1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দেড়কোটী প্রানী নিধন করবে ডেনমার্ক - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন

দেড়কোটী প্রানী নিধন করবে ডেনমার্ক

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ৪৭৬ পড়া হয়েছে

মুক্তকথা সংগ্রহ।। ‘হত্যাযজ্ঞ’ কথাটা এতোদিন পুস্তকেই সীমাবদ্ধ ছিল। বাস্তবে কোথায়ও দেখা যায়নি কেবলমাত্র আফগানিস্তান ও মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত দেশগুলি ছাড়া। এবার বাস্তবেই তাই হতে যাচ্ছে। অবশ্য এর আগে বৃটেনেও গোহত্যা  করা হয়েছিল। এবার হত্যা করা হবে দেড়কোটী ‘মিঙ্ক’। দেশের সব ‘মিঙ্ক’কেই হত্যা করা হবে। আর এমন কঠিন ও কঠোর সিদ্ধান্ত নিয়েছে ডেনমার্ক সরকার। সরকার কারণ দেখিয়েছে করোণা মোকাবেলাকে। করোণা মহামারীকে আটকাতেই না-কি এই সিদ্ধান্ত।

ডেনিশরা বলে ‘মিঙ্ক’। দেখতে অনেকটাই বেজি-ভোঁদরের মিশ্রিত এক নমুনা। চামড়া ও লোমের জন্যে পোষা হয় কম-বেশী বিশ্বের প্রায় সকল দেশেই। কিন্তু এমন হারে নিধন উন্নত নামধারী দেশগুলোতেই। কোপেনহেগেনের এমন নিষ্ঠুর সিদ্ধান্তের খবরটি প্রকাশ করেছে ‘নীলকণ্ঠ’ অনলাইন।
‘মিঙ্ক’ নামের এই প্রাণীটির চামড়া ও লোমের জন্য দুনিয়ার বহুদেশে মিঙ্কের খামার রয়েছে। লক্ষ লক্ষ মিঙ্ক পোষা হয়। সারা ইউরোপে মিঙ্কের পশমের দারুন কদর। ঠাণ্ডার দেশ বিধায় সমস্ত ইউরোপ দেশেই মিঙ্ক পোষা হয়। তার মাঝে ডেনমার্কেই হয় বেশী মিঙ্ক পোষা। আর এই ডেনমার্কই এমন ভয়ঙ্কর সিদ্ধান্ত নিয়েছে।
একটা মিঙ্কও জীবিত রাখা হবে না বলে ডেনিশ সরকার জানিয়েছে, লিখেছে ‘নীলকণ্ঠ’। এই মিঙ্ক নিধনযজ্ঞে পুলিশ ও সেনাদলকে নামানো হয়েছে। দেড়কোটীরও উপর মিঙ্ক রয়েছে ডেনমার্কে। সবক’টিকেই নিধন করা হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT