1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রচারনায় মাঠে আ’লীগের দেড় ডজন প্রার্থী, বিএনপি-জামাতের বয়কট - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন

প্রচারনায় মাঠে আ’লীগের দেড় ডজন প্রার্থী, বিএনপি-জামাতের বয়কট

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ৭৮০ পড়া হয়েছে

মুক্তকথা প্রতিবেদন।। মৌলভীবাজার জেলা পরিষদ উপ-নির্বাচন ২০ অক্টোবর, বিএনপি-জামায়াতের কেউ মাঠে নেই। মৌলভীবাজার জেলা পরিষদ উপ-নির্বাচনের তারিখ চূড়ান্ত হওয়ায় মাঠে নেমে জোর তৎপরতা চালাচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। জেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ এ পদটি নিজের কবলে নিয়ে আসতে সুদূর রাজধানী ঢাকায় লবিং-তদবীরসহ দলীয় প্রতীক পেতে শেষ মূহুর্তের মত নির্ঘুম রাত পাড় করছেন প্রাথীরা। এছাড়াও জেলার সবক’টি উপজেলায় ভোটারদের নানাভাবে জানান দিচ্ছেন সম্ভাব্য আ’লীগ প্রার্থীরা। এ নির্বাচনকে ঘিরে ‘ব্যনার-ফেস্টুন’ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারি দলের নেতাদের সবচেয়ে বেশি প্রচার করতে দেখা যাচ্ছে এই জেলা শহরে। এমন অবস্থায় বিএনপি ও শরীক দল জামায়াতের কেউ এখনো মাঠে নেই।
মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আজিজুর রহমান করোনাক্রান্ত হয়ে গেল ১৮ আগষ্ট মারা গেলে আ’লীগ নেতাদের ঢাকামুখি হয়ে তদবীর ও লবিং শুরু হয় জোরে-সুরে। তৎসময়ে প্রশাসক নিয়োগ নিয়ে ওই পরিষদ চালাতে আসছেন এমন গুঞ্জনে নাম আসছিল সাবেক সমাজকল্যান মন্ত্রী সৈয়দ মহসীন আলী পত্নী ও সাবেক সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন ও জেলা আ’লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানের। পরবর্তীতে পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ তফাদার রিজওয়ানা ইয়াসমিন গেল ৬ সেপ্টেম্বর অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব পেলে প্রশাসক হওয়ার গুঞ্জন আপাতত বন্ধ হয়ে যায়। বাংলাদেশ নির্বাচন কমিশনের তফশিলে জেলা পরিষদের উপ-নির্বাচনের তারিখ আগামী ২০ অক্টোবর।

উপ-নির্বাচনে সম্ভাব্য প্রার্থীর তালিকায় যাদের নাম শোনা যাচ্ছে তারা হচ্ছেন- সাবেক সংসদ সদস্য ও জেলা আ’লীগের সদস্য সৈয়দা সায়েরা মহসীন, প্রবীণ আ’লীগ নেতা ও জাতীয় পরিষদ সদস্য মোঃ ফিরুজ, যুক্তরাজ্য আ,লীগের সহ-সভাপতি ও সাবেক বিট্রিশ কাউন্সিলর এমএ রহিম(সি আই পি), জেলা আ’লীগের সহ-সভাপতি মুহিবুর রহমান তরফদার, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, সাবেক পুলিশের এআইজি বজলুল করিম, জেলা আওয়ামীলীগের সদস্য সাইফুর রহমান বাবুল, জেলা যুবলীগ সভাপতি নাহিদ আহমদ, সাবেক সাংসদ ও বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য এম এম শাহীন, জেলা জাতীয় পার্টির সভাপতি শাহাব উদ্দিন আহমদ, কেন্দ্রিয় জাপা নেতা আহমেদ রিয়াজ ও সাংবাদিক বকসি ইকবাল আহমদ।
তবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান, এই সরকারের অধিনে বিএনপি উপ-নির্বাচনে যাবেনা এটা আমাদের দলীয় ও জোটগত সিদ্ধান্ত। সিদ্ধান্ত ডিঙ্গিয়ে বিএনপির কোন নেতা যদি নির্বাচনে অংশ নেন তবে দলীয় সিদ্ধান্ত কেমন হবে এমন প্রশ্নের জবাবে মিজান বলেন, সেটা পরে দেখা যাবে।
বালাদেশ জামায়াতে ইসলামী ওই উপ-নির্বাচনে অংশ গ্রহণ করছে কিনা জানতে চাইলে জেলা জামায়াতের এক নেতা জানান, ২০ দলীয় জোটের সিদ্ধান্ত অনুযায়ী জামায়াত এই সরকারের অধিনে নির্বাচনে যাবেনা। পরবর্তীতে যদি নতুন কোন সিদ্ধান্ত আসে তবে সেটা ভিন্ন কথা।
জেলা নির্বাচন অফিসের তথ্যমতে মৌলভীবাজারের ৭টি উপজেলার ৬৭টি ইউনিয়ন, ৫টি পৌরসভা ও ৭টি উপজেলা মিলে ৯৪৩ জন নির্বাচকমন্ডলীর সদস্য(ভোটার) রয়েছেন। চেয়ারম্যান একজন, ১৫ জন সদস্য ও সংরক্ষিত আসনের পাঁচজন নারী সদস্য নিয়ে গঠিত জেলা পরিষদ।
সর্বশেষ এ প্রতিবেদন লিখার শেষ মূহুর্তে আজ লণ্ডন সোমবার ২১সেপ্টেম্বর দুপুরের দিকে জানা গেছে যে আ‌ওয়ামীলীগ দলের মৌলভীবাজার জেলা সম্পাদক মিসবাহুর রহমানকে নৌকা প্রতীক বরাদ্ধ করে দলীয় প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়েছে।
আব্দুল ‌ওয়াদুদ, মৌলভীবাজার, ১৮সেপ্টেম্বর শুক্রবার।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT