1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ইউনিয়ন পর্যায়ে বিট পুলিশিং সভা - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন

ইউনিয়ন পর্যায়ে বিট পুলিশিং সভা

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২৭৪ পড়া হয়েছে
১১নং মোস্তফাপুর ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

মুক্তকথা সংবাদকক্ষ।। পুলিশ ও জনগনের দুরত্ব কমানো ও সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে গত ৯ সেপ্টেম্বর ২০২০ তারিখ বুধবার সকাল ১১.০০ টার সময় মৌলভীবাজারের ১১নং মোস্তফাপুর ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে এক বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।


উক্ত সভায় এলাকায় মাদক নির্মুল, গরু চুরি, বাল্যবিবাহ, ডাকাতিসহ বিভিন্ন গোষ্ঠীগত বিরোধ নিষ্পত্তির জন্য আইনী সহায়তা প্রত্যাশী সবাইকে নিজ নিজ সঠিক ও সত্য বক্তব্য সরাসরি পুলিশের নিকট উপস্থাপন করার অনুরোধ জানান হয়। কোন টাউট বাটপার বা দালালের আশ্রয় না নিয়ে সরাসরি থানায় গিয়ে অভিযোগ করার জন্য বলা হয়। এই বিষয়ে সকল জনপ্রতিনিধি, স্থানীয় গণমান্য ব্যাক্তিবর্গ ও এলাকার সচেতন নাগরিকদের দৃষ্টি আকর্ষন করা হয়।
১১নং মোস্তফাপুর ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ এর সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়াছিনুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ পরিদর্শক(অপারেশন) মোঃ হুমায়ুন কবির।
তাছাড়া উপস্থিত ছিলেন মোস্তফাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সেক্রেটারি, ইউনিয়ন পরিষদের সম্মিলিত সদস্যবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী, গ্রামপুলিশ ও বিভিন্ন পেশার জনসাধারণ।

১২নং গিয়াসনগর ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

পুলিশ ও জনগনের দুরত্ব কমানোর লক্ষ্যে গত ১০সেপ্টেম্বর ২০২০ তারিখে সকাল ১১ টায় মৌলভীবাজারের ১২নং গিয়াসনগর ইউনিয়নের হলরুমে এক বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় এলাকায় মাদক/মাদক ব্যবসায়ী, চোরাচালান, বিভিন্ন গোষ্ঠীগত বিরোধ নিষ্পত্তির জন্য আইনি সহায়তা প্রত্যাশী সবাইকে নিজ নিজ সঠিক ও সত্য বক্তব্য সরাসরি পুলিশের নিকট উপস্থাপন করার জন্য অনুরোধ জানান হয়। মাদকের ভয়াবহতা কিভাবে যুব সমাজকে ধ্বংস করে সে বিষয়ে যুব সমাজকে সচেতন করতে মসজিদের ইমামদের প্রতি আহবান জানান।
তাছাড়া গিয়াসনগর ইউনিয়নের চা বাগান এলাকায় সংঘটিত বিভিন্ন অপরাধ রোধ করার জন্য সকল জনপ্রতিনিধি, এলাকার স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ ও সচেতন নাগরিকদের দৃষ্টি আকর্ষন করে বক্তব্য রাখা হয়। গিয়াসনগর ইউনিয়নসহ মৌলভীবাজারের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাদক – চোরাচালান নির্মুল করতে চেয়ারম্যান সহ সকলের সহযোগিতার প্রযোজনীয়তার কথা বিশেষভাবে উল্লেখ করা হয়।

১২নং গিয়াসনগর ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধা গোলাম মোস্তফার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়াছিনুল হক। তাছাড়া ছিলেন বিট অফিসার এসআই/মোঃ বাছেদ মিয়া, মৌলভীবাজারের অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোঃ জাফর ইকবাল, সাধারন সম্পাদক মোশাইদ মিয়া, গিয়াসনগর ইউনিয়ন আওয়ামী লীগের  সভাপতি ছুরুক মিয়া, সেক্রেটারী জিলা মিয়া।
তাছাড়া উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের মহিলা ও পুরুষ সদস্য, কর্মকর্তা,কর্মচারী,গ্রামপুলিশ, এলাকার স্কুল, মাদরাসার শিক্ষকসহ এলাকার গণমান্য ব্যাক্তিবর্গ।

৩নং কামালপুর ইউনিয়নে বিট পুলিশং সভা

পুলিশ ও জনগনের দুরত্ব কমানো ও সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে গতকাল ১৫ সেপ্টেম্বর ২০২০ তারিখ সকাল ১১.০০ ঘটিকায় মৌলভীবাজার সদর উপজেলার ৩নং কামালপুর ইউনিয়ন অডিটরিয়ামে বিট পুলিশিং নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


উক্ত সভায় ডাকাতি, গরু চুরি, বাল্যবিবাহ, মাদক, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সহ আইনী সহায়তা প্রত্যাশী সবাইকে নিজ নিজ সঠিক ও সত্য বক্তব্য সরাসরি পুলিশের নিকট উপস্থাপন করার জন্য অবগত করা হয়। কেউ যেন কোনভাবেই কোন টাউট বাটপার, দালাল ও স্বার্থান্বেসি কারও প্ররোচনায় না পড়ে সেই বিষয়ে সকল জনপ্রতিনিধি, স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ ও সচেতন নাগরিকদের দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য রাখা হয়।
৩নং কামালপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ফয়সাল আহমেদ এর সভাপতিত্বে উক্ত সম্প্রসারিত বিট পুলিশিং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ ইয়াছিনুল হক, বিট অফিসার এসআই/ মোঃ আজিজুর রহমান নাঈম, ইউনিয়ন পরিষদের আওয়ামীলীগ সভাপতি আপ্পান আলী, কমিউনিটি পুলিশিং সেক্রেটারী জোসেফ আহমেদ, কামালপুর বাজার কমিটির সভাপতি সহ ইউনিয়ন পরিষদের সম্মানিত সদস্যবৃন্দ, কর্মকর্তা, কর্মচারী, গ্রামপুলিশ ও বিভিন্ন শ্রেণি পেশার জনসাধারণ।

৬নং একাটুনা ইউনিয়নে বিট পুলিশিং সভা

পুলিশ ও জনগনের দুরত্ব কমানোর লক্ষ্যে গত ৯ সেপ্টেম্বর ২০২০ তারিখ সকাল ১১টায় মৌলভীবাজারের ৬নং একাটুনা ইউনিয়নের হলরুমে এক বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায়, এলাকায় ডাকাতি, মাদক, চোরাচালান, বিভিন্ন গোষ্ঠীগত বিরোধ নিষ্পত্তির জন্য আইনি সহায়তা প্রত্যাশী সবাইকে নিজ নিজ সঠিক ও সত্য বক্তব্য পুলিশের নিকট উপস্থাপন করার জন্য অনুরোধ করা হয়। শিক্ষা, সামাজিক উন্নয়ন ও দ্রারিদ্র্যতা বিমোচনে একাটুনা ইউনিয়নের প্রবাসীরা যে ভুমিকা রাখছেন সভায় তার প্রসংসা করা হয়। এছাড়া‌ও মাদকের ভয়াবহতা কিভাবে মানুষকে ধ্বংস করে সে বিষয়ে তরুন সমাজকে সচেতন রাখতে সকলের প্রতি আহবান জানানো হয় সভায়।


৬নং একাটুনা ইউনিয়নের চেয়ারম্যান আবু সুফিয়ানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়াছিনুল হক। অপারেশন তদন্ত মোঃ হুমায়ুন কবির, একাটুনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম, ওয়ার্ড মেম্বার মনিরুল ইসলাম ইমন, সম্মিলিত উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক আলিম উদ্দিন ও প্রচার সম্পাদক সহিদ মিয়া প্রমুখ।
এছাড়া উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের মহিলা ও পুরুষ সদস্য, কর্মকর্তা, কর্মচারী, এলাকার স্কুল, মাদরাসার শিক্ষকসহ এলাকার গণমান্য ব্যাক্তিবর্গ। সূত্র: এমদাদুল হক প্রেরীত

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT