1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অগ্নি নির্বাপক কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

অগ্নি নির্বাপক কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ৫১৭ পড়া হয়েছে

মোঃ জাকির হোসেন।। মৌলভীবাজারে অনুষ্ঠিত হয়ে গেলো অগ্নি- নির্বাপণ কর্মশালা ও মহড়া ২০২০। গেল শনিবার, ১২ সেপ্টেম্বর, দুপুর ১২টার দিকে মৌলভীবাজার পুলিশ লাইনে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর উদ্যাগে ও জেলা পুলিশের যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয় এ কর্মশালা ও মহড়া।
উক্ত অগ্নি-নির্বাপণ কর্মশালায় উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, মৌলভীবাজার জেলার পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম(বার)। পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, আমাদের ব্যক্তিগত জীবন থেকে অফিস-আদালতে অগ্নি নির্বাপনের কোন সতর্কতা নেই। যে কোন দুর্ঘটনা থেকে রক্ষা পেতে হলে একমাত্র উপায় হচ্ছে সর্তকতা অবলম্বন করা।

অনেকেই এখনো দ্রুত আগুন নিয়ন্ত্রনে আনার কৌশলের বিষয়ে অবগত নয়। তাই ফায়ার সার্ভিস থেকে অগ্নি নির্বাপণ বিষয়ে কর্মশালা করে জেলা পুলিশের মধ্যে সচেতন করা হচ্ছে। আগামিতে এধরনের কর্মশালা চলমান থাকবে।
প্রদর্শনীমূলক মহড়া ও কর্মশালা পরিচালনা করেন, শ্রীমঙ্গল সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার(এএসপি) আশরাফুর রহমান। এসময় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ জিয়াউর রহমান, ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুল্লাহ হারুন পাশা।
পরে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বিভিন্ন সময়ে অনাকাঙ্ক্ষিত অগ্নিকাণ্ড ও বিভিন্ন দুর্যোগে আগুন নিয়ন্ত্রণ বিষয়ে অগ্নি নির্বাপণ যন্ত্র ব্যবহার বিধির উপর প্রশিক্ষণের মাধ্যমে দেখানো হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT