1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২১৩টি মামলায় জরিমানা সাড়ে ৪ লাখ - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন

ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২১৩টি মামলায় জরিমানা সাড়ে ৪ লাখ

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০
  • ২৭০ পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি।। নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্যের মূল্য স্থিতিশীল ও বিভিন্ন অনিয়মের কারনে মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয়ের অধিনে ঠানা দুই সপ্তাহ জেলা জুড়ে পৃথক পৃথক অভিযান চালানো হয়। চলতি মাসের গেল ১ সেপ্টেম্বর হতে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত দন্ডবিধি-১৮৬০, পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫, সড়ক পরিবহন আইন ২০১৮,কৃষি বিপনন আইন ২০১৮, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০,মৎস রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৯৫ সহ আরো বিভিন্ন আইনে এসব অভিযান পরিচালনা করা হয়। এসব অভিযানে ২০৬টি মামলা দায়েরসহ মোট ৪ লাখ ২৪ হাজার ৩শ টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসক কার্যালয় থেকে গণমাধ্যমে দেয়া এক প্রেসবিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।
প্রেসজ্ঞিপ্তিতে জানানো হয়, গেল ১৫ সেপ্টেম্বর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান’র নির্দেশনায় ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা’র তত্ত্বাবধানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারমূল্য তদারকি করতে শহরের পশ্চিমবাজার এলাকায় ভ্রাম্যমান আদালত বসানো হয়। এ সময় পিয়াজ ও চালের বাজারমূল্য যাচাই করে মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা, ক্রয় ও বিক্রয় রশিদের কপি যথাযথভাবে সংরক্ষণ না করায় কৃষি বিপণন আইন ২০১৮ এর আওতায় আরো ৭টি মামলায় ২০ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়। এ নিয়ে ২১৩ মামলায় মোট ৪ লাখ ৪৪ হাজার ৮শ টাকা জরিমানা করা হয়।
এসব অভিযান পরিচালনা করেন সশ্লিষ্ট কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম,এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম, শামীমা আফরোজ মারলিজসহ বিভিন্ন উপজেলা নির্বাহি কর্মকর্তাসহ আরো অনেকে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT