1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
খাশিয়া জনগোষ্ঠীর জন্য প্রধানমন্ত্রীর করোণা সহায়তা - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন

খাশিয়া জনগোষ্ঠীর জন্য প্রধানমন্ত্রীর করোণা সহায়তা

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৭৮ পড়া হয়েছে

এমদাদুল হক।। শ্রীমঙ্গল উপজেলার খাসিয়া পুঞ্জি পরিদর্শন করলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। জেলার খাসিয়া পুঞ্জিতে বসবাসরত বাসিন্দাদের করুনা ভাইরাস পরিস্থিতিতে ব্যবহারের জন্য দশটি(১০) পুঞ্জিতে ৫০০ মাস্ক ও সহায়তার নগদ অর্থও তুলে দেন জেলা প্রশাসক।
গত শুক্রবার, ১১ সেপ্টেম্বর, নবাগত জেলা প্রশাসক তার সহধর্মিণীসহ লাংলিয়া ছড়া খাসিয়া পুঞ্জিতে গিয়ে নিজ হাতে এ সাহায্য সামগ্রী তাদের কাছে তুলে দেন।
এসময়, লংলিয়া, আসলাম নাহার, কাইলিন নাহার এবং ৬নং হোসনাবাদ খাসিয়া পুঞ্জির স্কুলের আসবাবপত্র ও নির্মাণ খরচসহ মোট ৪লাখ টাকার চেক ৪টি পুঞ্জি প্রধানের কাছে সমঝে দেন।
পুঞ্জি দেখার সময় তার সাথে ছিলেন তার সহধর্মীনিসহ শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম, সহকারী কমিশনার(ভুমি) নেছার উদ্দিন, উপজেলা প্রকল্প কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান এবং বিজিবি’র একটি দল।

এসময় সাতটি খাসিয়া পুঞ্জির ১২০টি পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ খাদ্য সামগ্রী বিতরণ করেন। খাসিয়া মাতৃভাষা শিশু শিক্ষা স্কুল গুলোতে ১ম, ২য়, ৩য় শ্রেণির বই বিতরণ করেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৫,০০০ টাকা করে আট জন খাসিয়া প্রতিবন্ধীদের মাঝে মোট ৪০,০০০ টাকা অনুদান তুলে দেন। এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়ের অর্থায়নে অর্থ বছরে নির্মাণ করা হবে সাতটি(৭) পুঞ্জির সিড়ি ও ৩টি ব্রিজ।
সবশেষে খাসিয়া জনগোষ্ঠী তাদের বিভিন্ন সাংস্কৃতিক কর্মের দিক তুলে ধরে আয়োজিত অনুষ্ঠানে গান গেয়ে নৃত্য প্রদর্শন করে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT