1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সুস্থ হয়ে‌ও হলো না, অধ্যাপক বদরুল আলম চির বিদায় নিলেন - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন

সুস্থ হয়ে‌ও হলো না, অধ্যাপক বদরুল আলম চির বিদায় নিলেন

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
  • ৩৫১ পড়া হয়েছে

কাওসার ইকবাল।। শ্রীমঙ্গল সরকারি কলেজের অবসর প্রাপ্ত অধ্যাপক বদরুল আলম আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। রংপুরের মানুষ অধ্যাপক বদরুল অবসরের পরও শ্রীমঙ্গলের সাথে যোগাযোগ রাখতেন। শ্রীমঙ্গল ছিল তার খুব পছন্দের শহর। এই কিছুদিন আগে করোনা আক্রান্ত হয়ে ঢাকাস্থ কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কিছুটা সুস্থ হয়ে উঠার পর গতকাল সোমবার ১৬ নভেম্বর থেকে আবারও অক্সিজেন প্রবাহ মারাত্মকভাবে উঠানামা করায় ছিলেন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। শেষ রক্ষা আর হলো না।
আজ মঙ্গলবার ১৭ নভেম্বর ২০২০, সকাল ৭ টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করে চলে গেলেন না ফেরার দেশে(ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।
জানা গেছে, উনার শ্বাস প্রশ্বাসে অক্সিজেন মারাত্বকভাবে উঠানামা করায় বিশেষজ্ঞ চিকিৎসক গতকাল ১৬ নভেম্বর পরিবারকে তার বিষয়ে অনেকটা অনিশ্চয়তা প্রদান করে মানসিক ভাবে প্রস্তুত থাকতে বলেন। এমন অবস্থায়ও শ্বাস-প্রশ্বাস নিতে একটু স্বস্তিবোধ হলে পরম স্রষ্টার কাছে প্রার্থনা করেছেন। পরিবারের সকলের কাছ থেকে শেষ বিদায় নিতেও ভুলে যাননি।
রাষ্ট্রবিজ্ঞানের প্রাক্তন এই অধ্যাপক ২০১২ সালে মৌলভীবাজার সরকারি কলেজ থেকে অবসর গ্রহণ করেন। শ্রীমঙ্গল সরকারি মহাবিদ্যালয়ে যোগদান করেই তার শিক্ষকতা শুরু করেছিলেন।
তার বিদেহী আত্মার প্রতি শ্রীমঙ্গলবাসীর বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানিয়ে লিখেছেন কাওসার ইকবাল। সকলের প্রীতিভাজন এই শিক্ষকের চিরবিদায়ে আমরাও গভীর শোক প্রকাশ করছি এবং তার পরিবার পরিজন ও আত্মীয় স্বজনদের শোক সন্তপ্ত সমবেদনা জানাচ্ছি।
মরহুমের জানাজার নামাজ ও দাফন রংপুরের কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলায় নিজবাড়ীতেই সম্পন্ন হবে।

অধ্যাপক বদরুল আলম।
ছবি: কাওসার ইকবাল
পরিবারের সাথে অধ্যাপক বদরুল আলম। ছবি: কাওসার ইকবাল

 

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT