1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রায়হান হত্যাকাণ্ডে জড়িত পুলিশদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন

রায়হান হত্যাকাণ্ডে জড়িত পুলিশদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ৮৯১ পড়া হয়েছে

সিলেটের রায়হান হত্যাকাণ্ডে জড়িত নরপশু পুলিশদের শাস্তির দাবী জানিয়েছে ‘প্রাউড টু বি সিলেটি ইউকে’ নামের এক ওয়াট্স এপ গ্রুপ। সিলেট শহরে পুলিশের হেফাজতে থেকে পুলিশেরই নির্যাতনে নিহত রায়হানের মৃত্যুতে তারা গভীর শোক ও সমবেদনা এবং হত্যাকাণ্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে নিন্দালিপিতে স্বাক্ষর করেছেন বৃটেনের নবগঠিত ‘প্রাউড টু বি সিলেটি ইউকে’ নামক ওয়াটসঅ্যাপ গ্রুপ এর ৬১জন ব্যক্তি। একষষ্ঠী জনের ওই তালিকায় রয়েছেন প্রতিষ্ঠিত ব্যবসায়ী, উকিল, শিক্ষক, ডাক্তারসহ বিভিন্ন শ্রেণী পেশার বাংলাদেশী মানুষজন।

নিন্দালিপিতে তারা বলেন- ‘একজন নিরিহ মানুষকে পুলিশ কাষ্টোডিতে হত্যা করা আইনের চরম লঙ্ঘন। পুলিশ জনগনের বন্ধু হিসাবে কাজ করে এবং সাম্প্রতিক এমসি কলেজের ঘটনা এবং পুলিশের দায়ীত্বপূর্ণ ভূমিকার উল্লেখ করে ব্যক্তিবৃন্দ বলেন, এমসি কলেজের ঘটনায় অতি অল্প সময়ে ঘটনায় জড়িতদেরকে গ্রেপ্তার করে সুনাম অর্জন করেছে পুলিশ, কিন্তু পুলিশের সুনাম নষ্টকারী যে সকল সদস্য রায়হানের মত নিরিহ মানুষকে হত্যা করেছে তা তদন্ত করে হত্যার সাথে জড়িত পুলিশ সদস্যদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির আমরা দাবী করছি।’
বিবৃতিতে সাক্ষরকারী উল্লেখযোগ্য নেতৃবৃন্দ হলেন-‘প্রাউড টু বি সিলেটি ইউকে’র উপদেষ্টা কমিউনিটি লিডার নুরুল ইসলাম মাহবুব, উপদেষ্টা মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল কাইয়ুম কয়সর, উপদেষ্টা খন্দকার আব্দুল মছব্বির এমবিই, উপদেষ্টা আলহাজ্ব সুরাবুর রহমান, উপদেষ্টা আব্দুর রকিব সিকদার, গ্রুপ ক্রিয়েটার ও এডমিন মোহাম্মদ মকিস মনসুর, গ্রুপ এডমিন ও দাওয়াতি সমন্নয়ক হাবিবুর রহমান রানা, গ্রুপ এডমিন ফাইন্যান্স মিনিষ্টার শেখ শাহজাহান আহমদ তরফদার, চ্যারিটি সমন্নয়ক হারুন অর রশিদ সহ একষষ্ঠীজন। তারা সেই সাথে নিহত রায়হানের রুহের মাগফেরাত কামনা করে তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছন। দায়ী নরপশু পুলিশদেরকে অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনা এবং দৃষ্টান্ত মূলক শান্তি প্রদানের যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জোর দাবি জানিয়েছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT