1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল'এর মানববন্ধন কর্মসূচী পালন - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন

বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল’এর মানববন্ধন কর্মসূচী পালন

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ২১ অক্টোবর, ২০২০
  • ৬৩৪ পড়া হয়েছে

মুক্তকথা প্রতিনিধি।। বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল মৌলভীবাজার জেলার আয়োজনে মৌলভী বাজারে পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন, নারী ও শিশুর প্রতি সকল প্রকার সহিংসতা বন্ধ, দ্রব্যমূল্যের উর্ধগতি রোধসহ বিভিন্ন দাবীতে গত ১৭ অক্টোবর ২০২০, সকাল ১১.৩০ থেকে ঘন্টা ব্যাপি, মৌলভীবাজার প্রেস ক্লাবের সামনে “মানববন্ধন” অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে নেতৃবৃন্দ, মৌলভীবাজারে একটি পূর্ণাঙ্গ পাবলিক ট্যাকনিক্যাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবী জানিয়ে বলেন প্রবাসি অধ্যষিত এই এলাকায় যদি ট্যাকনিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয় তাহলে এখান থেকে প্রশিক্ষিত হয়ে প্রবাসে গেলে শ্রমিকরা দক্ষ হিসাবে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করবে এবং দেশে শিল্পকারখানা বিকাশে ভূমিকা রাখতে পারবে। চিনের উদাহরণ টেনে বক্তাগন বলেন- এমনকি ব্যক্তিগত ভাবেও কল কারখানা গড়ে তুলতে পারবে এবং দেশ শিল্পে উন্নত হবে।
নেতৃবৃন্দ বর্তমানে নিত্য-প্রয়োজনীয় দ্রব্য যেমন চাল, আলু ও সব্জির দাম অস্বাভবিক বৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস উঠেছে বলে দাবী করে বলেন অভিলম্বে বাজারে সরবরাহ বাড়িয়ে এবং গোয়েন্দা নজরদারীর মাধ্যমে মজুদদারদের মজুদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে জনগণকে স্বস্থি দিতে হবে। মানুষ করোনার পরিস্থিতিতে এমতিতেই বেশামাল আর চাপ নিতে পারছে না ।
নারী – শিশুর প্রতি ধর্ষণ, যৌননির্যাতন, নিপিড়ণ, সহিংসতা রোধে কঠোর আইনি পদক্ষেপের পাশাপাশি সামাজিক আন্দোলন গড়ে তোলার উপর জোর দেন বক্তারা।
তারা দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার আহবান জানান এবং সকল দুর্নীতির মূলোৎপাটন করে দুর্নীতিমুক্ত সমাজ রাষ্ট্র গড়ার আওয়াজ তুলেন ।
বাংলাদেশ ছাত্রলীগ – বিসিএল মৌলভীবাজার জেলা সভাপতি জনাব জাকির হোসেন খান এর সভাপতিত্বে মানববন্ধনে প্রথান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাসদ জেলা সভাপতি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব জনাব আ স ম ছালেহ সুহেল। বক্তব্য রাখেন জেলা বাংলাদেশ জাসদ যুগ্ম- সম্পাদক জনাব হাসান আহমদ রাজা, সদর উপজেলা জাসদ সভাপতি জনাব অপু প্রেন্টিস, বাংলাদেশ জাতীয় যুবজোট জেলা সম্পাদক জনাব সোহেল সামাদ পলাশ, কৃষক জোট জেলা নেতা জনাব টি এম আলমগীর, জেলা বাংলাদেশ ছাত্রলীগ- বিসিএল সাধারণ সম্পাদক জনাব মাহিউল মতিন আবির প্রমূখ ।
মানববন্ধন পরিচালনা করেন জেলা ছাত্রলীগ নেতা ছমির আহমদ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT