসির উদ্যোগে বুধবার সকালে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভিডিও কলের মাধ্যমে ভার্চুয়াল পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত হয়। চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহম্মদ আলী আহসান-এর সভাপতিত্বে কনফারেন্সে পুলিশ সুপার ফরুক আহমদ পিপিএম(বার), পিবিআই’র পুলিশ সুপার মোঃ আবু ইফসুফ, সিভিল সার্জন ডাঃ তউহীদ আহমদ, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল মোঃ জিয়াউর রহমান, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ বাহাউদ্দিন কাজী ও বিভিন্ন থানার ভারপ্রাপ্তসহ অন্যান্য কার্যালয়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

কনফারেন্সে বিভিন্ন থানার মূলতবী পরোয়ানার বিবরণ তুলে ধরে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পরোয়ানা জারির ক্ষেত্রে আরও তৎপর হতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন। বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্রুততা ও দক্ষতার সাথে আইনের নির্ধারিত সময়ের মধ্যে তদন্ত কাজ সম্পন্ন করত: প্রতিবেদন দাখিল, যথাসময়ে মামলার সাক্ষী উপস্থাপন নিশ্চিতসহ তাদের নিরাপত্তা বিধান ও গ্রেফতারের পর আইনের নির্ধারিত সময়ের মধ্যে অভিযুক্ত ব্যক্তিকে আদালতে সোপর্দ করার জন্য সংশ্লিষ্ট সকলকে কার্যকর ভূমিকা পালনের অনুরোধ করেন। পরিশেষে মানুষের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগের প্রতি জনগণের আস্থা বৃদ্ধি ও ন্যায় বিচার নিশ্চিত করার লক্ষ্যে আন্তরিকতা ও সৌহার্দপূর্ণ পরিবেশে সংশ্লিষ্ট সকল বিভাগকে একযোগে ব্যক্তি স্বার্থের উর্ধ্বে উঠে নিজ দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে সম্পন্ন করার আহবান জানান তিনি।

মৌলভীবাজার পুলিশ লাইনে অগ্নি নির্বাপন মহড়া

অগ্নিকান্ড ও দূর্ঘটনা থেকে সাধারণ মানুষের যানমাল ও রাষ্ট্রিয় সম্পদ রক্ষা পেতে মৌলভীবাজার পুলিশ লাইনে অগ্নি নির্বাপন কর্মশালা ও মহড়া ২০২০ অনুষ্ঠিত হয়েছে। শনিবার মৌলভীবাজার জেলা পুলিশের আয়োজনে ও ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সহযোগিতায় অগ্নি নির্বাপন কর্মশালা ও মহড়ার উদ্বোধন করেন মৌলভীবাজারের পুলিশ সুপার ফারুক আহমদ পিপিএম(বার)। এ সময় উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স মৌলভীবাজারের উপসহকারি পরিচালক আব্দুল্লাহ আল হারুন পাশা, মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান ও শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেলের সহকারি পুলিশ সুপার আশরাফুজ্জামান। পরে পুলিশ লাইন্স মাঠে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর অগ্নি নির্বাপন প্রদর্শন ও মহড়া অনুষ্ঠিত হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT