1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে মোবাইল কোর্টের অভিযান - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে মোবাইল কোর্টের অভিযান

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ৩ অক্টোবর, ২০২০
  • ৩৩৮ পড়া হয়েছে

এমদাদুল হক : মৌলভীবাজার জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান এর নির্দেশনায় এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর সার্বিক তত্ত্বাবধানে অদ্য ২০.০৯.২০২০ তারিখ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং লাইসেন্সবিহীন পণ্যের বিপণন নিয়ন্ত্রণে মৌলভীবাজার জেলার সদর উপজেলার পশ্চিমবাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইলকোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার। এ সময় তিনি ৩টি মামলায় ৩ জন ব্যবসায়ীকে সর্বমোট ৩,৫০০ টাকা অর্থদন্ড প্রদান করেন।
তাছাড়া, পণ্য/সেবার যথাযথ মূল্য তালিকা প্রদর্শন না করা এবং অধিক লাভে পণ্য বিক্রয় করার অপরাধে ২ জন ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯, অনুযায়ী ২টি পৃথক মামলায় মোট ৩০০০ টাকা অর্থদন্ড প্রদান ও আদায় করেন। অন্যদিকে, অত্যাবশকীয় পণ্য বিক্রয়ের লাইসেন্স না থাকার অপরাধে ১ জন ব্যবসায়ীকে অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন, ১৯৫৬ অনুযায়ী ৫০০ টাকা অর্থদন্ড প্রদান ও আদায় করা হয়।
এছাড়া, কোন অনাকাঙ্ক্ষিত কারণে যেন দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি না পায় এ বিষয়ে ক্রেতা ও বিক্রেতা উভয়ের মাঝে সচেতনতা সৃষ্টি করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT