1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভাষ্কর্য বিষয়কে নিয়ে ধর্মান্ধ জঙ্গিগোষ্টী আফগানিস্থান বানাতে চায় দেশকে - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন

ভাষ্কর্য বিষয়কে নিয়ে ধর্মান্ধ জঙ্গিগোষ্টী আফগানিস্থান বানাতে চায় দেশকে

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০
  • ২৫০ পড়া হয়েছে

মতিয়ার চৌধুরী॥ ভাষ্কর্য ইস্যুকে কেন্দ্র করে স্বাধীনতা বিরোধী ও ধর্মান্ধজঙ্গি গোষ্টী বাংলাদেশকে আফগানিস্থান বানানোর পরিকল্পনা করছে, এদের চিহ্নিত করে গ্রেফতারের দাবী জানিয়েছে ‘প্রবাসী মানবাধিকার পরিষদ, যুক্তরাজ্য শাখা’। গত ৬ই ডিসেম্বর লন্ডন সয়ম রাত দশ ঘটিকায় ‘প্রবাসী মানবাধিকার পরিষদ, যুক্তরাজ্য শাখা’র সভাপতি এ্যাডভোকেট শাহ ফারুক আহমদের সভাপতিত্বে ও সদস্য সচিব আলিমুজ্জামান এবং জামাল আহমদ খানের যৌথ সঞ্চালনায় অনুষ্টিত ভ্যার্চুয্যাল প্রতিবাদ সভায় বক্তারা বলেন বঙ্গবন্ধু এবং বাংলাদেশ একই সূত্রে গাঁথা। যাদের ইন্দনে কুষ্টিয়ায় জঙ্গিগোষ্টী জাতির জনকের ভাষ্কর্য ভাংচোর করেছে ও ধর্মের দোহাই তোলে হেফাজতে ইসলামের নামে যারা বাংলাদেশ থেকে ভাষ্কর্য অপসারণ করতে চাইছে তাদের বাংলাদেশে থাকার কোন অধিকার নেই।
বক্তারা বলেন, মৌলানা আজিজুল হকের পুত্র মামুনুল হক ও স্বঘোষিত চরমোনাইর পীর ধর্মের অপব্যাখ্যা দিয়ে জাতিকে বিভ্রান্ত করছে এরা ধর্মের নামে জামাতের ডাটা বাস্তবায়ন করতে মরিয়া হয়ে উঠেছে। এই ধর্মান্ধ জঙ্গিগোষ্টী বাংলাদেশের জাতীয় সঙ্গীত এবং সংবিধানে বিশ্বাস করেনা। সংবিধান বিরোধী বক্তব্যের কারনে মামুনুল হক ও স্বঘোষিত চরমোনাইর পীরকে অভিলম্বে গ্রেফতারের দাবী জানান বক্তরা।
বক্তারা আরো বলেন, ভাষ্কর্য একটি দেশ ও জাতির ইতিহাস এতিহ্য ও সংস্কৃতির প্রতিক। সৌদি আরব থেকে শুরু করে বিশ্বের প্রতিটি দেশেই ভাষ্কর্য রয়েছে। জঙ্গিগোষ্টী জাতির জনকের ভাষ্কর্যে আঘাত করেছে এটি ক্ষমার অযোগ্য অপরাধ। হেফাজতের নামে স্বাধীনতা বিরোধী ও আফগান ফেরত তালেবান বাবু নগরীর নেতৃত্বে গঠিত হেফাজতে ইসলামকে সর্বাগ্রে নিষিদ্ধ করতে হবে। বক্তারা বলেন ভাষ্কর্য ইস্যুকে কেন্দ্র করে লন্ডন থেকে একটি গোষ্টী আর্থিক সহায়তা ও উগ্রবাদীদের ইন্দন দিচ্ছে, লন্ডনের দু‘জন চিহ্নিত স্বাধীনতা বিরোধী উগ্রবাদী বক্তা মৌলানা শোয়াইব আহমদ ও সাবেক ছাত্রশিবির ক্যাডার মৌলানা আব্দুল কাদের সালেহকে বাবুনগরীর নেতৃত্বে গঠিত হেফাজতে ইসলামের নতুন কমিটির আন্তর্জাতিক প্রচার সম্পাদকের দায়িত্ব পেয়েছে। এই দুইজন সহ লন্ডনে বসবাসরত অন্যান্য স্বাধীনতা বিরোধীরা বাংলাদেশকে অস্থিতিশীল কারার চেষ্টা করছে। এদের প্রত্যেককে চিহ্নিত করতে হবে।

তারা আরো বলেন, ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বংলাদেশ পাকিস্থান বা আফগানিস্থান নয়, জঙ্গিদের মনে রাখতে হবে এটা বাংলাদেশ, এখানে ধর্মের নামে উগ্রবাদ কায়েম করা যাবেনা। আজ যারা হেফাজতের ব্যানারে বাংলাদেশকে আফগানিস্থান বানানোর পরিকল্পনা করছে এরা কারা তাদের অতীত ইতিহাসের উল্লেখ করে বক্তাগন বলেন, এরা হল চরমোনাইর পীর ও মৌলানা আজিজুল হক যারা ১৯৭১ সালে পাকিস্থানীদের পক্ষ নিয়ে মুক্তিযোদ্ধাদের কাফের ফতোয়া দিয়েছিল। বাবুনগরী সহ হেফাজতের অধিকাংশই আফগান ফেরত তালেবান। এরা বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি বুঝেনা ‌ও চায়না। বার বারই এই গোষ্টী বাংলাদেশের সংবিধানের পরিপন্থি কিছু দাবী উত্থাপন করে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। তাদের প্রত্যক্ষ ভাবে সহযোগীতা করছে স্বাধীনতা বিরোধী জামাতে ইসলাম। এরা লন্ডনে বসে বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে একের পর এক দেশবিরোধী ষঢ়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এদের অর্থের উৎস বন্ধ করতে হবে।
ভ্যার্চুয়্যাল এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, বাংলাদেশ ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের সভাপতি ইউকে আওয়ামীলীগের সহসভাপতি হরমুজ আলী, যুক্তরাজ্য আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সেক্রেটারী নইমুদ্দিন রিয়াজ, যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্মসম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট এমসী কলেজের সাবেক ভিপি ইকবাল হোসোন, সর্বউইরোপীয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডাঃ ফয়েজুল ইসলাম, যুক্তরাজ্য আওয়ামীলীগের মানবাধিকার বিষযক সম্পাদক সারব আলী, সাংবাদিক গবেষক মতিয়ার চৌধুরী, সাংবাদিক সুজাত মনসুর, সাংবাদিক মকিস মনসুর, আমেরিকা থেকে যুক্তরাষ্ট্র নিউইয়র্ক সেক্রেটারী এম এ সালাম, আওয়ামীলীগ নেতা আব্দুল আহাদ চৌধুরী, যুক্তরাজ্য মহিলা আওয়ামীলীগের সহসভাপতি হুসনেয়ারা মতিন, সাংস্কৃতিক কর্মি নাজমা হোসেন সহ বিভিন্ন সংগঠনের ২০জনেরও বেশী বক্তা। ভার্চুয়াল সভায় কানাডা আমেরিকা, ব্রিটেন ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে শত শত দেশপ্রেমিক নাগরিক অংশ নেন। রাতদশটা থেকে শুরু হয়ে সভা চলে রাত দুইটা অবদি।
লন্ডন ৭ই ডিসেম্বর ২০২০।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT