1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জাতীয় প্রেসক্লাব নির্বাচন, ঢাকা - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

জাতীয় প্রেসক্লাব নির্বাচন, ঢাকা

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০
  • ৪৩৪ পড়া হয়েছে

ফরিদা ইয়াসমিন- ওমর ফারুক পরিষদ

কামাল চৌধুরী॥ আগামী ৩১ ডিসেম্বর বাঙালী জাতির ঐতিহাসিক বিজয়ের মাসের শেষ দিনে জাতীয় প্রেসক্লাবের নির্বাচন। এই নির্বাচনে জাতীয় প্রেসক্লাবের ৬৬ বছরের ইতিহাসের অংশ পরপর দু’বার নির্বাচিত সাধারণ সম্পাদক সকলের আস্তার ঠিকানা ফরিদা ইয়াসমিন সভাপতি প্রার্থী। ফরিদা ইয়াসমিন, সাংবাদিক সমাজে কারোর আপা, কারোর ছোট বোন, কারোর কাছে ভাতিজী বা সন্তান তুল্য। আর এসব তার নিজ গুণেই সকলের অন্তরে শ্রদ্ধা ও ভালবাসায় অর্জন করেছেন। সেই তিনি এবার নির্বাচনে সভাপতি পদের প্রার্থী।

ফরিদা ইয়াসমিন ইতিপূর্বে জাতীয় প্রেসক্লাবে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের মনোনীতা হয়ে দু’ বার সদস্য, দু’বার যুগ্ম সম্পাদক, দু’বার সাধারণ সম্পাদক পদে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। জাতীয় প্রেসক্লাবের নির্বাচনে শতপ্রতিকুলতার মাঝেও সবসময়ই তিনি বিজয়ী হয়ে আসছেন। প্রেসক্লাব সদস্যদের অসাধারণ আন্তরিকতা ও ভালবাসায় ভোট পেয়েই বিজয়ের মালা গলায় পড়েছেন। আর এসব অর্জনই তার নিজ কর্মের গুনে সম্ভব করে নিতে পেরেছেন।

 

এবারের নির্বাচনেও প্রত্যাশা, সকল মতের ভোটেই জাতীয় প্রেসক্লাবের ইতিহাসে প্রথমবার একজন নারীকে ভোট দিয়ে সভাপতি নির্বাচিত করবেন।
নির্বাচিত সদস্য হিসেবে দায়ীত্ব পাওয়ার পর থেকে শুরু করে আজ অবদি তিনি জাতীয় প্রেসক্লাবকে সুশৃঙ্খল ভাবে পরিচালনা করে যাচ্ছেন। তিনিই পেরেছেন,  ক্লাবের সর্বস্হরের সদস্যের দুঃখ কষ্ট হাসিমূখে ভাগ করে নিতে। নিজ গুনেই সকল সদস্যের নানা সমস্যা সাধ্যমতো করেছেন সমাধান। জাতীয় প্রেসক্লাবে সদস্যদের নানা সুযোগ সুবিধা বৃদ্ধি করেছেন। করছেন নানা উন্নয়ন। বর্তমান সময়েও ক্লাবের উন্নয়ন কাজ চলমান।
মিডিয়া সেন্টারকে আরো আধুনিক ও প্রযুক্তিগত করতে কাজ রেখেছেন চলমান। ইতিমধ্যে নামাজের স্হানকে আধুনিকরন করেছেন। মেম্বার কেন্টিন সংস্কার করে করেছেন আরো আধুনিক।
এমনি ভাবে জাতীয় প্রেসক্লাবের আরো অনেক উন্নয়নমুলক কাজ করেছেন সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। আর এসব করতে বিগত চারটি বছর নানা প্রতিকুলতার মূখোমূখী হতে হয়েছে প্রতিনিয়ত।

ফরিদা ইয়াসমিনকে  সভাপতি পদে রেখে তার পরিষদ নির্বাচিত হলে ৩১ তলা বিশিষ্ট বঙ্গবন্ধু সাংবাদিক কমপ্লেক্সের কাজ শুরু হয়ে যাবে বলেই সাংবাদিক সমাজের প্রত্যাশা।
ফরিদা ইয়াসমিনকে অতীতেও সম্মানীত ক্লাব সদস্য ভোটারগন বারবার ভোট দিয়ে বিজয়ী করেছেন তাই এবারও তাকে সর্বোচ্চ ভোটের মাধ্যমে সভাপতি পদে বিজয়ী করবেন।
আমরা সকলের প্রত্যাশা, সকলের আপনজন ও আস্তাভাজন ফরিদা ইয়াসমিনকে বিপুল ভোটে বাঙালী জাতির ঐতিহাসিক বিজয়ের মাসের শেষ বেলায় বিজয়ী করবেন। আমাদের বিশ্বাস, এ দফায়ও তিনি বিজয়ের মালা পড়বেন, এ নিশ্চিত করে বলা যায়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT