1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শারদীয় পূজার মতবিনিময়, আলুসহ অত্যাবশ্যকীয় পণ্যমূল্য ঠিক রাখায় ভ্রাম্যমান আদালত - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন

শারদীয় পূজার মতবিনিময়, আলুসহ অত্যাবশ্যকীয় পণ্যমূল্য ঠিক রাখায় ভ্রাম্যমান আদালত

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ২৩৩ পড়া হয়েছে

শারদীয় দূর্গাপুজা-২০২০ উপলক্ষ্যে মত বিনিময় সভা

এমদাদুল হক : মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ(বার পিপিএম) গত রোববার ১১ অক্টোবর ২০২০ ইং রাত ৭.৪০ ঘটিকার সময় আসন্ন শারদীয় দূর্গাপুজা-২০২০ উপলক্ষ্যে এক মত বিনিময় সভার আয়োজন করেন।
মৌলভীবাজার পৌরসভাধীন সেন্ট্রাল রোডস্থ কালিবাড়ী মন্দিরে সদর উপজেলার সকল মন্দিরের সভাপতি, সেক্রেটারী ও পৌরসভার সকল মন্দিরের সভাপতি, সেক্রেটারীদের নিয়ে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় সদর থানার দায়ীত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মোঃ ইয়াছিনুল হক বলেন, এখন থেকে সকল মন্দিরের পাহাড়াদার রাখার ব্যবস্থা করতে হবে যেন কোন কুচক্রীমহল মুর্তি তৈরির কাজে কোন প্রতিবন্ধকতা সৃষ্টি না করতে পারে। ফেইসবুকে কোন গুজবে কান না দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করেন। শারদীয় দূর্গাপুজা চলাকালীন সময় ব্যাপক উপস্থিতি নিরুৎসাহিত করতে হবে, কোন প্রকার পদযাত্রা না করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হয়। আসন্ন শারদীয় দূর্গাপুজা সুশৃঙ্খলভাবে উদযাপন করার জন্য থানা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন পুলিশি পাহাড়ার মাধ্যমে নিরাপত্তার ব্যবস্থা গ্রহন করা হবে। এই ক্ষেত্রে সকলের সার্বিক সহযোগীতা কাম্য।
উক্ত সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান(সদর সার্কেল), পুলিশ পরিদর্শক পরিমল চন্দ্র দেব(তদন্ত)সহ পুজা কমিটির অন্যান্য সদস্যরা।

নির্ধারিত মূল্যে আলুর বিপণনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

মৌলভীবাজার জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নির্দেশনায় এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার সার্বিক তত্ত্বাবধানে মৌলভীবাজার জেলা সদরের পশ্চিমবাজার এলাকায় আলুর খুচরা ও পাইকারী বাজারে অভিযান চালানো হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণের মাধ্যমে আজ ১৫ অক্টোবর ২০২০ (বৃহস্পতিবার) এই অভিযান চালানো হয়। এ সময় কৃষি বিপণন অধিদপ্তর কর্তৃক নির্ধারিত কোল্ড স্টোরেজ পর্যায়ে ২৩ টাকা, পাইকারী মূল্য ২৫ টাকা এবং ভোক্তা পর্যায়ে সর্বোচ্চ ৩০ টাকা অনুযায়ী আলুর বিপণন কার্যক্রম পরিচালনা করার জন্য ব্যবসায়ীদের কঠোর নির্দেশনা প্রদান করা হয়। জেলা প্রশাসনের পক্ষ হতে বিষয়টি নিয়মিত মনিটরিং করা হবে এবং অমান্য করা হলে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়।
এছাড়া, বাজার মনিটরিং এর অন্যান্য কার্যক্রমের মধ্যে মেয়াদউত্তীর্ণ পণ্য বিক্রি, লাইসেন্সবিহীন শিশুখাদ্য বিক্রি প্রভৃতি অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে ৩ টি মামলায় মোট ১১,০০০ টাকা অর্থদন্ড প্রদান ও আদায় করা হয়।
বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম এবং জনাব অর্ণব মালাকার। এ সময় সহায়তা করেন জেলা মার্কেটিং অফিসার সহ জেলা পুলিশের একটি দল।

 

অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

মৌলভীবাজার জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নির্দেশনা অনুযায়ী ও বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার সার্বিক তত্ত্বাবধানে মোবাইলকোর্ট অভিযান পরিচালনা করা হয়।
অদ্য ১৩ অক্টোবর, ২০২০ তারিখ (মঙ্গলবার) বিকাল ৪.৩০ থেকে ৬.০০ টা পর্যন্ত মৌলভীবাজার জেলার সদর উপজেলার শমসেরনগর রোড এলাকায় এই অভিযান চালানো হয়। অত্যাবশ্যকীয় পণ্য যেমন বৈদ্যুতিক সরঞ্জামাদি এবং পানি ও পয়ঃপ্রণালী সামগ্রী প্রভৃতি ডিলিং লাইসেন্স ব্যতিরেকে বিক্রয় বা ব্যবসা পরিচালনা করায় অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন, ১৯৫৬ এর ৩ এর ২(গ) ধারায় ৪জন ব্যাক্তিকে ৪ টি মামলায় ১১,০০০ (এগারো হাজার) টাকা অর্থদন্ড আরোপ ও আদায় করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা উল হুসনা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT