1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
'যক্ষা রোগ প্রতিরোধে শিক্ষক সমাজের ভূমিকা' শীর্ষক মতবিনিময় - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন

‘যক্ষা রোগ প্রতিরোধে শিক্ষক সমাজের ভূমিকা’ শীর্ষক মতবিনিময়

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ২৬৫ পড়া হয়েছে

শিক্ষকদের নিয়ে শ্রীমঙ্গলে নাটাবের মতবিনিময় সভা

কাওসার ইকবাল।। ‘যক্ষা রোগ প্রতিরোধে শিক্ষক সমাজের ভূমিকা’ শীর্ষক এক মতবিনিময় সভা আজ ১৪ অক্টোবর বুধবার শ্রীমঙ্গলের একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জাতীয় যক্ষা নিরোধ সমিতি নাটাব শ্রীমঙ্গলের আয়োজনে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় উপজেলার মোট ৩০ জন শিক্ষক ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রাক্তন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও বিএমএ শ্রীমঙ্গলের সভাপতি ডাঃ হরিপদ রায়ের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজ্জাদ হোসেন চৌধুরী, সিরাজ নগর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ শেখ শিব্বর আহমদ, ডোবাগাঁও দারুল উলুম দাখিল মাদ্রাসার সুপারিন্টেনডেন্ট আ ছ ম মুজিবুর রহমান, শ্রীমঙ্গল মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ঝলক চক্রবর্তী, সাধারণ সম্পাদক মোঃ মনসুর ইকবাল, সাবেক সাধারণ সম্পাদক নোমান আহমেদ সিদ্দিকী, ও হীড বাংলাদেশের প্রতিনিধি পঞ্চম কৈরি।

যক্ষা রোগ প্রতিরোধ ও নিরাময়ে করণীয় বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরে অতিথিরা যক্ষা রোগ ও এর প্রতিকার বিষয়ে বিভিন্ন তথ্য উপাত্ত তুলে ধরে বলেন, শুধুমাত্র সচেতনতার মাধ্যমেই এই রোগটি নির্মূল করা সম্ভব। এক্ষেত্রে সম্মানিত শিক্ষকরা তাদের পেশাগত দ্বায়িত্বের পাশাপাশি যক্ষ্মা নির্মূলে ভূমিকা রাখতে পারেন।
সভাটি পরিচালনা করেন নাটাব শ্রীমঙ্গল শাখার কোষাধ্যক্ষ মোঃ কাওছার ইকবাল। উপস্থিত ছিলেন নাটাব শ্রীমঙ্গল শাখার সাধারণ সম্পাদক জহর তরফদার, নাটাব কেন্দ্রীয় প্রতিনিধি সুমন চৌধুরী প্রমূখ।
সভায় প্রশ্ন উত্তর পর্বে যক্ষা রোগ প্রতিকার ও প্রতিরোধে করণীয় বিষয়ে উপস্থিত শিক্ষকবৃন্দ সম্যক ধারণা লাভ করেন। পাশাপাশি যক্ষা রোগ প্রতিরোধে নাটাব ও স্বাস্থ্য কর্মীদের সাথে সমন্বয় করে ভূমিকা রাখার আশাবাদ ব্যক্ত করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT