1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আইন শৃঙ্ক্ষলার বিশেষ সভা ও তালামিযের দায়িত্বশীল বৈঠক - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:২০ অপরাহ্ন

আইন শৃঙ্ক্ষলার বিশেষ সভা ও তালামিযের দায়িত্বশীল বৈঠক

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ২৮৩ পড়া হয়েছে

জেলা আইন শৃঙ্খলা কমিটির বিশেষ সভা

আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে মৌলভীবাজার জেলা আইন শৃঙ্খলা কমিটির বিশেষ সভা ০৮.১০.২০২০ খ্রি: মৌলভীবাজার সার্কিট হাউসের মুন হলে অনুষ্ঠিত হয়েছে।
জেলা প্রশাসক মৌলভীবাজার, জনাব মীর নাহিদ আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন, ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব শাহাব উদ্দিন, এমপি। উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব নেছার আহমদ, মৌলভীবাজার পৌরসভার মেয়র জনাব মোঃ ফজলুর রহমান, পুলিশ সুপার জনাব ফারুক আহমদ, সিভিল সার্জন ডা. তউহীদ আহমদ, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, মৌলভীবাজার জনাব তানিয়া সুলতানা, স্থানীয় জনপ্রতিনিধিগণ, পূজা উদযাপন কমিটির সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদক এবং অন্যান্য প্রতিনিধিগণ।
সভায় সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক, সীমিত আকারে পূজা উদযাপন ও অন্যান্য আচার-অনুষ্ঠান পালনের বিষয়ে সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।

মৌলভীবাজার সরকারি কলেজে তালামীয’এর দায়ত্বিশীল বৈঠক-২০২০

এমদাদুল হক : গত বৃহস্পতিবার  ৮ অক্টোবর ২০২০ইং,  সকাল ১০.০০ ঘটিকায়, প্যারামাউন্ট জব কেয়ার সেন্টার-এর হলরুমে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার সরকারি কলেজ শাখার এক দায়িত্বশীল বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত শাখার সংগ্রামী সভাপতি ছাত্রনেতা দেলোয়ার হোসেন শিবার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছাত্রনেতা রাশেদ আহমদ এর সঞ্চালনায়, সহ-অফিস সম্পাদক আশরাফুল আলম আজাদ এর কোরআন তেলাওয়াতের মাধ্যমে দায়িত্বশীল বৈঠক অনুষ্ঠিত হয়।
উক্ত দায়িত্বশীল বৈঠক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলাময়া কেন্দ্রিয় পরিষদের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সংগ্ৰামী ছাত্রনতো জায়দে আহমদ চৌধুরী বলনে, তালামযি ইসলাময় র্কমীদরেকে মানবকি মূল্যবোধ অবক্ষয় রোধে কাজ করতে হব। নজিকে সুশক্ষিায় শক্ষিতি করে সমাজ তথা রাষ্ট্ররে জন্য কল্যাণকর কছিু করতে হব। সুশক্ষিা ব্যক্তকি অজ্ঞতার অন্ধকার থকে আলোর পথে নয়ি আস। নতৈকিতা মানুষরে জীবনকে সুন্দর, সাবলীল, সমৃদ্ধ ও উজ্জ্বল করে তোল। একজন মানুষ সৎ, আর্দশ, চরত্রিবান, আল্লাহভীরু, দশেপ্রমেকি ও দায়ত্বিশীল হয়ে উঠ। র্বতমান সমাজে নতৈকি শক্ষিা অনকে গুরুত্বর্পূণ। নতৈকিতা হলো ব্যক্তি জীবনরে শ্রষ্ঠে সম্পদ।
তনি আরোও বলনে, তালামীযে ইসলামযি়ার প্রত্যকে দায়ত্বিশীলকে আপাদমস্তক আহলে সুন্নত ওয়াল জামাতরে আকদিা অনুযায়ী জীবন পরচিালনা করতে হবে এবং অন্য কও সই পথে চলার জন্য উদ্বুদ্ধ করতে হব। একজন ছাত্রনতোকে আহলে সুন্নত ওয়াল জামাতরে আকদিাকে দৃঢ়ভাবে আঁকড়ে ধরে মধোবী, দক্ষ, পরোপকারী, মানবকি যোগ্যতা সম্পন্ন ছাত্রনতো হতে হব।

আল্লামা ছাহবে কবিলা ফুলতলী (রাহঃ) আমাদরেকে ইসলামরে যে সঠকি পথ হাতে কলমে শক্ষিা দযি়ে গছেনে সই অনুযায়ী আমল করে জীবনকে পরচিালনা করা অত্যাবশ্যক। শক্ষিার অন্যতম উদ্দশ্যে হলো- মানুষকে নতৈকি শক্ষিা দওয়া। আর ইসলামি শক্ষিার মূল ভত্তি হলো- তাওহীদ, রসিালাত, আখরিাত। যার মধ্যে পরকালরে ভয় থাকে এবং তার দ্বারা খারাপ কাজ হতে পারে না।
অনুষ্ঠানে প্রধান বক্তা হসিবে বক্তব্য রাখনে মৌলভীবাজার জলো তালামীযরে আহ্বায়ক ছাত্রনতো এম.এ জললি। বক্তব্য রাখনে, মৌলভীবাজার জলো তালামীযরে আহ্বায়ক কমটিরি সদস্য সাদকিুর রহমান, মৌলভীবাজার টাউন কামলি মাদ্রাসা তালামীযরে সভাপতি শাহদেুল ইসলাম। তালামযি ইসলাময়িা মৌলভীবাজার সরকারি কলজে শাখার সহ-সাংগঠনকি সম্পাদক সারওয়ার জাহান লমিান, র্অথ সম্পাদক বদরুল ইসলাম, হসিাব বজ্ঞিান বভিাগরে সভাপতি নাহদি আহমদ, সাধারণ সম্পাদক জুনায়দে আহমদ, ইংরজে বভিাগরে আহ্বায়ক কমটিরি সদস্য আশরাফুল আলম আজাদ, রাশদেুজ্জামান রুবলে, মলিকান আহমদ, জাকারযি়া হোসনে ইমন, বাংলা বভিাগরে সাবকে সভাপতি মারুফুর রহমান ইমন, র্অথনীতি বভিাগরে আহ্বায়ক হাফজিুর রহমান, গণতি বভিাগরে আহ্বায়ক কামরুল ইসলাম, রাষ্ট্রবজ্ঞিান বভিাগরে সদস্য নুরুল ইসলাম, তালামীযে ইসলামযি়া দ্বাদশ শ্রণেীর সহ-সাধারণ সম্পাদক মোজাক্করি আহমদ প্রমুখ।মৌলভীবাজার সরকারি কলজে তালামীযরে সভাপতি দলেোয়ার হোসনে শবিাররে সমাপনী বক্তব্যরে মাধ্যমে উক্ত দায়ত্বিশীল বঠৈক অনুষ্ঠানরে সমাপ্তি ঘোষণা করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT