1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কমলগঞ্জের দিনলিপি- মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৩ অপরাহ্ন

কমলগঞ্জের দিনলিপি-

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮৭ পড়া হয়েছে

কমলগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: “সংকটকালে তথ্য পেলে, জনগণের মুক্তি মেলে ও “তথ্য অধিকার, সংকটে হাতিয়ার” এই স্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২০ পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় কমলগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কমলগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সহকারি কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম। আলোচনা সভায় উপজেলা পরিষদের বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের সচিব ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সভার শুরুতেই বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের সচিববৃন্দ জনগণের তথ্য জানার অধিকার নিশ্চিতকরণে যে সব কাজ করেন তা সভায় উপস্থাপন করেন। আলোচনা সভায় প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান ও সভাপতি সহকারি কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী বলেন, সাংবাদিক ও জনগণের তথ্য জানার অধিকারকে নিশ্চিতকরণে সরকার ২০০৯ সালে তথ্য অধিকার আইন পাশ করেছে। তাই বিধি মোতাবেক আবেদনক্রমে এসব তথ্য জানা যাবে ২০ কার্য দিবসের মধ্যে।

কমলগঞ্জে যুবলীগের দোয়া ও প্রতিবন্ধী-এতিমদের খাবার বিতরন

বঙ্গবন্ধুর কন্যা, সফল রাষ্ট্রনায়ক, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে কমলগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের আয়োজনে দোয়া মাহফিল ও প্রতিবন্ধী, এতিমদের মধ্যে খাবার বিতরণ করা হয়। সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ২টায় কমলগঞ্জ পৌর মিলনায়তনে উপজেলা যুবলীগের আহ্বায়ক ও পৌর মেয়র মোঃ জুয়েল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, কমলগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান।

বঙ্গবন্ধু প্রজন্মলীগ সম্পাদক সাইফুল ইসলামের স ালনায় উপস্থিত ছিলেন, উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলবুল, উপজেলা যুবলীগ সদস্য আবুল কালাম, আলাল আহমেদ, ইলিয়াস আহমেদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগ সদস্য নিয়াজ মোর্শেদ রাজু, উপজেলা ছাত্রলীগ সভাপতি রাহাত ইমতিয়াজ রিপুল, কলেজ ছাত্রলীগ সভাপতি আব্দুল হাকিম প্রমুখ। অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ও দেশের সকল মানুষের জন্য দোয়া ও খাবার বিতরণ করা হয়।

কমলগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস উদযাপন

“আমরা সবাই সোচ্চার, বিশ্ব হবে সমতার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাসরিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সামছুন্নাহার পারভিনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও তথ্যআপারা অংশগ্রহন করেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মধুছন্দা দাশ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT