1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভূঁয়া টিপসই-চাল আত্মসাৎ, পিস ফ্যাসিলিটেটর গ্রুপের পুনঃ সভা - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন

ভূঁয়া টিপসই-চাল আত্মসাৎ, পিস ফ্যাসিলিটেটর গ্রুপের পুনঃ সভা

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৩০ পড়া হয়েছে

শ্রীমঙ্গল প্রতিনিধি।। মৌলভীবাজারের শ্রীমঙ্গলের দুই ইউপি সদস্যর বিরুদ্ধে ভূয়া টিপসই দিয়ে সরকারী ওএমএসএস এর চাল আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার সিন্দুরখান ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য মো. মোছাব্বির মিয়া ও ৪নং ওয়ার্ড সদস্য মো. জাহিদুল ইসলামের বিরুদ্ধে সরকারী এই চাল আত্মসাতের অভিযোগ এনে সাংবাদিক সম্মেলন করেছেন এলাকার ভূক্তভোগীরা।
মঙ্গলবার দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে ভুক্তভোগী শাহজাহান মিয়া ও আরজু মিয়া সংবাদ সম্মেলনে বলেন, ওএমএসএস এর আওতাধীন শ্রীমগল খাদ্য গুদামের তালিকাভুক্ত চাল গ্রাহক হিসেবে ২০১৬ সালে প্রথমবার চাল উত্তোলন করার কয়েক মাস পর ২য় বার চাল সংগ্রহ করতে গেলে ডিলার পরিচয়ধারী ৪নং ওয়ার্ড সদস্য জাহিদুল ইসলাম চাল না দিয়ে কার্ডটি উপজেলা অফিস হতে বাতিল হয়েছে জানিয়ে ফিরিয়ে দেয়।

এ বাপারে আমরা ২নং ওয়ার্ড সদস্য মোছাব্বির মিয়াকে জানালে তিনি আমাদের নাম বাতিল হওয়ার কথা বলে উপজেলা অফিসে খবর নিতে বলেন।
তার কথা মতো উপজেলা অফিসে যোগাযোগ করে জানতে পারি ২০১৬ সাল থেকে আমাদের নামে ভূয়া টপসই দিয়ে চাল উত্তোলন করা হচ্ছে। সংবাদ সম্মেলনে বলা হয়. খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে সরকারী চাল বিতরনের নিমিত্তে সিন্দুরখান ইউপির ৬১৫ জন হতদরিদ্র মাঝে কার্ড করা বিতরন করা হয়। এই কর্মসূচির আওতায় আমরা উপকারভোগী নির্বাচিত হলেও স্থানীয় ২নং ওয়ার্ড সদস্য মোছাব্বির মিয়া
দীর্ঘ ৫ বছর যাবৎ অনেকের প্রাপ্য চাল আত্মসাৎ করে আসছেন। এছাড়া খাদ্য অধিদপ্তর থেকে নিয়োগকৃত ২জন ডিলার নিয়োগ করা হলেও মেম্বার মোছাব্বির ও জাহিদুল যোগসাজসে এই ডিলার নিয়ন্ত্রন করে আসছে।
এনিয়ে গত ২জুন, ২৪ জুন ও সর্বশেষ ১৪ সেপ্টেম্বর পৃথক ভাবে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার ও মৌলভীবাজার জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেও কোন সুরাহা মেলেনি।
ইউপি চেয়ারম্যান আব্দুল্লা আল হেলাল বলেন, তিনি এব্যাপানে তিনি কিছুই জানেন। ‘চাল না পাওয়ার বিষয়টি আমাকে কেউ জানায়নি।
এ ব্যাপারে ইউপি সদস্য মোছাব্বির মিয়া বলেন, ‘এ অভিযোগ মিথ্যা। সামনে নির্বাচন আসছে।তাই আমাকে হেয়-প্রতিপন্ন করার জন্য এগুলো করা হচ্ছে। ’ আর ডিলার জাহাঙ্গীর আলম বলেন, ‘গত দুই মাস ধরে এই দুইজন চাল নিচ্ছেন না। এর আগে নিয়মিত তাদের নামে চাল নেয়া হয়েছে। তবে কে বা কারা নিচ্ছেন তা আমি বলতে পারবো না। এটা তাদের ওয়ার্ডের মেম্বার ভাল বলতে পারবেন।
যোগাযোগ করা হলে শ্রীমঙ্গল ইউএনও মো. নজরুল ইসলাম বলেন, তিনি এব্যাপারে বিব্রত। ‘ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে তিনি দু’টি তদন্ত কমিটি করেছেন- তার প্রতিবেদনও হাতে এসেছে। তিনি তদন্ত রিপোর্ট যথার্থমন্ত্রনালয়ে পাঠিয়ে দিবেন।

শ্রীমঙ্গলে ‘পিস ফ্যাসিলিটেটর গ্রুপ ফলোআপ মিটিং’

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পিস ফ্যাসিলিটিটর গ্রুপ (পিএফজি) শ্রীমঙ্গল এর ফলোআপ মিটিং অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১১ টায় থেকে দুপুর দেড় টা পর্যন্ত শহরের গুহ রোডস্থ বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশন কার্যালয় (বিটিইএসএ) এ ফলো আপ মিটিং অনুষ্ঠিত হয়।
পিএফজি শ্রীমঙ্গল কোর্ডিনেট সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমদ এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন ‘দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ’এর সিলেট বিভাগীয় সমন্বয়কারী মো: হাফিজুর রহমান নোমান।

সভায় উপস্থিত থেকে আলোচনায় অংশগ্রহণ করেন শ্রীমঙ্গল উপজেলা জাতীয় পাটি সভাপতি মুক্তিযোদ্ধা মো: আসলাম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো: সমশের খান, উপজেলা জাসদ সভাপতি হাজী এলেমান কবীর, উপজেলা বিএনপির সহসভাপতি ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান হেলেনা চৌধুরী, বাংলাদেশের কমিউনিষ্ট পাটি সভাপতি মোচ্ছাদ্দেক মেলা, পৌর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও পিএফজি এ্যাম্বাসেডর জহির আহমদ শামীম, পৌর বিএনপির সদস্য সচিব মো: মোচ্ছাবির আলী মুন্না, উপজেলা জাতীয় পার্টিও সাবেক যুগ্ন সম্পাদক শহিদুল ইসলাম, পিএফজি এ্যাম্বেসেডর ও বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশন এর সভাপতি মাহবুব রেজা, এ্যাম্বেসেডর ও আলোকিত বন্ধু ফোরাম এর সভাপতি কাজী আসমা আক্তার, পিএফজি সদস্য বিশিষ্ট ব্যবসায়ি ও সমাজ সেবক মো: আনহারুল ইসলাম, প্রবীন ইউপি সদস্য মো: ফিরোজ মিয়া, কিন্ডার গার্টেন এসোসিয়েশন এর শ্রীমঙ্গল সভাপতি দিলীপ কুমার কৈরী, আলোকিত বন্ধু ফোরাম শ্রীমঙ্গল এর সদস্য সচিব ও পিএফজি সদস্য মো: সাইফুর রহমান, বিশিষ্ট সংস্কৃতিকর্মী বিকাশ দাস বাপ্পন, বিশিষ্ট নারী নেত্রী দিপা রানী নাথ, শিক্ষিকা লিপি বাউরী ও তরুণ সংগঠক গোলাম কিবরিয়া।
সভায় সাংগঠনিক কার্যক্রম জোরদারসহ আগামী ২রা অক্টোম্বর আর্ন্তজাতিক অহিংস দিবস কেন্দ্রীয় নির্দেশ অনুযায়ী জাঁকজঁমক ভাবে পালনের সিদ্ধান্ত গ্রহিত হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT