1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ইটা-চোয়াল্লিশের দিনলিপি- মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন

ইটা-চোয়াল্লিশের দিনলিপি-

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৩৫৫ পড়া হয়েছে
মৌলভীবাজারে আইন শৃঙ্খলা কমিটির সভায় বনমন্ত্রী

জেলায় সীমিত আকারে পূজা উদযাপনের সিদ্বান্ত

মৌলভীবাজার প্রতিনিধি।। আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে মৌলভীবাজার জেলা আইন শৃঙ্খলা কমিটির সভা শুক্রবার সার্কিট হাউসের মুন হলে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মৌলভীবাজার, মীর নাহিদ আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী শাহাব উদ্দিন এমপি। উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান, পুলিশ সুপার ফারুক আহমদ, সিভিল সার্জন তৌহিদ আহমদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা। এছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি, পূজা উদযাপন পরিষদের সদস্যগণ সহ আরও অনেকে উপস্থিত ছিলেন। সভায় সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক, সীমিত আকারে পূজা উদযাপন ও অন্যান্য আচার-অনুষ্ঠান পালনের বিষয়ে সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।

রাজনগরে মুক্তি যোদ্ধাদের সংর্বধনা

দেশ মাতৃকা রক্ষায় জীবনের মূল্যকে তুচ্ছ করে যারা যুদ্ধে গিয়েছিল ‘মুক্তাঙ্গন- হৃদয়ে জাসদ, ওয়াটস্অ্যাপ গ্রুপের আয়োজনে রাজনগরে সেই বীর মুক্তি যোদ্ধাদের সংর্বধনা দেয়া হলো। উপজেলার গালফ কমিউনিটি সেন্টারে শুক্রবার সন্ধ্যায় এ সংবর্ধনা অনুিষ্ঠত হয়। বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র ষ্টাপ রিপোর্টার সাংবাদিক নিজামুল হক বিপুলের সঞ্চালনা ও জাসদ নেতা নাজমুল হোসেন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংগীত পরিবেশনা আর ফুলেল শুভেচ্ছায় শুরু হয় অনুষ্ঠান। প্রধান অতিথি ছিলেন জাসদের সাবেক কেন্দ্রীয় নেতা বীর মুক্তি যোদ্ধা মোঃ মোতাহার হোসেন। বক্তব্য রাখেন আব্দুল হাকিম,হুমায়ুন আহমদ,সোনাওর রহমান সোনা, আব্দুল আজিজ রুপন, সেলিম আহমদ, মোস্তাক চৌধুরী প্রমুখ । এ ছাড়াও অনুষ্ঠানে রাজনগর উপজেলার জাসদের সর্বস্তরের নেতা কর্মি উপস্থিত ছিলেন
অনুষ্ঠান শেষে উপস্থিত সংবর্ধিত মুক্তি যোদ্ধাদেও ক্র্যস্ট ও উপহার প্রদান করা হয়। এ দিকে রাজনগর উপজেলা জাসদের তিনজন অসচ্ছল কর্মিদের তিন লক্ষ টাকার চেক প্রদান করা হয়।

মৌলভীবাজারে এম সাইফুর রহমানের ৯০তম জন্মবার্ষিকী পালিত

সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী ও বিএনপি নেতা এম সাইফুর রহমানের ৯০তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার এম.সাইফুর রহমান স্মৃতি পরিষদের উদ্দ্যোগে হযরত সৈয়দ শাহ মোস্তফা(র:)’র দরগাহ মসজিদে মিলাদ, দোয়া ও শিরণী বিতরণ করা হয়। পরে শহরতলীর হযরত শাহ খোয়াজ(র:) কুচারমহল হাফিজিয়া মাদ্রাসায় এতিম শিক্ষার্থীদের নিয়ে দোয়া ও তাদের মাঝে দুপুরের খাবার বিতরণ করা হয়। বিকেলে মরহুম এম.সাইফুর রহমানের কবর জিয়ারত শেষে বাড়ির বাংলো ঘরের হলরুমে “স্মৃতি জাগানিয়া এক কিংবদন্তী পুরুষ, এম.সাইফুর রহমান” স্মরণিকা গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।এসময় উপস্থিত ছিলেন এ.সাইফুর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সৈয়দ তৌফিক আহমদ, সহ সভাপতি মো: বদরুল আলম, সাধারণ সম্পাদক এডভোকেট মো: আব্দুল মতিন চৌধুরী, সাবেক সভাপতি বকসি ইকবাল আহমদ, যুগ্ম সম্পাদক মো: আমিন উদ্দিন বাবু, যুগ্ম সম্পাদক আজিজুর রহমান মনির, কোষাধ্যক্ষ সৈয়দ হুমায়েদ আলী শাহীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মু.ইমাদ উদ দীন, এডভোকেট হাফিজ মাওলানা আব্দুল আলীম প্রমুখ।
উল্লেখ্য ২০০৯ সালের এই দিনে এম সাইফুর রহমান মৌলভীবাজারের নিজ বাড়ি বাহারমর্দন থেকে ঢাকায় যাওয়ার সময় ব্রাহ্মণবাড়ীয়া জেলার ঢাকা-সিলেট মহা সড়কের খড়িয়ালা নামক স্থানে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণ করেন।

মৌলভীবাজার থেকে চালু হচ্ছে নতুন সোস্যাল মিডিয়া “উইথগ্রাম”

সামাজিক যোগাযোগের জন্য আসছে নতুন প্ল্যাটফর্ম “উইথগ্রাম ডটকম”। বিশ্বব্যাপী সামাজিক যোগাযোগ ও মাইক্রো ব্লগিংয়ের জন্য ইতিমধ্যেই পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে এটি। উদ্যোক্তারা জানান, নিজেদের আগ্রহ থেকেই বিভিন্ন সাইট নিয়ে গবেষণা শুরু করে তথ্য নিরাপত্তাকে গুরুত্ব দিয়ে তৈরি করা হয়েছে “উইথগ্রাম”। ‘নতুন এই সোস্যাল মিডিয়ায় রয়েছে ফেইসবুক-টুইটারের মতো বৈচিত্রপূর্ণ ফিচার ফ্রেন্ড রিকোয়েস্ট, লাইক, কমেন্ট, চ্যাটসহ সব ধরনের সুযোগ সুবিধা। রয়েছে টুইটারের মত হ্যাশট্যাগ ট্যান্ড, এছাড়া অডিও কমেন্ট, সার্চ (খোঁজা), ব্যবসা-বাণিজ্যসহ নানা শ্রেণীপেশার মানুষের চাহিদা মেটাতে রয়েছে ডিজিটাল মার্কেটিংসহ সব স্মার্ট আইডিয়া।
তরুণ এসব উদ্যেক্তরা জানিয়েছেন এবারের বিজয় দিবসে আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে “উইথগ্রাম”এর।
উদ্যেক্তা মেরাজুল ইসলাম বলেন, সবার জন্য সহজে ব্যবহার করার জন্য ইউজার ইন্টারফেস নিয়েও কাজ চলছে। এতে সহজেই মোবাইল নাম্বার দিয়েও একাউন্ট খুলা যাবে। তিনি বলেন, উদ্ভোধনের পূর্বেই গুগল প্লে-স্টোরে পাওয়া যাবে “উইথগ্রাম” এর আলফা ভার্র্সন এ্যাপস ও মেসেঞ্জার। এদিন নতুন এ সামাজিক যোগাযোগ মাধ্যমের আরো নতুন নতুন ফিচার উদ্বোধন করা হবে। বিশ্বের সবার চাইতে বাংলাদেশের ব্যবহারকারীরা এ সোস্যাল মিডিয়ায় বেশি সুবিধা পাবেন বলে জানান “উইথগ্রাম” এর উদ্যেক্তরা।


ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন”

৬নং একাটুনা ইউনিয়নের কচুয়া মোল্লা বাড়ি নিবাসী জনাব আব্দুল খালিক (খালিক মিয়াঃ ) আজ শনিবার, ১০ অক্টোবর বিকাল ৪:৩০ মি এর সময় ইন্তেকাল করেছেন! মৃত্যুকালে উনার বয়স ছিল প্রায় ৯৭ বছর ! তিনি বার্ধক্য জনিত কারনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।
মরহুম আব্দুল খালিক মৌলভীবাজার শহরের একজন প্রবীণ সুখ্যাতি সম্পন্ন ব্যবসায়ী ও স্ট্যাম্প ভেন্ডার ছিলেন। মরহুমের জানাযার সময় এখনো নির্ধারণ হয়নিı মৌলভীবাজার শহরের সার্কিট হাউসের সন্নিকটে কুদালী ছড়ার পাড়ে তার নিজস্ব বাসা অবস্থিত।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT