1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এই মৃত্যুর জন্য দায়ী কে! আর ক্ষতিপূরণ দেবে কে? - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২২ অপরাহ্ন

এই মৃত্যুর জন্য দায়ী কে! আর ক্ষতিপূরণ দেবে কে?

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ২৯৭ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই এবং এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া এখন সময়ের দাবী বলে মনে করি। মৌলভীবাজার শহরের বদরুন্নেছা প্রাইভেট হাসপাতালে চিকিৎসা অবহেলায় লিলি বেগম নামের এক গর্ভবতী নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষ, চিকিৎসক, নার্স ও স্টাফ মৃতরোগীকে ফেলে হাসপাতাল ছেড়ে পালিয়ে যায়।


এমন অমানবিক দায়ীত্বহীনতা, অসহনীয় এমন মৃত্যু আর মেনে নেয়া যায় না

মৃত্যুবরণকারী গর্ভবতী নারী লিলি বেগমের স্বজনরা অভিযোগ করেন, ৩০ সেপ্টেম্বর বুধবার রাত ৯ টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করেন। ভর্তির পর থেকে কোন চিকিৎসা না দেয়ায় রাত ১১ ঘটিকায় তার মৃত্যু হয়। পরে চিকিৎসা না দেয়ার কারণ নিয়ে স্বজনদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের বাকবিতন্ডতা ও উত্তেজনা দেখা দিলে হাসপাতাল কর্তৃপক্ষ পালিয়ে যায়। লিলি বেগম সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের বলিয়ারবাগ গ্রামের মধ্যপ্রাচ্য প্রবাসী আহাদ মিয়ার স্ত্রী। পরে খবর পেয়ে মৌলভীবাজার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে আইনগত বিষয়ে সহযোগিতার আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করে।
স্থানীয় চিকিৎসা ব্যবস্থায় এমন অমানবিক এবং চরম অপরাধমূলক অপকর্মের মাত্রা দিন দিন বেড়েই চলেছে। পুরো জেলার সবেধন নীলমণি জেলা হাসপাতালটির অবস্থাও একই রকম। কোন চিকিৎসাই এখানে হয় না। অনেক সময় খুবই সাধারণ রোগীকেও সরকারের নথিভুক্ত আর অনথিভুক্ত বেঙ্গের ছাতার মত গড়ে উঠা স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকগুলোতে নিয়ে যাবার পরামর্শ দেয়া হয় বলে বিস্তর মানুষের অভিযোগ রয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT