1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বাংগালী সুরমান যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে প্রথম কাউন্সিলম্যান নির্বাচিত - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন

বাংগালী সুরমান যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে প্রথম কাউন্সিলম্যান নির্বাচিত

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ৫৩৫ পড়া হয়েছে

জেসমিন মনসুর।। সাবেক ছাত্রনেতা বাংলাদেশের সন্তান আবুল হোসেন সুরমান যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে প্রথম কাউন্সিলম্যান নির্বাচিত হলেন। মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার কাটাজুড়ী গ্রামে জন্মগ্রহণকারী আবুল হোসেন সুরমান নিউজার্সির প্রসপেক্ট পার্ক সিটির প্রথম বাংলাদেশী কাউনসিলম‍্যান হিসাবে ২৬শে অক্টোবর শপথ গ্রহণ করেন।

তাঁর শপথ অনুষ্ঠানে তার পরিবারবর্গ সহ পার্ক সিটির অন্যান্য কাউন্সিলম্যান, কাউন্সিলওমেনসহ গুরুত্বপূর্ণ অন্যান্য ব্যক্তিবর্গ এবং বিপুল সংখ্যক বাংলাদেশি প্রবাসী উপস্থিত ছিলেন। শপথ গ্রহণের পর কাউন্সিলম্যান আবুল হোসেন সুরমান সাংবাদিকদের সাথে আলাপকালে তাঁর এই সাফল্যে বাংলাদেশ কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আগামী দিনের পথচলায় সবার সহযোগিতা কামনা করেছেন। তাকে শপথ বাক্য পড়ান মেয়র টি. খাইরুল্লাহ।
রাজনগর উপজেলার কাঠাজুড়ি গ্রামের বিশিষ্ট সমাজসেবক মরহুম আলাউদ্দীন ও মরহুমা আনোয়ারা বেগমের ২য় পূত্র সুরমান ১৯৯৬ সালে যুক্তরাষ্ট্রে আসেন। দেশে থাকাকালীন সময় ছাত্রজীবনে রাজনগর উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও রাজনগর ডিগ্রি কলেজ ছাত্রদল এর সাবেক সভাপতির দায়িত্ব পালন করা ছাড়া ও ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্স কোম্পানীর ম্যানেজার হিসাবে দায়িত্ব পালন করেছেন।
যুক্তরাষ্ট্রে আসার পর থেকে তিনি নিউজার্সী স্টেট বিএনপির সাবেক যুগ্ম সম্পাদকের দায়িত্বে দীর্ঘদিন ছিলেন ।এছাড়াও তিনি মৌলভীবাজার সোসাইটি ও রাজনগর সমিতি সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও কমিউনিটি সংগঠনের সাথে জড়িত রয়েছেন। বর্তমানে তিনি নিউজার্সি বিএনপি সভাপতির দায়িত্ব পালন করছেন বলে জানা গেছে।
আমেরিকার মাটিতে সুরমানের এই রাজনৈতিক সাফল্যে বৃটেন থেকে অভিনন্দন জানিয়েছেন ইউকে বিডি টিভির চেয়ারম্যান ডেইলি সিলেট এন্ড দৈনিক মৌলভীবাজার মৌমাছি কন্ঠের সম্পাদকমন্ডলীর সভাপতি মোহাম্মদ মকিস মনসুর।তিনি লিখেছেন যে, সুরমান আমেরিকায় মৌলভীবাজার জেলাবাসীর মূখ উজ্জ্বল করেছে।
উল্লেখ্য, আবুল হোসেন সুরমান ৩সন্তানের জনক।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT