1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ধর্ষণ, শিশুনির্যাতন, মানববন্ধন ‌ও গ্রেপ্তার - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন

ধর্ষণ, শিশুনির্যাতন, মানববন্ধন ‌ও গ্রেপ্তার

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ২৯৩ পড়া হয়েছে

দেশব্যাপী নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি: সারাদেশে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে মৌলভীবাজারের কমলগঞ্জে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে। রোববার সকাল ১১ টায় কমলগঞ্জ উপজেলা চৌমুহনী চত্বর ও সুশাসনের জন্য নাগরিক-সুজন, পাহাড় রক্ষা উন্নয়ন সোসাইটি, এনডিএস ও নারী সেল এর যৌথ উদ্যোগে এক মানববন্ধন করা হয়। লেখক-গবেষক আহমদ সিরাজের সভাপতিত্বে ও সংবাদকর্মী নির্মল এস পলাশের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা সুজন সম্পাদক প্রভাষক রাবেয়া খাতুন, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিরঞ্জন দেব, প্রভাষক সেলিম চৌধুরী, পাহাড় রক্ষা উন্নয়ন সোসাইটির সভাপতি মোনায়েম খান, এনডিএস এর সম্পাদক আব্দুস সালাম, সুজন এর সহ সম্পাদক আফিকুল ইসলাম হেলাল প্রমুখ।

কিশোরীকে ধর্ষন চেষ্টার অভিযোগে একজন গ্রেফতার

মৌলভীবাজারের কমলগঞ্জে কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় দুইজনকে আসামী করে কমলগঞ্জ থানায় একটি মামলা হয়েছে।
কমলগঞ্জ থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার(৮ অক্টোবর) রাত সাড়ে ৭ ঘটিকায় আদমপুর ইউনিয়নের আধকানি উপজেলা বাজারে ধনাই মিয়ার কিশোরী মেয়ে(১৩)-কে ফুসলিয়ে ধর্ষণের চেষ্টা চালায় আধকানী উপজেলা বাজারের ফারুক মিয়ার ছেলে লুৎফুর রহমান(১৮) ও কাউয়ারগলা গ্রামের শরিয়ত মিয়ার ছেলে মঈনুল ইসলাম(২০)। ধর্ষণ চেষ্টার পরে এ ঘটনাটি সালিশের নামে ধামাচাপার চেষ্টা হলে কিশোরীটি আত্মহত্যার চেষ্টা করে বলে পরিবারের সদস্যরা জানান। এ ঘটনায় শুক্রবার রাত পৌনে ৯টায় কমলগঞ্জ থানায় ধর্ষন চেষ্টা ও সহায়তা করার অভিযোগে ২ যুবকের বিরুদ্ধে নির্যাতীতা কিশোরীর পিতা ধনাই মিয়া বাদী হয়ে কমলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। শুক্রবার রাতেই কমলগঞ্জ থানার উপ পরিদর্শক মহাদেব বাচালের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে মামলার প্রধান আসামী লুৎফর রহমানকে গ্রেফতার করেছে।
আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন জানান, এ ঘটনায় পুলিশ একজন আসামিকে গ্রেফতার করেছে। তিনি এমন গর্হিত সমাজবিরোধী কাজের সঠিক বিচার দাবী করেন।
কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শনিবার সকালে গ্রেফতারকৃত প্রধান আসামীকে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT