1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ট্রাম্প ও স্ত্রী মেলানিয়া ট্রাম্প কোভিড আক্রান্ত - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন

ট্রাম্প ও স্ত্রী মেলানিয়া ট্রাম্প কোভিড আক্রান্ত

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২ অক্টোবর, ২০২০
  • ৫২৭ পড়া হয়েছে

মুক্তকথা প্রতিবেদন।। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প মহামারী করোণা’য় আক্রান্ত হয়েছেন। আসন্ন ৩ নভেম্বরের নির্বাচনের ৩২দিন আগে তাদের উপর কভিড করোণা’র এই আক্রমণকে তারা দু’জন খুব হাসিমুখেই মেনে নিয়েছেন। ট্রাম্প নিজেই টুইট করে তার করোণা আক্রান্তের কথা দুনিয়াকে জানিয়েছেন। এও জানিয়েছেন তারা আপাততঃ নিভৃতবাসে থাকবেন। অবশ্য, করোণা থেকে সুস্থ্য হয়ে উঠার জন্য স্বাস্থ্য দপ্তর ও ডাক্তারী বহুপালনীয় পূর্বহুশিয়ারীর বিষয়ে তারা দু’জনই খুব তাচ্ছিল্য দেখিয়েছেন। অনেকের মতে, রোগ থেকে সেরে উঠার নিয়ম-কানুন পালনের প্রতি এমন তাচ্ছিল্য তার ভোটার সমর্থকদের আস্তাকে নড়বড়ে করে দিতে পারে।
প্রেসিডেন্টের ব্যক্তিগত ডাক্তার বলেছেন তারা দু’জনই আপাততঃ ভালই আছেন। সুস্থ হয়ে উঠার পথে তিনি তার স্বাভাবিক কাজকর্ম চালিয়ে যেতে পারবেন। যদিও ‘শ্বেতখানা'(হোয়াইট হাউস) থেকে এমন কিছু জানানো হয়নি যে চিকিৎসাকালীন সময়ে প্রেসিডেন্ট তার সরকারী দায়ীত্ব পালন থেকে বিরত থাকবেন কি-না। তবে ডাক্তারের কথার আভাসে বুঝা গেছে যে তিনি সরকারী দায়ীত্ব পালন করে যাবেন। তবে এটি খুবই স্বাভাবিক যে যদি তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিতে হয় তা’হলে অবশ্যই তাকে সরকারী দায়ীত্ব পরবর্তী মানুষকে সমঝিয়ে দিয়ে যেতে হবে। আর এমন অবস্থা হলে গোটা ভোট প্রচারাভিযানই পরিত্যক্ত হয়ে ভন্ডুল হয়ে যাবে। ‘কোয়ারেন্টাইন’কালীন সময়ে তারা ‘শ্বেতখানা’য়ই(হোয়াইট হাউস) থাকবেন ঠিক করেছেন।

ছবি কৃতজ্ঞতা: ন্যাশনেল হ্যারাল্ড

এদিকে ‘শ্বেতখানা'(হোয়াইট হাউস) থেকে পূর্ব আয়োজিত কর্মসূচীর রদবদল করে ২ অক্টোবর শুক্রবার ওয়াশিংটনে প্রেসিডেন্টের তহবীল সংগ্রহের কর্মসূচী ও ফ্লোরিডায় প্রচারণা শোভাযাত্রা বাতিল করা হয়েছে।
বিশ্বের সবচেয়ে শক্তিশালী ধনী দেশ আমেরিকার ভোটের দিকে খুবই স্বাভাবিক কারণে সারা বিশ্বের মানুষ চেয়ে থাকে। মানুষ চেয়ে থাকে এই দেখতে যে কে হতে যাচ্ছেন মহাপরাক্রমশালী এই দেশের কর্ণধার। অনেকেরই আবার নিজের পছন্দের মানুষ থাকে, তারা অপেক্ষায় থাকেন তাদের পছন্দের সেই মানুষ বিশ্ব ক্ষমতার এই কেন্দ্রবিন্দুতে আসন নিতে পারছেন কি-না! সারা বিশ্বের বহু মানুষের বহু নমুনার আশা-আকাঙ্ক্ষার ভরসাস্থল হলো ওয়াশিংটনের এই আসন। সেই আসনে আসীন প্রার্থী ট্রাম্প ভোট জেতার মোক্ষম সময়ে হয়ে পড়লেন মহামারী আক্রান্ত। ফলে খুবই যুক্তিসংগত যে তার অনুসারীরা যারপর নাই আশাহত হয়েছেন।
ট্রাম্পের কোভিড আক্রান্ত হয়ে নির্বাচনী প্রচারণা ফেলে রেখে নিভৃতবাসে যাওয়ার খবরে অনেকেই বলছেন যে এ অবস্থা সারা বিশ্বকে এক অনিশ্চয়তার ঘূর্ণিবাত্যার মধ্যে ফেলে দিল। সূত্র: আনন্দবাজার ও ন্যাশনেল হ্যারাল্ড
হারুনূর রশীদ, লন্ডন ২অক্টোবর ২০২০

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT