1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শরতের শেষ লগ্নে হয়ে গেলো ব্যাডমিন্টন প্রতিযোগীতা - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন

শরতের শেষ লগ্নে হয়ে গেলো ব্যাডমিন্টন প্রতিযোগীতা

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ৪০৫ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। ইংরেজী দিনপঞ্জিকায় বর্ষা আর হেমন্ত এ দু’ঋতু নেই। এখন শরতের শেষ চলছে। শরতের এ সময়টা ভারতীয় উপমহাদেশে বিশেষ করে উভয় বাংলায় খুবই প্রানবন্ত থাকে। এই শরৎ ঋতুর কোন উৎসবকেই আমরা শারদীয় বলে থাকি। ইউরোপীয় অঞ্চলে বিশেষ করে বৃটেনে আরো বিশেষ করে লণ্ডনে, করোণা মহামারি সকল সম্প্রদায়ের প্রায় সকল আচার-অনুষ্ঠানকে এক ধরনের গৃহবন্ধী করে নিয়েছে। সারা বিশ্বব্যাপী মানুষের এ বন্ধীদশা চলছে। এ অবস্থায়ও লণ্ডনের কেমডেনে থেমে থাকেনি বাঙ্গালী জীবন। দুই প্রজন্মের ছোট্ট একটি সম্মেলনের মতই হয়ে গেলো গত ১৩ অক্টোবর।

কেমডেন ইউনাইটেড বেডমিন্টন ক্লাব। ছবি: মুক্তকথা

হয়ে গেলো এক মনোজ্ঞ বেডমিন্টন প্রতিযোগিতা। “কেমডেন ইউনাইটেড বেডমিন্টন ক্লাব” স্থানীয় ‘সমারসটাউন স্পোর্টস সেন্টার’-এ আয়োজন করেছিল এ প্রতিযোগীতার। মহামারী করোণা’র কারণে আয়োজনকে রাখা হয় খুবই সীমিত। সকল নিয়ম-কানুন মানতে গিয়েই এরকমটি করতে হয় তাদের। ২৪জনের মোট ১২টি দল এ খেলায় অংশ নেয়। দুই প্রজন্মের যুব-বুড়োগন অংশ নিয়েছিলেন এই আয়োজনে। ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের মাঝে পুরষ্কারও দেয়া হয়। সবকিছু মিলিয়ে প্রানের উচ্ছাসে সময়টি খুব উচ্চকিত ছিল।

৩য় স্থান অধিকারী সিজান ও তোহিন জুটি ১ম স্থান অধিকারী মহসিন ও শাহজাহান জুটি ২য় স্থান অধিকারী ওমর ফারুখ সোহেল ও নজরুল জুটি

১ম স্থান অধিকার করেন মোহাম্মদ শাহজাহান ও মহসিন জুটি। ২য় স্থানে অবতীর্ণ হন ফারুখ ও নজরুল জুটি এবং ৩য় স্থানে উন্নিত হন সিজান ও তোহিন জুটি। কেমডেনে বাঙ্গালী সম্প্রদায়ের দ্বিতীয় ও তৃতীয় প্রজন্মের মহসিন আহমদ, ফারুখ আহমদ ও ইসফাক আহমদ চৌধুরীর সম্মিলিত প্রচেষ্টায় আয়োজনটি ছিল খুবই স্বার্থক উপভোগ্য।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT