1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শেষ হলো পুষ্টি কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ কর্মশালা - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন

শেষ হলো পুষ্টি কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ কর্মশালা

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
  • ২৬৬ পড়া হয়েছে

পান্না দত্ত॥ মৌলভীবাজারে শেষ হলো ২দিন ব্যাপী অংশগ্রহণ মূলক বহুখাত ভিত্তিক জেলা বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা ২০২০-২০২১ পর্যালোচনা এবং চূড়ান্তকরণ বিষয়ক কর্মশালা। মৌলভীবাজারে স্থানীয় একটি হোটেলে বিগত ৬ ও ৭ ডিসেম্বর পুষ্টি কর্মপরিকল্পনা বিষয়ে এই চূড়ান্তকরন কর্মশালা অনুষ্টিত হয়।
জেলা পুষ্টি সমন্বয় কমিটি আয়োজিত বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ, নিউট্রিশন ইন্টারন্যাশনাল, কেয়ার বাংলাদেশ , সিভিল সার্জন অফিস এবং সূচনা কমসূচির সহযোগীতায় জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে ২দিন ব্যাপী কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পুষ্টি পরিষদ মহাপরিচালক ডা: খলিলুররহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন ডাঃ তওহীদ আহমদ, পৌর মেয়র ফজলুর রহমান, সুচনা কর্মসূচির চীপ অব পার্টি ডা: শেখ শাহেদ রহমান, জাতীয় পুষ্টি পরিষদ লিড কনসাল্টেন্ট ডা: ইকবাল কবির , কেয়ার বাংলাদেশ পরিচালক আমানুর রহমান।
দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্মপরিকল্পনা (২০১৬-২০২৫) এর সফল বাস্তবায়নে বাংলাদেশ সরকার কর্তৃক জেলা ও উপজেলা পর্যায়ে পরিচালিত সকল কার্যক্রমের সমন্বয়ের জন্য পুষ্টি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। বিগত ১২ আগষ্ট ২০১৮ তারিখে স্বাস্থ্য সেবা বিভাগ কর্তৃক জারিকৃত সরকারি প্রজ্ঞাপন এর ৩নং কর্মপরিধিতে জেলা কমিটির জন্য একটি বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা প্রণয়নের কথা সুস্পষ্ট ভাবে বলা আছে। তারই আলোকে জেলা পুষ্টি সমন্বয় কমিটি সকল বিভাগ, স্থানীয়সরকার, এনজিও, সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিগনের সাথে সমন্বয়ের মাধ্যমে মৌলভীবাজার জেলার জন্য প্রথমবারের মতো সমন্বিত অংশগ্রহণ মূলক বহুখাত ভিত্তিক বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা (খসড়া) ২০২০-২০২১ প্রণয়ন করেছে। এ কর্মশালায় পর্যালোচনা এব ফিডবেকের মাধ্যমে কর্মপরিকল্পনাটি চূড়ান্তকরণ করা হয়। এবং মৌলভীবাজার জেলার বার্ষিক পুষ্টি কর্ম পরিকল্পনাটি প্রণয়ন করা হয়।
এ ছাড়া‌ও কর্মশালায় উপস্থিত ছিলেন সূচনা মৌলভীবাজারের কো-অর্ডিনেটর কাজীআলম এবং ট্যাকনিক্যাল ম্যানেজার কানিজ ফাতিমা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT