1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এই জন জনপদে- মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন

এই জন জনপদে-

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬৩ পড়া হয়েছে
 

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী কুরমা চা বাগানে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রী আত্মহত্যা করেছে। আত্মহত্যার সঠিক কারণ জানা যায়নি।
জানা যায়, উপজেলার ইসলামপুর ইউনিয়নের সীমান্তবর্তী কুরমা চা বাগানের অফিস লাইন এলাকার মৃত হরিদাস পালের স্ত্রী মঙ্গলবার সকালে তার কলেজ পড়–য়া মেয়ে (মুন্নী পাল (২২) কে বাড়ীতে একা রেখে ভানুগাছ বাজারে ব্যাংকে আসেন বয়স্ক ভাতা উত্তোলন করার জন্য। বিকাল সাড়ে ৩টায় বাড়ীতে ফিরে মেয়েকে ডাকাডাকি করে পাননি। এক পর্যায়ে রান্ন ঘরে প্রবেশ করে মেয়ে মাঠিতে পড়ে থাকতে দেখেন। তার চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসলে মেয়েকে রান্না ঘরের তীরে লাইলনের রশিতে বাঁধা দেখতে পান। পরে কলগঞ্জ থানাকে অবহিত করলে কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সুধীন চন্দ্র দাশের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করে লাশ উদ্ধার করে ময়না তদন্তের মৌলভীবাজার মর্গে প্রেরণ করেন।
কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সুধীন চন্দ্র দাশ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।


আলোচিত শ্রমিক নেতা পাবেলের বিরোদ্ধে এবার ধর্ষণ চেষ্টা মামলা দায়ের

শেখ হালিম তালুকদার॥ মৌলভীবাজার জেলা সিএনজি শ্রমিক ইউনিয়ন (রেজি নং ২৩৫৯ ) এর সভাপতি আলোচিত শ্রমিক নেতা মো: পাবেল মিয়াকে প্রধান আসামী করে আরও ২জনের নাম উল্ল্যেখসহ ধর্ষণ চেষ্টার অভিযোগে মৌলভীবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে সোমবার ২৮ সেপ্টেম্বর মামলা (নং- ১৬৪/২০২০) করেছেন এক গৃহবধু।
পাবেল মিয়া সদর উপজেলার পশ্চিম সম্পাসী এলাকার কামালপুর ইউপি মছব্বির মিয়ার ছেলে। মামলার অন্য আসামীরা হলেন সদর উপজেলার থানা বাজার এলাকার মৃত তাজিদ মিয়ার ছেলে স্বপন মিয়া(৩৬) ও আকবর মিয়ার ছেলে বন মিয়া (৩৭)।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ১৫ সেপ্টেম্বর রাতে বাদীর স্বামী বাসায় না থাকার সুযোগে আসামীরা বাসায় এসে ডাকতে থাকে। এতো রাতে ডাকাডাকি শুনে বাদী জিজ্ঞাসা করেন কে ডাকছে। আসামীরা বলে তোমার স্বামী পাঠাইছে। তাড়াতাড়ি দরজা খোল। বাদী দরজা খুলিলে আসামীরা জোরপূর্বক ঘরে প্রবেশ করে ১ ও ২ নং আসামী বাদীকে ঝাপ্টা মেরে বিছানায় ফেলে দেয়। তখন ২ নং আসামী বাদীর মুখে হাত দিয়ে চাপ মেরে ধরে এবং ১নং আসামী বাদীর গলায় চাকু ধরিয়া বলে যে , চিৎকার করিলে তাকে খুন করে ফেলবে। এসময় ১ নং আসামী বাদীর সারা শরীরে স্পর্শকাতর স্থানে হাত বুলাইতে থাকে এবং ৩নং আসামী দরজার সামনে পাহারা দিতে থাকে। এ সময় ১নং আসামী বাদীর পরনের কাপড় খুলে ধর্ষনের চেষ্টা করে। পরে বাদী লাথি ও কামড় মেরে আসামীদের সরিয়ে বাঁচার জন্য চিৎকার দিতে থাকেন। এসময় চিৎকার শুনে আশপাশের লোকজন আসলে আসামীরা পালিয়ে যায়।
অভিযোগের বিষয়ে মৌলভীবাজার জেলা সিএনজি পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি পাবেল মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটা একটি মিথ্যা মামলা। আমার বিরোদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার

এমদাদুল হক।। মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ  মোঃ ইয়াছিনুল হক এর দিক নির্দেশনায়   এসআই/ নাফিজ সাদিক সঙ্গীয় অফিসার এসআই/তোফাজ্জল হোসেন ও ফোর্সসহ থানা এলাকায় বিশেষ  অভিযান পরিচালনা করে এক মাদক ব্যবসায়িকে গ্রেফতার করা হয়।
গত ২৮ সেপ্টম্বর ২০২০ ইং তারিখ ২৩.৪৫ (ভোর) ঘটিকার সময় মৌলভীবাজার পৌরসভাধীন শমসেরনগর রোডস্থ ইউনিক হাসপাতালের বিপরীত পাশে জনৈক কালু মিয়ার মালিকানাধীন উর্মি হোটেলের সামনে এই অভিযান পরিচালনা করা হয়। এতে মৌলভীবাজার জেলার রাজনগর থানার বানারাই গ্রামের কুতুব মিয়ার ছেলে সায়েক মিয়াকে গ্রেফতার করা হয়। এই সময় তাকে ৭০ পিছ ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার করা হয়। উক্ত ঘটনায় এসআই/ নাফিজ সাদিক বাদী হয়ে  এজাহার দায়ের করেন। বর্নিত আসামীর নামে একাধিক মাদক মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে বলে জানান।
উল্লেখ্য যে, বর্নিত আসামীর বিরুদ্ধে ১। মৌলভীবাজার জেলার রাজনগর থানার মামলা নং-২, তারিখ- ০৯ জুন, ২০২০, ধারা- ৩৬(১) এর ১০(ক) মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এবং ২। রাজনগর থানার মামলা নং-৯, তারিখ- ২১ ডিসেম্বর, ২০১৯; ধারা- ৩৬(১) এর ১০(ক) মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে।

মৌলভীবাজারে আত্ম প্রকাশ করলো ভিন্ন ধারার অনলাইন নিউজ পোর্টাল আইন নথি

জাকির হোসেন : বাংলাদেশে ডিজিটাল বিচার ব্যবস্থার অংশ হিসেবে এবং আইনের শাসন প্রতিষ্টার লক্ষ্যে মৌলভীবাজারে দেশের অন্যতম আইন বিষয়ক অনলাইন নিউজ পোর্টাল “আইন নথির  যাত্রা শুরু

১৯ সেপ্টেম্ভর দুপুর ১২ ঘটিকার সময় মৌলভীবাজার কৌর্ট রোডস্থ সাকুরা মার্কেটের  বিসিএস কনফিডেন্স ক্যাম্পাসে  এক জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে কেক কেটে  অনলাইন নিউজ পোর্টাল আইন নথি  আনুষ্টানিকভাবে যাত্রা শুরু করে। ইতিমধ্যে “আইন নথি” ফেইসবুক পেইজ ও ইউটিউবের মাধ্যমে তাদের আইনের নিউজ সক্রান্ত সেবা প্রদান করে আসছিল।আইন নথি প্রকাশক এডভোকেট ইজাজুল ইসলাম তানভীরের সঞ্চালনায়
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বিজ্ঞ সিনিয়র আইনজীবি জনাব মাহবুবুল আলম রুহেল। এসময় উপস্তিত ছিলেন  জেলা আইনজীবি সমিতির সাবেক  সাধারণ সম্পাদক বিজ্ঞ সিনিয়র আইনজীবি জনাব কামরেল আহমেদ চৌধুরী, সাবেক ক্রীড়া সম্পাদক এড. প্রীতম দত্ত সজিব, এড. অলিউর রহমান প্রমূখ   বক্তারা  তাদের বক্তব্যে “আইন নথি” প্রকাশের মাধ্যমে এই ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহন করার জন্য আইন নথির   সম্পাদক ও প্রকাশক-কে ধন্যবান  জানান।
তাছাড়া অনুষ্টানে আইন নথি’র সম্পাদক এড. নিয়ামুল হক এবং প্রকাশক এড.ইজাজুল ইসলাম বলেন, আইনের শাসন প্রতিষ্টা করতে হলে আইন জানা এবং মানা দুটুই গুরত্বপূর্ণ। আইন জানা থাকলে দেশের নাগরিক অনেকটা সচেতন থাকেন আর সে মোতাবেক রাষ্ট্রের সকল বিধান মেনে চলতে পারেন, যার কারনে উপকৃত হয় রাষ্ট্র ও সমাজ। বর্তমান ডিজিটাল সময়ে পাঠকের বা দেশের সকল নাগরিককে দেশের প্রচলিত সকল আইন জেনে ও মেনে চলার লক্ষ্যে সম্পুর্ন নতুন আঙিকে ভিন্ন ধারায়     আত্বপ্রকাশ করেছে  অনলাইন ভিত্তিক আইন বিষয়ক  অন্যতম নিউজ পোর্টাল “আইন নথি”। তারা আরো বলেন “আইন নথি” আইনের ছাত্র, আইনজীবী, আইনের শিক্ষক সহ সকল পাঠকের জন্য একটি সময়পোযোগী আইনের মূখপাত্র।  আইন নথি ইতিমধ্যে পাঠককে দৈনন্দিন আইন, আদালতের সংবাদ, আইনী বিশ্লেষনসহ  নানাবিধ আইনসেবা প্রদান করে আসছে । তাছাড়া পাঠকের চাহিদামতো আইনসেবা গ্রহন করার ও সুযোগ করে দিয়েছে আইন নথি।  সবাইকে “আইন নথি” পড়ে সহযোগিতা করার জন্য অনুরোধ করেন তারা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT