1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ধর্ষণ বিরোধী আন্দোলনে ছাত্রলীগের হামলায় ৬ শিক্ষার্থী আহত - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন

ধর্ষণ বিরোধী আন্দোলনে ছাত্রলীগের হামলায় ৬ শিক্ষার্থী আহত

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ২৭৩ পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি।। চলমান নারী নির্যাতন ধর্ষণ বিরোধী আন্দোলন সমাবেশে হামলা করেছে ছাত্রলীগ। এসময় মৌলভীবাজার সরকারি কলেজের ৬ শিক্ষার্থী আহত হয়েছেন।
আন্দোলনকারীরা জানায়, শহরের চৌমোহনা এলাকায় সাধারণ শিক্ষার্থীর ব্যানারে তারা কয়েকদিন থেকে বিক্ষোভ প্রদর্শন করে আসছেন। বৃহস্পতিবার দুপুরে তাদের সম্মিলিত এই আন্দোলনে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা বাধা দিলে তারা চৌমোহনা এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে মৌলভীবাজার প্রেসক্লাব মোড়ে অবস্থান নেন। সেখানে ছাত্রলীগের ২০/২৫ জন নেতা কর্মী তাদের উপর অতর্কিত হামলা করে।
হামলায় আহত হয়েছে মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী রাজিব সূত্রধর, শিহাব আহমেদ, ছাত্র ইউনিয়নের আব্দুর রাইয়ান শিপু, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নেতা বিশ্বজিত নন্দীসহ ছয়জন। এসময় পাশেই পুলিশ নিরব দর্শকের ভূমিকায় ছিলো বলে অভিযোগ করেন তারা।
মৌলভীবাজার সরকারি কলেজের দ্বাদশ শ্রেনির শিক্ষার্থী আয়শা নওমী জানান, তারা শান্তিপূর্ণভাবে আন্দোলন করে আসছিলেন এরমধ্যে ছাত্রলীগ হামলা করে। তিনি আরো জানান, গতকাল তিনি প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছিলেন এসময় ছাত্রলীগের কয়েকজন নেতা তাকে চলে যেতে হুমকি প্রদান করেন। গতকাল তার সাথে থাকা অন্য শিক্ষার্থীরা আজ ভয়ে আসেনি।
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি রেহনুমা রুবাইয়াত জানান, নিন্দনীয় এই ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশ করেছেন তারা। পুলিশের সামনে হামলার সময় পুলিশ নির্বিকার ভূমিকা পালন করেছে বলে অভিযোগ করেন তিনি।
জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আখতার উদ্দিন আহমদ বলেন, আন্দোলন থেকে ছাত্রলীগকে দোষারোপ করে শ্লোগান দেয়া হচ্ছিলো। তবে ছাত্রলীগের হামলা কথা অস্বীকার করে তিনি জানান, ছাত্রলীগ শিক্ষিত সংগঠন তারা হামলা করেনি। আন্দোলনকারীরা নিজেরাই নিজেদের উপর হামলা করেছে।
এবিষয়ে মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করার চেষ্ঠা করলেও সম্ভব হয়নি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT